HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
Covid-19 Advisory in West Bengal: কোন ক্ষেত্রে মাস্ক বাধ্যতামূলক? করোনা গ্রাফ বৃদ্ধির মধ্যেই নির্দেশিকা রাজ্যের

  • Covid-19 Advisory in West Bengal: পশ্চিমবঙ্গে ঊর্ধ্বমুখী করোনাভাইরাসের গ্রাফ। বৃহস্পতিবার রাজ্যে দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১,৫০০ ছাড়িয়ে গিয়েছে। সংক্রমণের হার ১৩ শতাংশের কাছে। যা পাঁচ শতাংশের নীচে থাকা উচিত। সেই পরিস্থিতিতে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে একাধিক নির্দেশিকা জারি করা হল। দেখে নিন, সেই সমস্ত নির্দেশ -

IND vs ENG: ODI দলে ফিরলেন হার্দিক, প্রথম ডাক অর্শদীপের, রোহিতের সঙ্গী ‘গব্বর’?

  • IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে ভারত। আগামী ১২ জুলাই ওভালে প্রথম ম্যাচ হবে। ১৪ জুলাই লর্ডসে দ্বিতীয় ম্যাচে নামবে। তৃতীয় ম্যাচ হবে ম্যাঞ্চেস্টারে (১৭ জুলাই)। দলে আছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

IND vs ENG: T2O-তে অধিনায়ক রোহিতের 'রিটার্ন', দ্বিতীয় ম্যাচ থেকে দলে বিরাটও

  • IND vs ENG T20I: ইংল্যান্ড সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সেই সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন হিটম্যান। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ থেকে দলে ফিরতে চলেছেন বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজারাও।

৮৯.৯৪ মিটার! ১৬ দিনে ২ বার জাতীয় রেকর্ড ভাঙলেন নীরজ, ডায়মন্ড লিগে প্রথম পদক জয়

  • Neeraj Chopra at Stockholm Diamond League: স্টকহোম ডায়মন্ড লিগে প্রথম চেষ্টায় ৮৯.৯৪ মিটার দূরত্ব পেরিয়ে যান অলিম্পিক্স চ্যাম্পিয়ন নীরজ চোপড়া। সেই থ্রোয়ের সুবাদে ডায়মন্ড লিগে প্রথমবার পদক পেলেন অলিম্পিক্স চ্যাম্পিয়ন।

Happy Rath Yatra 2022 Wishes: ‘জয় জগন্নাথ’, নিজের প্রিয়জনদের জানান রথযাত্রার শুভেচ্ছা, পাঠিয়ে ফেলুন জিলিপিও

  • Happy Rath Yatra 2022 Wishes: আজ রথযাত্রা (১ জুলাই)। হিন্দু ধর্মাবলম্বী মানুষের কাছে সেই দিনটা আবেগের, নস্টালজিয়ার। ছোটোবেলার রথ টানার স্মৃতিচারণ, জিলিপিতে কামড়ের মধ্যেই আজকের দিনটা উপভোগ করেন মানুষ। তারইমধ্যে আজ সকাল-সকাল নিজের প্রিয়জনদের জানিয়ে ফেলুন রথযাত্রার শুভেচ্ছা। কী শুভেচ্ছাবার্তা পাঠাবেন, রইল সেই টিপসও -

ফড়ণবীস নিয়ে নাগপুর-দিল্লিকে কটাক্ষ পাওয়ারের, নতুন ED-র খোঁজ পেল কংগ্রেস

  • Devendra Fadnavis Deputy CM-  এই অন্তিম লগ্নের নাটক নিয়ে যদিও বিজেপিকে কটাক্ষ করতে ছাড়লেন না এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। তাঁর সরস মন্তব্য, ফড়ণবীসের মুখটা দেখে লাগছিল একদমই খুশি নন উনি। কিন্তু দিল্লি ও নাগপুর থেকে নির্দেশ এসে গেলে তো আর কিছু করার থাকে না।

ধোনি পেরেছিলেন অভিজ্ঞতা ছাড়াই ক্যাপ্টেন হতে! সেটা থেকেই মনের জোর পাচ্ছেন বুমরাহ

  • নতুন দায়িত্ব কাঁধে নিয়ে জসপ্রীত বুমরাহ বলেন, ‘চাপের মধ্যে সাফল্যের মজাটাই অন্য রকম হয়। আমি সবসময় দায়িত্বের জন্য প্রস্তুত এবং আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। একজন ক্রিকেটার হিসেবে আপনি সবসময় চাপের পরিস্থিতিতেই নিজেকে বিচার করতে চান।’

সংসদের বাদল অধিবেশন শুরু হচ্ছে ১৮ জুলাই থেকে, চলবে কতদিন?

  • আসন্ন ১০ অগাস্ট বর্তমান উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুর সময়কাল শেষ হচ্ছে। ফলে ১২ অগাস্ট বাদল অধিবেশন শেষ হওয়ার আগেই সংসদ নতুন উপরাষ্ট্রপতিকেও পেতে চলেছে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচন ১৮ জুলাই আয়োজিত হবে।

কোন সাংসদ ও বিধায়কদের বিরুদ্ধে মামলা তুলে নিয়েছে রাজ্য? জানাতে চাইলেন রাজ্যপাল

  • এদিন রাজভবন থেকে এক টুইটে জানানো হয়েছে, গত ১ মে ২০২১ সালের পর থেকে রাজ্যের কোন কোন সাংসদ ও বিধায়কের ওপর থেকে রাজ্য সরকার ফৌজদারি মামলা প্রত্যাহার করেছে তার তালিকা মুখ্যসচিবকে ১১ জুলাইয়ের মধ্যে জমা দিতে নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

রোহিতকে মিস করবেন! নেতৃত্ব পাওয়ার পরে ধোনি-কোহলিদের কথা শোনালেন ক্যাপ্টেন বুমরাহ

  • মহেন্দ্র সিং ধোনিকে সামনে রেখে এগিয়ে যেতে চান ভারতের টেস্ট দলের নতুন অধিনায়ক। এদিন দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে বুমরাহ বলেন, ‘এমএস ধোনি আমাকে বলেছিলেন যে তিনি সরাসরি ভারতের অধিনায়কত্ব করেছিলেন এবং কোথাও অধিনায়কত্ব করেননি। তিনি সবচেয়ে সফল অধিনায়কদের একজন।’

'বাবাকে নিরাপত্তা দেওয়া হয়নি, আমাদের দেওয়া হোক' উদয়পুরকাণ্ডে সরব কানহাইয়া-পুত্র

  • এই নির্মম কাণ্ড নিয়ে যশ মুখ খুলেই বলেন, 'আমরা নিরাপত্তা চেয়েছি। আমার বাবাকে নিরাপত্তা দেওয়া হয়নি। আমাদের দেওয়া হোক। আমাদের এটার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।' যশের বয়স ২০ বছর। 

আধার বাধ্যতামূলক নয়, শিশুদের পুষ্টির জন্য বিশেষ রেশনের দেওয়া নিয়ে কেন্দ্র

  • Aadhaar Card for Supplementary Nutrition: কেন্দ্রের তরফে জানানো হয়েছে, উপভোক্তাদের কাছে পুষ্টিজাত দ্রব্য প্রদানের বিষয়টি নিশ্চিত করতে পোষণ ট্র্যাকারে মা বা অভিভাবকের আধার কার্ডের নম্বর তোলা হয়।

রাজ্যে আরও বাড়ল করোনা সংক্রমণের গতি, ১৩ শতাংশ ছুঁই ছুঁই দৈনিক সংক্রমণের হার

  • বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিন অনুসারে রাজ্যে মোট ১,৫২৪ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। তার মধ্যে ৬২১ জন আক্রান্ত হয়েছেন কলকাতায়।

আসল শিবসৈনিক কে?ঠাকরেকে বার্তা মুখ্যমন্ত্রী শিন্ডের, থাকলেন বালাসাহেব শরণে

  • LIVE News Updates: মহারাষ্ট্রে রাজনৈতিক পালাবদল সম্পূর্ণ। মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসলেন একনাথ শিন্ডে। উপ-মুখ্যমন্ত্রী হলেন দেবেন্দ্র ফড়ণবীস। এই আবহে কখন, কোথায়, কী ঘটছে তা জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

Pay Commission DA: DA মামলায় মিলল বড়সড় আপডেট! কেটে গেল যাবতীয় ধোঁয়াশা

  • Pay Commission DA: মহার্ঘ ভাতা (ডিএ বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স) মামলায় মিলল বড়সড় আপডেট। কলকাতা হাইকোর্টে মামলাটি ফের উঠেছিল। সেখানেই কেটে গিয়েছে যাবতীয় ধোঁয়াশা। নয়া কী আপডেট, তা দেখে নিন -

Small Savings Schemes Interest Rates: PPF, FD, NSC-র মতো ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার বাড়াল কেন্দ্র? লাভ হবে কি?

  • Small Savings Schemes Interest Rates: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার বাড়ানো হতে পারে বলে প্রবল প্রত্যাশা তৈরি হয়েছিল। সেই আশা কি পূরণ হল? অবশেষে তা জানিয়ে দিল কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। পিপিএফ, এনএসসির মতো সুদের হার কত হল, তা দেখে নিন -

দুই ছেলের বিয়েতে হাজির থাকতে প্যারোলে মুক্তির আবেদন করলেন ছত্রধর

  • আগামী ৩ জুলাই ছত্রধরের বড় ছেলে ধৃতিপ্রসাদ ও ৫ জুলাই ছোট ছেলে দেবীপ্রসাদের বিয়ে। ৬ জুলাই প্রীতিভোজ। ছেলেদের বিয়েতে উপস্থিত থাকতে নগর দায়রা আদালতে প্যারোলে মুক্তির আবেদন জানিয়েছেন তিনি।

কপিল দেবের নজির স্পর্শ, এজবাস্টন টেস্টে ভারতের অধিনায়ক বুমরাহ, ডেপুটি পন্ত

  • IND vs ENG: এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে ভারতীয় দলের অধিনায়ক হলেন তারকা পেসার জসপ্রীত বুমরাহ। সহ-অধিনায়কের ব্যাটন তুলে দেওয়া হল ঋষভ পন্তের হাতে। রোহিত শর্মার করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছে।

মুখ্যমন্ত্রী এখনও আচার্য হননি, রবীন্দ্র ভারতীর উপাচার্য নিয়োগ করলেন রাজ্যপাল

  • এই বিষয়ে রাজ্যপালের ঘোষণাকে অনৈতিক বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস৷ তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‌রাজ্যপাল অনৈতিক কাজ করছেন। দ্বিচারিতা করছেন পদে থেকে। রাজভবনকে বিজেপির আশ্রয়স্থল করে তুলেছেন।’‌ এখনও বিধানসভায় পাশ হওয়া বিলে রাজ্যপাল সই করেননি। ফলে এখনও তিনিই আচার্য।

‘BJP-র কাউকে মুখ্যমন্ত্রী চাইছিলেন উদ্ধব, শিন্ডে কুর্সি পাওয়ায় হলেন ঢালহীন’

  • Omar Abdullah on New Maharashtra CM: ঠাকরেদের পক্ষে শিবসেনাকে ঘুরে দাঁড় করানোর কাজ অত্যন্ত কঠিন হয়ে গেল। এমনই মনে করছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্সের ওমর আবদুল্লা।

PSLV-C53: আরও এক সাফল্যের অধ্যায়ে পা রাখল ISRO! সফল বছরের দ্বিতীয় পিএসএলভি মিশন

  • সতীশ ধওয়ান স্পেস সেন্টার থেকে বৃহস্পতিবার তিনটি স্যাটেলাইট উৎক্ষেপণ করে ইসরো। PSLV-C53 থেকে এই তিনটি স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়।

‘শিবসেনার কেউ মুখ্যমন্ত্রী হবেন’, শিন্ডেকে দিয়ে উদ্ধবের ‘ইচ্ছাপূরণ’ BJP-র

  • Maharashtra CM: উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার পর থেকে কানাঘুষো চলছিল, একনাথ শিন্ডেকে উপ-মুখ্যমন্ত্রী করা হবে। হাতে বেশি বিধায়ক থাকায় আবারও মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসবেন দেবেন্দ্র ফড়ণবীস। কিন্তু বৃহস্পতিবার চমক দেয় বিজেপি।

অমানবিক! ট্রেনে পা কাটা গেল যুবকের, হাসপাতালে নিয়ে যাওয়ার বদলে ছবি তুলল জনতা

  • আজ সকালে ঘটনাটি ঘটেছে আলতাগ্রাম এবং ধুপগুড়ি স্টেশনের মাঝে। রেল এবং স্থানীয় সূত্রে জানা যায়, মৃত যুবকের নাম খতিবুল আলম। তিনি অসমের বাসিন্দা। ট্রেনে করে যাওয়ার সময় কোনওভাবে তিনি ছিটকে লাইনে পড়ে যান।

বাচ্চা ভালোবাসেন? কেমন বাবা হবেন রণবীর? আলিয়ার প্রেগন্যান্সির খবরে অকপট হবু বাবা

  • আলিয়া আর রণবীরের বাচ্চা হওয়ার খবরে খুশিতে নাচছে ভক্তরা। এবার বাচ্চাদের সঙ্গে তাঁর সম্পর্ক কেমন তা নিয়ে কথা বলতে শোনা গেল ‘ব্রহ্মাস্ত্র’ নায়ককে। 

হেলমেটে ক্যামেরা! ভারত-ইংল্যান্ড টেস্টে নয়া চমক

  • স্কাই স্পোর্টস ১ জুলাই থেকে শুরু হওয়া ভারতের বিরুদ্ধে গত বছরের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি কভারেজ করবে। স্কাই স্পোর্টস প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটের কভারেজকে আকর্ষণীয় করতে আরও একটি নতুনত্ব টেকনলজি আনতে চলেছে। এখানে শর্ট লেগে দাঁড়িয়ে থাকা একজন খেলোয়াড়ের হেলমেটে একটি ক্যামেরা বসানো থাকবে।

গান চুরির অভিযোগ রূপঙ্কর বাগচীর বিরুদ্ধে! পুলিশের দ্বারস্থ মহিলা ইউটিউবার

  • ফের বিতর্কের মুখে রূপঙ্কর বাগচী। গান চুরির মতো বিস্ফোরক অভিযোগ নিয়ে নিউটাউন থানায় অভিযোগ দায়ের এক মহিলা ইউটিউবারের।

রামকৃষ্ণ মিশন বিবৃতির পর নির্মল মাজির মন্তব্যে নিন্দা করার কথা মনে পড়ল তৃণমূলের

  • এদিন তৃণমূলের তরফে জানানো হয়, ‘মা সারদা সবার প্রণম্য। তাঁর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করে দলনেত্রীকে অস্বস্তিতে ফেলেছেন নির্মল মাজি। এটা অপ্রয়োজনীয় কুৎসিত চাটুকারিতা।’

IPL বেটিং-এর নেশায় সন্তানকে খুন বাবার! ঠাণ্ডা মাথায় দেহ লোপাট ট্যাঙ্কে

  • পুত্র হত্যায় অভিযুক্ত মণিকান্ত পেশায় জুত সারাই করেন। তবে তাঁর নেশা আইপিএল বেটিং। পুলিশ এমনই জানিয়েছে। তার সন্তান নিখিল মাকে জানিয়েছিল বাবা কতটা আসক্ত হয়ে পড়েছে বেটিংয়ের চক্রে। পুলিশ জানিয়েছে, আইপিএলের মরশুমে ওই ব্যক্তি ব্যাপক টাকা রোজগার করেছে।

কুরুক্ষেত্রে শ্রীকৃষ্ণের ৪৪ ফুটের 'বিরাট স্বরূপ' মূর্তি উন্মোচিত, খরচের অঙ্ক কত?

  • শ্রীকৃষ্ণের 'বিরাট স্বরূপ' মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর, আরএসএস প্রধান মোহন ভাগবত সহ অনেকে।

বিস্ফোরক বোঝাই গাড়ি আটক করল এসটিএফ, বীরভূমে ৮১ হাজার ডিটোনেটর উদ্ধার

  • ডিটোনেটর মূলত পাথর খাদানে পাথরের স্তর ভাঙতে ব্যবহার হয়। তবে অন্য কোনও কারণে এই বিস্ফোরক নিয়ে আসা হচ্ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। মহম্মদবাজার এলাকায় প্রচুর পাথর খাদান রয়েছে। যা এখন বন্ধ হয়ে রয়েছে। আগে এখানে খাদানগুলিতে বিস্ফোরণের জন্য ডিটোনেটর আনা হতো। 

মণিপুরে বিশাল ভূমিধসে নিখোঁজ অন্তত ৪০, উদ্ধার ৬ মৃতদেহ

  • এখনও পর্যন্ত ৬ জনের মৃতদেহ উদ্ধার হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত আরও ৪০ জন নিখোঁজ রয়েছে বলে জানা গিয়েছে। আশঙ্কা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

দুর্যোগে গেল বিদ্যুৎ, মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিল পড়ুয়ারা! ভাইরাল ছবি

  • বুধবার মুঙ্গেরের আরডি অ্যান্ড ডিজে কলেজে ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিদ্যুৎ চলে গিয়েছিল কলেজে। কলেজের জেনারেটরও কাজ করছিল না। এই আবহে পরীক্ষক পরীক্ষার্থীদের মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিতে বলেন।

ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী বাঘেলের সচিবের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন এলাকায় IT তল্লাশি

  • ভোর ৬ টা থেকে চলেছে আয়করের এই তল্লাশি অভিযান। জানা গিয়েছে ৭ টি এলাকার মধ্যে ২ টি বাদে বাকি ৫ টি এলাকা জনৈক ব্যবসায়ী সূর্যকান্ত তিওয়ারির। জানা গিয়েছে, বেশ কিছু আমলা ও রাজনীতিবিদের খুবই ঘনিষ্ঠ এই সূর্যকান্ত তিওয়ারি।

Cyber Crime: টেক সাপোর্টের নাম করে প্রতারণা, গ্রেফতার ১০ জন

  • এর আগেও ভয়ো কল সেন্টারের নাম করে প্রতারণার অভিযোগ উঠেছে। চলতি মাসের প্রথম দিকে সল্টলেক সেক্টর ফাইভ এলাকায় আরেকটি ভুয়ো কল সেন্টারের অফিসে হানা দেয় পুলিশ। সেই অফিস থেকে তখন নয় জন কর্মীকে গ্রেফতার করা হয়।

IND vs ENG: ‘ওর উচিত ঘরোয়া ক্রিকেটে ফিরে যাওয়া’, কোহলিকে খোঁচা পাক প্রাক্তনীর

  • আড়াই বছরেরও বেশি সময় হয়ে গিয়েছে, সেঞ্চুরি পাননি কোহলি। এবং প্রতিটি ক্রিকেট ভক্তের মনে প্রশ্ন, কোহলি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে আর কবে তিন অঙ্কের ঘরে পৌঁছবেন? ২০১৯ সালের নভেম্বরে ইডেন গার্ডেনে দিন-রাতের টেস্টে বাংলাদেশের বিপক্ষে কোহলি তাঁর শেষ সেঞ্চুরি করেছিলেন।

ক্ষোভ প্রকাশের ভাষা খুঁজে পাচ্ছি না, নির্মল মাজির মন্তব্যে বলল রামকৃষ্ণ মিশন

  • এদিন স্বামী সুবীরানন্দ বলেন, মাননীয় বিধায়ক যে মন্তব্য করেছেন তাতে আমাদের আরাধ্যা মায়ের অপমান হয়েছে। রামকৃষ্ণ মঠ ও মিশনের ভক্তরা আমাদের ই-মেলে, হোয়াটসঅ্যাপে ও টেলিফোনে তাদের ক্ষোভ ও মর্মবেদনা প্রকাশ করেছেন।

অভিমানে ৪ তলার কার্নিশে উঠে গেলেন ব্যক্তি, ৩ ঘণ্টার চেষ্টায় উদ্ধার দমকলের

  • পুলিশ এবং পারিবারিক সূত্রে জানা গিয়েছে, মোল্লারগেটের ওই এলাকায় চারতলা বাড়িতে সপরিবারে থাকেন জি কুমার রাও। তিনি প্রতিদিন মদ্যপান করেন। এ নিয়ে পরিবারে অশান্তি লেগেই থাকে তাকে বাধা দেওয়া হলেও কাজ হয়নি। গতকাল রাতেও তিনি মদ্যপান করেন।

Income Tax Rules Change: ১ জুলাই থেকে বদলে যাচ্ছে আয়কর সংক্রান্ত একাধিক নিয়ম, জেনে নিন বিস্তারিত

Income Tax Rules Change: ১ জুলাই থেকে দেশের আয়কর সংক্রান্ত অনেক নিয়ম পরিবর্তন হবে। এই নিয়মগুলি কার্যকর করার জেরে বোঝা পড়বে আপনার পকেটেও। আসুন জেনে নেই এই পরিবর্তনগুলো সম্পর্কে...