বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১

ভোটযুদ্ধ ২০২১

হাতে এক বিধায়ক নিয়েই হাত- কাস্তে প্রসঙ্গে বড় কথা বলে দিলেন আব্বাস সিদ্দিকী 

  • কংগ্রেস এবং আইএসএফের সঙ্গে জোট কতটা যুক্তিযুক্ত ছিল তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছেন বাম শরিকদলগুলি। কংগ্রেসের অন্দরেও এনিয়ে প্রশ্ন রয়েছে। এসবের মধ্যে আইএসএফ কিন্তু জোট টিকিয়ে রাখতে চায়, এমনটাই দাবি আব্বাস সিদ্দিকীর।

চা বাগানের শ্রমিক থেকে মন্ত্রিসভায়, বর্ণময় জার্নি বুলুচিক বরাইকের

  • একসময় বাগানের চৌকিদার হিসাবেও কাজ করেছেন বুলুচিক বরাইক। বাগানের নানা শ্রমিক আন্দোলনে সাক্ষী থেকেছেন তিনি। প্রায় সাড়ে তিন দশক পর মন্ত্রী পেল মালবাজার। অনগ্রসর,আদিবাসী উন্নয়ন দফততরের মন্ত্রী হয়েছেন তিনি।

বন ও পর্যটন, কোনওটাই জোটেনি উত্তরের ভাগ্যে,  বিধানসভায় সোচ্চার হবে বিজেপি

  • একেবারে অলিখিত রেওয়াজ, বাম জমানাতেও অন্তত বন দফতরের দায়িত্ব দেওয়া হত উত্তরবঙ্গ থেকে নির্বাচিত কোনও জনপ্রতিনিধিকে। বিজেপির অভিযোগ মন্ত্রিসভা গঠনেও বঞ্চনা করা হয়েছে উত্তরের সঙ্গে। এনিয়ে বিধানসভাতে সোচ্চার হবে বিজেপি

 বাম জমানার খাদ্যমন্ত্রী পরেশ অধিকারী এবার শিক্ষাদফতরের প্রতিমন্ত্রীর দায়িত্বে

  • একসময়ের ফরওয়ার্ড ব্লকের দাপুটে নেতা ছিলেন তিনি। তৃণমূল জমানায় গত লোকসভা নির্বাচনের আগে শিক্ষিকা পদে মেয়ের চাকরিকে কেন্দ্র করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। শোরগোল পড়েছিল গোটা রাজ্যে। এবার সেই পরেশ অধিকারী পেলেন শিক্ষাদফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

গেরুয়া পালে হাওয়া তুলেছেন রাজবংশীরা, নমঃশূদ্ররা কি তৃণমূলের দিকে? নয়া সমীকরণ

  • রাজবংশী অধ্যুষিত কোচবিহারে বিজেপির জয়জয়কার। অন্যদিকে   দুই ২৪ পরগণায় বলা হচ্ছে নমঃশূদ্র ভোটব্যাঙ্কের একটা বড় অংশ গিয়েছে তৃণমূলের দিকে। তবে কিছু ক্ষেত্রে মতুয়াদের একাংশ মান রেখেছে বিজেপির। সিএএ নিয়ে বিভ্রান্তি লাভ দিয়েছে তৃণমূলকে। উন্নয়নের ফসলও ঘরে তুলেছে তৃণমূল। 

চা বাগান থেকে মন্ত্রিসভায় বুলুচিক বরাইক, নতুন আশায় ডুয়ার্স

  • ভোটের আগের এবার রাজ্য বাজেটে চা শ্রমিকদের মন জয়ে এবার চা সুন্দরী প্রকল্প সহ একাধিক প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী। তার প্রতিদানে সাফল্যও পেয়েছে তৃণমূল। এরপরই বুলুচিক বরাইককে মন্ত্রিসভায় নেওয়ার ব্যাপারে দাবি তুলেছিল ডুয়ার্সের একাধিক আদিবাসী সংগঠন।

শুভেন্দু হতে পারেন বিরোধী দলনেতা, স্বেচ্ছায় পিছিয়ে মুকুল?

  • শুভেন্দু অধিকারীকে বিরোধী দলনেতা করার ব্যাপারে সবুজ সংকেত মিলেছে কেন্দ্রীয় বিজেপির তরফে। কিন্তু মুকুল কি নিজেই এই তকমা বইতে চান না? স্বেচ্ছাতেই পিছিয়ে রয়েছেন এই দৌড়ে? 

‘ শিলিগুড়ি আমাকে প্রত্য়াখান করেছে,’ নজিরবিহীন অভিমান অশোক ভট্টাচার্যের গলায়

  • বাম জমানায় দীর্ঘদিনে মন্ত্রী। তৃণমূল জমানাতেও শিলিগুড়ির বিধায়ক, কর্পোরেশনের মেয়র ছিলেন তিনি। বর্তমানে সেই কর্পোরেশনের প্রশাসক পদে বসানো হয়েছে প্রাক্তন মন্ত্রী তৃণমূলের পরাজিত প্রার্থী গৌতম দেবকে। কিন্তু শিলিগুড়ির মানুষ এত বেশি ভোটে অশোককে পরাজিত করবেন এটা বোধহয় ভাবতে পারেননি অনেকেই।

নেহাত নিয়মরক্ষার বৈঠক, অসমের মুখ্যমন্ত্রী হিসেবে কার্যত চূড়ান্ত হিমন্তের নাম

পরে বিদায়ী মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালকে দিল্লিতে আনা হতে পারে। এমনিতেই এখন অসম থেকে একটি রাজ্যসভার আসন ফাঁকা আছে।

বাজিমাত অভিষেকের সৈনিকের, কঠিন বাঘমুণ্ডি আসনে জয় তৃণমূলের সুশান্ত মাহাতোর

এবারে বাঘমুণ্ডি কেন্দ্রে থেকে ৩৬ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন সুশান্ত।বিজেপির জোটসঙ্গী আজসুর প্রার্থী ভোট পেয়েছেন ৩০ শতাংশ।আর তৃতীয় স্থানে নেমে গিয়েছেন নেপাল মাহাতো।

Read more