'এটাই আমার শেষ বিশ্বকাপ, সিদ্ধান্ত চূড়ান্ত', ঘোষণা মেসির, তবে রয়েছেন উদ্বেগেও

  • সেবাস্তিয়ান ভিগনোলোর সঙ্গে এক আলোচনায় মেসি জানিয়েছেন 'এটাই আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে। সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। আমি এখন বিশ্বকাপের দিন গুনছি।

Real Hero: মাল নদীতে হড়পা বান, অনেকের প্রাণ বাঁচিয়ে রিয়েল হিরো মানিক মহম্মদরা

  • শুধু মানিক মহম্মদ নন, ডুয়ার্সের অনেক যুবকই ওই রাতে দুর্গতদের প্রাণ বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছিলেন খরস্রোতা নদীতে। খোদ মুখ্যমন্ত্রীও সেই স্থানীয় যুবকদের সাহসিকতাকে প্রশংসা করেছেন।

IND vs SA 1st ODI: তীরে এসে তরী ডোবে ভারতের, দারুণ লড়েও জেতাতে পারেননি স্যামসন

  • India vs South Africa 1st ODI Live Score: চাপের মুখে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন সঞ্জু ও শ্রেয়স। যদিও দল হারায় ব্যর্থ হয় তাঁদের লড়াই।

'মুকেশেই সেরা বোলার, বলেছিলেন ওয়াকার, তারপর…', মুখ খুললেন KKR-র প্রাক্তন কর্তা

  • Waqar Younis impressed by Mukesh Kumar: ক্যাম্পে প্রথমে একটি বলও করার সুযোগ পাননি মুকেশ কুমার। পরে সুযোগ পেয়েছিলেন। সেই ক্যাম্পেই ওয়াকার ইউনিসকে মুগ্ধ করেছিলেন মুকেশ। জানালেন কলকাতার নাইট রাইডার্সের (কেকেআর) প্রাক্তন টিম ডিরেক্টর। 

অডিশনে জামা খুলতে বলেছিল সাজিদ, হেনস্থাকারীকে বিগ বসে দেখে বলিউড ছাড়ছেন মন্দনা

  • 'যৌন হেনস্থাকারী' সাজিদ বিগ বসের মঞ্চে, প্রতিবাদে বলিউড ছাড়ার সিদ্ধান্ত ইরানিয় মডেল-অভিনেত্রী মন্দনা করিমির। 

প্যান্টের মধ্যে পাইথন ঢুকিয়ে পাচারের চেষ্টা, কঠোর শাস্তি হতে পারে অভিযুক্তের

  • এক্ষেত্রে সর্বোচ্চ ২০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। ২৫০,০০০ মার্কিন ডলার পর্যন্ত জরিমানা হতে পারে বলে সূত্রের খবর। এই বার্মিজ পাইথনকে বিশ্বের অন্যতম বৃহত্তম সাপ বলে গণ্য় করা হয়। এটি এশিয়ার অন্যতম বিপন্ন প্রাণী।

সিট নিয়ে লেডিস কামরায় তুমুল মারপিট-চুলোচুলি, রক্ত ঝরল GRP কর্মীর, ভাইরাল ভিডিয়ো

  • Women fighting in local train over seat: লেডিস কামরায় তুমুল ঝামেলা। সিট নিয়ে তর্কাতর্কি শুরু হয়। যা হাতাহাতিতে গড়ায়। চুলোচুলি শুরু হয়। মহিলাদের ঝামেলা থামাতে গিয়ে রক্ত ঝরে জিআরপি কনস্টেবলের।

মালবাজারের দুর্ঘটনায় দেহ গায়েব করতে পারে প্রশাসন, FB পোস্ট করায় আটক BJP নেতা

  • বুধবার সন্ধ্যায় মালবাজারে দুর্ঘটনার পর এক ফেসবুক পোস্টে সুজিতবাবু লেখেন, ‘আজ মালবাজারে হড়পা বানের দরুণ প্রাণহানির ঘটনা ঘটে।কিন্তু প্রশাসন এটা নিয়ে রাজনৈতিক খেলায় মেতে উঠেছে। বহু দেহ গায়েব করার গন্ধ পাওয়া যাচ্ছে।’

'আমরা ভালো খেলায় কমনওয়েলথ থেকে কুস্তি বাদ, গেমস বয়কট করা উচিত ভারতের'

  • টোমার জানিয়েছেন 'ইচ্ছা করে কুস্তিকে ওরা কমনওয়েলথ গেমস থেকে বাদ দিয়েছে। কারণ ভারত কমনওয়েলথ গেমসে এই বিভাগে ভালো খেলছিল। আয়োজকদের উচিত অলিম্পিকের ক্রীড়া বিভাগকে সবসময় রাখা।

সিঙ্গুরের কথা বইতে থাকলে কাটমানির ফর্মুলা অঙ্কের সিলেবাসে নয় কেন? প্রশ্ন তথাগতর

  • তথাগত রায়কেও কাঠগড়ায় তুলেছেন অনেকে। একজন লিখেছেন, আপনিও মমতা বন্দ্যোপাধ্যায়ের পেছনে ছিলেন।অপরজন লিখেছেন, ঠিক বলেছেন স্যার। কিন্তু সেই সময় আপনি এবং আপনার দলের রাজনাথ সিংয়ের ভূমিকা কী ছিল সেটা মনে আছে তো?

পিতৃপক্ষে জোর করে মণ্ডপ উদ্বোধন করলে এরকম খারাপ ঘটনা তো ঘটবেই: শুভেন্দু

  • শুভেন্দুর দাবি, ‘সনাতন সংস্কৃতি হল হাজার হাজার বছরের পুরনো একটা প্রাচীন বিজ্ঞান। রাজ্যের প্রশাসনিক কত্রী যদি পিতৃপক্ষে পুজোর উদ্বোধন করেন, তার ফল হচ্ছে। কোথাও প্যান্ডেল উড়ে পড়ে যাচ্ছে। এই সব খারাপ ঘটনা ঘটছে’।

কলকাতার কার্নিভালে অনিশ্চিত ডোনার নাচ, জেলাগুলির জন্য ২৫ দফা নির্দেশিকা

  • এবারের এই শোভাযাত্রায় অংশ নেবে ১০০টি পুজো কমিটি। তার প্রস্তুতি নিয়ে নবান্নে বৈঠক করলেন তথ্য-সংস্কৃতিমন্ত্রী ইন্দ্রনীল সেন এবং মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

সিঙ্গাপুরগামী বিমানের জরুরি অবতরণ কলকাতা বিমানবন্দরে, মাঝ আকাশেই…

  • ফের কলকাতা বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ হল। মেডিকেল টিমকেও চিকিৎসার জন্য তৈরি রাখা হয়েছিল। ওই যাত্রীর চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করা হয়েছে বলে খবর। আসলে মাঝ আকাশে চিকিৎসা যেখানে সম্ভব হয় না তখনই নিকটবর্তী এয়ারপোর্ট বিমান নামানো হয়। এক্ষেত্রেও তেমনটাই হয়েছে বলে মনে করা হচ্ছে।

Airtel 5G: কলকাতা নয়, পশ্চিমবঙ্গের এই শহরে প্রথম ৫জি আনছে এয়ারটেল

Airtel 5G in Siliguri: দিল্লি, মুম্বই, চেন্নাই, ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ, শিলিগুড়ি, নাগপুর এবং বারাণসীর গ্রাহকরা পর্যায়ক্রমে Airtel 5G Plus পরিষেবা পাবেন। এয়ারটেল ধীরে ধীরে এই শহরগুলিতের তাদের নেটওয়ার্কের রোলআউটের তোরজোড় শুরু করে দিয়েছে।

Rain Forecast on Lakshmi Puja 2022: লক্ষ্মীপুজোয় কি ভারী বৃষ্টি হবে পশ্চিমবঙ্গে? কোন জেলায় কতটা বর্ষণ?

  • Rain Forecast on Lakshmi Puja 2022: আগামী রবিবার কোজাগরী লক্ষ্মীপুজো। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কোজাগরী লক্ষ্মীপুজোয় পশ্চিমবঙ্গের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। 

বাতিল হল জলপাইগুড়ি দুর্গা কার্নিভাল, মালবাজারে ফিরছে নিথর দেহ, বুকফাটা কান্না

  • একে একে এলাকায় ফিরছে নিথর দেহ। কান্নায় ভারী হচ্ছে বাতাস। সেই পরিস্থিতিতে ঘটা করে দুর্গাপুজোর কার্নিভাল করার মতো মানসিক পরিস্থিতি কারোরই নেই। সব মিলিয়ে বাতিল করা হল কার্নিভাল। কিন্তু প্রশ্নটা থেকেই গিয়েছে, এই মৃত্যুর দায় কার। 

কে এই অ্যানি এরনো, নিজের স্মৃতিকেই অবিশ্বাসের মুখে দাঁড় করানো এই লেখিকা

  • Annie Ernaux: ২০২২ সালে সাহিত্যের জন্য নোবেল পুরস্কার পেলেন ফরাসি লেখিকা অ্যানি এরনো। কী তাঁর পরিচয়? কেন এই সম্মান জানানো হল তাঁকে?

গাম্বিয়ায় ৬৬ শিশুর মৃত্যুতে 'দায়ী' ভারতীয় সংস্থার ওষুধ ভারতে বিক্রি হয় না: AIOCD

  • Gambia's Cough Syrup not sold in India: বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) সতর্ক করেছে যে হরিয়ানার সোনিপতের মেডেন ফার্মাসিউটিক্যাল লিমিটেডের তৈরি চারটি কাফ সিরাপ খেয়ে গাম্বিয়ার ৬৬ জন শিশুর মৃত্যু হতে পারে। তবে তা ভারতে বিক্রি হয় না বলে দাবি করা হয়েছে।

Murder: ইন্ডিয়ান-আমেরিকান ছাত্রকে নৃশংসভাবে খুন, পুলিশকে ফোন করেছিল অভিযুক্তই

  • মাত্র ১০দিন পরেই ছিল ওই পড়ুয়ার জন্মদিন। এরপরই তিনি ২১ বছরে পা দিতেন। তার আগেই সব শেষ হয়ে গেল।২০২০ সালে পার্ক টুডোর হাই স্কুল থেকে তিনি গ্র্য়াজুয়েট হয়েছিলেন। ন্যাশানাল মেরিট স্কলারশিপ প্রোগ্রামেও তিনি সেমিফাইনালিস্ট ছিলেন।

'মিটু' তিরে বিদ্ধ সাজিদ কেন 'বিগ বস'-এ? পরিচালকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন উরফি

তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ থাকা সত্ত্বেও কেন অনুষ্ঠানে ডাকা হল সাজিদকে? 'বিগ বস'-এর নয়া সিজন শুরু হওয়ার পর এই প্রশ্ন উঠেছে নানা মহলে।

২০৩০ সালের মধ্যে দারিদ্র্যতায় ইতি টানার লক্ষ্য পূরণ হবে না,জানাল বিশ্ব ব্যাঙ্ক

World Bank: ২০৩০ সাল নাগাদ ছবি খুব বেশি বদলাবে না। আনুমানিক প্রায় ৫৭.৪ কোটি মানুষ(যা কিনা বিশ্বের জনসংখ্যার প্রায় ৭%) তখনও এই একই আয়ের স্তরেই বাস করবেন। তাঁদের বেশিরভাগই(প্রায় ৬০%) আফ্রিকা মহাদেশের বাসিন্দা।

অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার আগে সিদ্ধিবিনায়ক মন্দিরে দর্শন করলেন রোহিত শর্মা

  • রোহিত শর্মার সঙ্গে তাঁর স্ত্রী রিতিকা সাজদে এবং তাঁদের মেয়ে সামাইরাও পৌঁছেছিলেন সিদ্ধিবিনায়ক মন্দিরে। একটি ছবিতে দেখা যাচ্ছে রোহিত তাঁর মেয়ে সামাইরাকে কাঁধে নিয়ে রয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। মন্দিরে পুজো দেওয়ার সময়ে রোহিত শর্মার সেই মুহূর্তের ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে।

পুজোমণ্ডপে স্বামীর নাচে আপত্তি স্ত্রীর, ঝগড়ার পর গায়ে আগুন গিয়ে আত্মঘাতী বধূ

  • পানুহাট দাসপাড়া এলাকার বাসিন্দা মিঠুন দাস। তিনি ডেকরেটার্স ব্যবসায়ীর কাছে প্যান্ডেল মিস্ত্রির কাজ করতেন। তাঁর স্ত্রী চিন্তা দাসের বাপেরবাড়ি কেতুগ্রামের গঙ্গাটিকুরি গ্রামে। আট বছর আগে তাঁদের বিয়ে হয়েছিল। দু’টি কন্যাসন্তানও আছে। মিঠুনের দাদা জানান, পাড়ার দুর্গাপুজোয় নবমীর রাতে পুজোমণ্ডপে নাচেন মিঠুন।

নেই শুভানুধ্যায়ীদের ভিড়, দামি কেক! জেলে পার্থর নিঃসঙ্গ জন্মদিন

  • সাধারণত প্রতিবছর পার্থর নাকতলার বাড়িতে জন্মদিনের সকাল থেকেই ভিড় জমাতে শুরু করেন অনেকে। বেহালার পার্টি অফিসে বেশ কয়েকবার তিনি জন্মদিনের কেক কেটেছেন। তার সঙ্গে অর্পিতাকেও দেখা গিয়েছে বেশ কয়েকবার। তবে এবারের জন্মদিনটা যে এভাবে কাটবে তা তিনি কল্পনাও করতে পারেনি।

ভাসানে ডিজে না বাজানোয় তাণ্ডব পঞ্চায়েত প্রধানের মত্ত স্বামীর

  • পুজো উদ্যোক্তাদের ডিজে বাজাতে নির্দেশ দেন তিনি। কিন্তু ডিজের ব্যবস্থা ছিল না। এতেই ক্ষিপ্ত হয়ে বাঁশ নিয়ে পুজো উদ্যোক্তাদের তাড়া করেন তিনি।

'কল্পনার পর্দাকে ছিঁড়ে দিতে ছুরির মতো ভাষার প্রয়োগ', সাহিত্যে নোবেল পেলেন ফরাসি

  • Nobel Prize 2022 for Literature: নোবেল পেলেন ফরাসি লেখিকা অ্যানি এরনো। নোবেল কমিটির তরফে বলা হয়েছে, 'অ্যানি মনে করেন, লেখালেখি হল রাজনৈতিক কাজ।' আরও জানানো হয়েছে, অত্যন্ত সাহসিকতা ও তীক্ষ্ণতার সঙ্গে বিভিন্ন শ্রেণির মানুষের দুঃখ-কষ্ট সামনে এনেছেন।

৩৪ জনকে খুনের পর নিজের স্ত্রী-সন্তানকে খতম করে আত্মঘাতী থাই বন্দুকবাজ!

  • থাইল্যান্ডের ডে কেয়ারে হামলাকারী বন্দুকবাজ নিজের স্ত্রী, সন্তানকে খুন করে নিজেকে গুলি করে। অভিযুক্ত বন্দুকবাজ প্রাক্তন পুলিশ কর্তা বলে জানা গিয়েছে। 

চামচাগিরির লিমিট আছে! রাষ্ট্রপতিকে নিশানা করে কংগ্রেস নেতার তির, পালটা দিল BJP

  • কংগ্রেস নেতা অজয় কুমার ১৩ জুলাই জানিয়েছিলেন, দ্রৌপদী মুর্মু খুব খারাপ দর্শনকে ভারতে নিয়ে আসছেন। তিনি আদিবাসীদের প্রতীক হতে পারেন না। তবে পরে অবশ্য বিতর্কের জেরে তিনি জানিয়ে দেন রাষ্ট্রপতি একজন ভালো মানুষ। অধীর চৌধুরীও তাঁর মন্তব্যের জন্য পরে ক্ষমা চেয়েছিলেন।

পতাকা 'যুদ্ধে' টক্কর পাকিস্তানকে, আট্টারিতে উড়বে ভারতের উচ্চতম জাতীয় পতাকা

  • Indian's Tallest Flag at Attari Border: আপাতত আট্টারি সীমান্তে ভারতের পতাকা ৩৬০ ফুট উঁচুতে ওড়ে। ৩.৫ কোটি টাকা ব্যয় করে ২০১৭ সালে তা বসানো হয়েছিল। পালটা ওই বছরের অগস্টে ওয়াঘা চেকপোস্টের অপর প্রান্তে ৪০০ ফুট উচ্চতায় পতাকা ওড়ায় পাকিস্তান। এবার পাকিস্তানকে ছাপিয়ে আরও উঁচুতে জাতীয় পতাকা ওড়াতে চলেছে ভারত।

দাদু অমিতাভের সামনেই ঋতুস্রাব নিয়ে আলোচনা, 'এটা প্রগতির চিহ্ন' বললেন নভ্যা

  • Navya Naveli Nanda-Amitabh Bachchan: ঋতুস্রাব নিয়ে প্রকাশ্য আলোচনায় শামিল অমিতাভ ও তাঁর নাতনি নভ্যা। সমাজ বদলাচ্ছে, চিন্তাধারাতেও পরিবর্তন আসছে- বিশ্বাস বচ্চনের নাতনির। 

গান্ধীনগর-মুম্বই বন্দেভারত এক্সপ্রেসে মোষের ধাক্কা! ক্ষতিগ্রস্ত ইঞ্জিন

  • মুম্বই সেন্ট্রাল ও গান্ধীনগর ক্যাপিটালের মধ্যে চলাচল করা এই ট্রেনের দুর্ঘটনা চাঞ্চল্য ছড়িয়েছে। তার মাঝে বেলা ১১ .০৫ মিনিটে দুর্ঘটনার শিকার হয় ট্রেন। জানা গিয়েছে বেশ কয়েকটি মোষ রেল ট্র্যাকে চলে আসে। আর মোষের সঙ্গে ধাক্কার ফলেই এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার জেরে ট্রেনের সামনের অংশের কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

নতুন মডেলেই মিলল সাফল্য! সেপ্টেম্বরে মারুতির সেরা মডেল এই গাড়িটা!

Maruti Alto K10: সত্যি বলতে আগের অল্টোর ডিজাইন, ফিচার্স বেশ ডেটেড হয়ে গিয়েছিল। আর সেই কারণে আরেকটু বেশি খরচ করেই আপডেটেড ওয়াগনআর কিনছিলেন গাড়ি ক্রেতারা।  

Mal Flash flood: পরিকল্পিত খুন? হড়পা বান কাণ্ডে মন্ত্রীর গ্রেফতারি চান সুকান্ত

  • অস্থায়ী বাঁধের পাশ দিয়ে নদীর জল ক্রমে বাড়তে শুরু করে। তখনও সক্রিয় হয়নি উদ্ধারকারী টিম। পাহাড়ি নদীর চরিত্র আগে থেকে অনুমান করা যায় না। এটা জানা সত্ত্বেও কেন এতটা গা ছাডা় মনোভাব দেখাল প্রশাসন? স্থানীয়রাই তুলছেন এই প্রশ্ন।

মায়ের মৃত্যুতে সহানুভূতির ভিত্তিতে চাকরির দাবি জানাতে পারেন না বিবাহিত মেয়ে: SC

  • আবেদনকারী মহিলার বাবা সরকারি সংস্থায় ক্লার্কের পদে কাজ করতেন। তাঁর মৃত্যুর পর আবেদনকারীর মা নিজের স্বামীর পদে চাকরি পান। কর্মরত অবস্থায় আবেদনকারীর মাও মারা যান ২০১১ সালে। এই আবহে সহানুভূতির ভিত্তিতে নিজের মায়ের স্থানে চাকরির আবেদন জানান।

থাইল্যান্ডে ডে-কেয়ার সেন্টারে গুলি প্রাক্তন পুলিশ কর্তার, মৃত ২২ শিশুসহ ৩৪

  • থাইল্যান্ডে শিশুদের ডে-কেয়ার সেন্টারে নির্বিচারে গুলি চালাল এক প্রাক্তন পুলিশ কর্তা।

দেব-প্রসেনজিৎ'কে ফের খোঁচা রাণা সরকারের, পুজোয় ‘কাছের মানুষ’-এর আয় মাত্র ৫০ লাখ?

  • ‘সুপারস্টারদের বক্সঅফিসে আর বিক্রি নেই’, ঘরে বসে টিভিতে ফ্রি-তে দেব-প্রসেনজিতের সিনেমা দেখতে আগ্রহী দর্শক, এমনই দাবি রাণা সরকারের। 

Campus Hiring: ২০% ক্যাম্পাস হায়ারিং কমাতে পারে IT সংস্থাগুলি, পাস করেই চাকরির স্বপ্নে ধাক্কা?

  • ২০২৩-২৪ অর্থবর্ষে বিনিয়োগ, নতুন নিয়োগ, বেতন বৃদ্ধিতে কিছুটা রাশ টানছে সংস্থাগুলি। টেক নিয়োগকারী সংস্থা জেফনো এমনই পূর্বাভাস দিয়েছে। ফলে গত ২ বছরের সমান হারে বেতন বৃদ্ধি, নতুন চাকরির সুযোগ না-ও থাকতে পারে।

মালবাজারে হড়পা বানে মৃতের সংখ্যা লুকাচ্ছে মমতা সরকার: মনোজ টিগ্গা

  • মনোজ টিগ্গা বলেন, ‘আগে থেকে ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছিল। কয়েকদিন আগে এখানে একটি ট্রাক জলের তোড়ে ভেসে যায়। তার পরেও কেন প্রশাসন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করল না?’

আম্বানিকে হুমকি ফোনের ঘটনায় বিহার থেকে গ্রেফতার এক, কেন করা হয়েছিল কল?

  • বুধবার দুপুর ১২টা ৫৭ মিনিটে রিলায়েন্সের হাসপাতালে একটি অজানা নম্বর থেকে কল আসে। ফোনে নাশকতার হুমকি দেওয়া হয়। পাশাপাশি অ্যান্টিলা উড়িয়ে দেওয়া এবং মুকেশ আম্বানি, নীতা আম্বানি ও তাঁদের পুত্র আকাশ আম্বানিকে খুনের হুমকি দেওয়া হয়।

বক্তৃতা চলাকালীন শুরু হল আজান, যা করলেন অমিত শাহ! মুগ্ধ সকলেই

  • উত্তর কাশ্মীর জেলার শওকত আলি স্টেডিয়ামে তার আধা ঘণ্টার দীর্ঘ বক্তৃতা রাখার কথা ছিল অমিত শাহের। সেইমতো বক্তৃতা শুরুও করেছিলেন। হঠাৎ বক্তৃতা থামিয়ে মঞ্চে উপস্থিতদের জিজ্ঞাসা করলেন ‘মসজিদে কি কিছু হচ্ছে?’ তখন মঞ্চ থেকে কেউ একজন তাকে বলেন যে আজান হচ্ছে।