HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ

ভোটযুদ্ধ

৩০ তারিখ আরও ৫৯ হাজার জনের চাকরি যাবে, বিস্ফোরক দাবি BJP বিধায়ক অমরনাথ শাখার

তিনি বলেন, ‘ভুয়ো চাকরি দিয়ে ২৫ হাজার পরিবারকে বরবাদ করেছে তৃণমূল সরকার। এই যে ৩০ তারিখ আরও ৫৯ হাজার চাকরি যাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা’।

‘‌সেদিন পিতা–পুত্র কেউ ছিল না’‌, নাম না করে শিশির–শুভেন্দুকে তুলোধনা মমতার

নন্দীগ্রামে যখন গুলি চলেছিল তখন সিপিএমের গুণ্ডারা মদ খেয়ে কোলাঘাটে আটকে দিয়েছিল। আমার গাড়িতে পেট্রোল বোমা মারার চক্রান্ত করেছিল। আনিসুরকে ডেকে পাঠিয়েছিলাম। যে এখন জেলে আছে এখানকার গদ্দারটার জন্য। সেদিন যখন কেউ ছিল না, আনিসুরকে বলেছিলাম, আমাকে ওরা পৌঁছতে দেবে না। কী করে পৌঁছবো বলতো।

‘‌দুর্নীতিতে যুক্ত পিনারাই বিজয়ন, পদক্ষেপ করে না কেন্দ্র’‌, তোপ প্রিয়াঙ্কার

ভারত জোড়ো যাত্রা করেছেন রাহুল গান্ধী। তা নিয়ে কেরলের মুখ্যমন্ত্রী কিছু বলেন না বলে অভিযোগ প্রিয়াঙ্কার। উলটে শুধু কুৎসা করে। দেশের অন্য রাজ্যের দুই মুখ্যমন্ত্রী এখন জেলে আছেন। একজন হেমন্ত সোরেন আর দ্বিতীয়জন অরবিন্দ কেজরিওয়াল। সেখানে একাধিক দুর্নীতি থাকা সত্ত্বেও কেরলের মুখ্যমন্ত্রী জেলের বাইরে আছেন। 

নরেন্দ্র মোদীর মন্তব্যের প্রতিবাদ করার ‘শাস্তি’, সংখ্যালঘু নেতাকে বহিষ্কার BJP-র

উসমান গণি দিল্লিতে একটি সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি একজন মুসলিম হওয়ায় প্রধানমন্ত্রীর মন্তব্য তাঁকে হতাশ করেছে। একইসঙ্গে বহিষ্কৃত বিজেপি নেতা জানান, তিনি যখন বিজেপির জন্য ভোট চাইতে মুসলমানদের কাছে যান তখন সম্প্রদায়ের লোকেরা প্রধানমন্ত্রীর মন্তব্যের বিষয়ে কথা বলেন। 

পূর্ণিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: পাপ্পুর বাউন্সার ইন্ডিয়াকে, জানুন কে জিতেছে অতীতে

২০১৪ সালে জনতা দল ইউনাইটেড-এর পক্ষ থেকে সন্তোষ কুমার কুশওয়াহা বিজেপি প্রার্থী উদয় সিংকে ১১ শতাংশের কিছু বেশি ভোটে পরাজিত করেন। ২০১৯ সালের নির্বাচনে ফের একবার সন্তোষ কুমার এই কেন্দ্র থেকে ৫৪.৮ শতাংশ ভোট নিয়ে জয়লাভ করেন।

ওয়েনাড়ে যাবতীয় নজর রাহুলে, অতীতের ট্র্যাক রেকর্ডই ভরসা সিপিআই-এর

বিজেপির ভোটের শেয়ারও গতবারের তুলনায় পাঁচ শতাংশ বৃদ্ধি পায়। তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে প্রার্থী হওয়ার পর এই কেন্দ্রে কংগ্রেস ২৩.৭ শতাংশ ভোটে পরাজিত করেন নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআই-এর প্রার্থী পি পি সুনীরকে।

শিলচর লোকসভা কেন্দ্র ২০২৪: লড়াইয়ে আছে TMC সুস্মিতা দেবের প্রাক্তন সিটে

ত্রিমুখী লড়াইয়ে শেষ হাসি কে হাসে, তার দিকেই নজর থাকবে শিলচরে। বরাক উপত্যকার মূলত বাঙালি প্রধান অংশ এটি।

চাকরির জন্য ভাইয়ের কাছে পাঠিয়েছিলেন অভিষেক, ৮ লক্ষ টাকা করে চেয়েছিলেন আকাশ

সৌমিত্র খাঁ বলেন, ‘২০১৭ সালে আমি যখন তৃণমূলে ছিলাম তখন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কয়েকটা ছেলের চাকরির জন্য বলেছিলাম। অভিষেক আমাকে তাঁর ভাই আকাশের কাছে পাঠান। আমি আকাশকে গিয়ে বললাম, অভিষেক দা কয়েকজনের চাকরি করে দিতে বলেছেন।

শশী বনাম রাজীব, তিরুবনন্তপুরমের ওপর নজর সারা দেশের, একদা ছিল বাম দুর্গ!

শশী থারুর ২০১৪ সালের ৩৪ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করেন। সর্বশেষ নির্বাচনে সিপিআই-এর ভোটের শতাংশ গিয়ে দাঁড়ায় ২৫ শতাংশে। অন্যদিকে বিজেপি পায় ৩১ শতাংশ ভোট। জাতীয় কংগ্রেসের শশী থারুর ৪১ শতাংশ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হন ২০১৯ সালে।

‘আমার শেষকৃত্যে অন্তত আসবেন’, ভোটারদের আবেগঘন আবেদন মল্লিকার্জুন খাড়গের

আমি রাজনীতির জন্য জন্মেছি। আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি অথবা করছি না সেটা বড় ব্যাপার নয়। আমি লড়াই চালিয়ে যাব দেশের সংবিধান এবং গণতন্ত্রকে বাঁচাতে শেষ নিঃশ্বাস না বেরনো পর্যন্ত। অবসরের অর্থ কোনও পদ থেকে সরে যাওয়া। কিন্তু আদর্শ থেকে সরে যাওয়া যায় না। আমি রাজনীতি থেকে অবসর নিচ্ছি না।

EC on MCC:মোদী-রাহুল দুজনের বিরুদ্ধেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ! নড়েচড়ে বসল EC, নোটিস খাড়গে-নড্ডাদের

মোদীর বিরুদ্ধে ওঠা অভিযোগে বিজেপির প্রেসিডেন্ট জেপি নাড্ডাকে চিঠি পাঠিয়েছে কমিশন। একই অভিযোগে রাহুল গান্ধীর ঘটনায় নোটিস গিয়েছে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্ডুন খাড়গের কাছে।   

ভোটের শেষ ঘণ্টাতেও বিস্তা-বিষ্ণু ঠোকাঠুকি, রাজুর নালিশ কমিশনে

Raju Bista: ভোটের ঠিক ৪৮ ঘণ্টা আগে বুধবার এক সাংবাদিক সম্মেলন করে বিষ্ণুপ্রসাদ শর্মা দাবি করেছেন, রাজু বিস্তা জল জীবন মিশনের প্ল্যানিং ও মনিটরিং কমিটির সদস্য।

‘মহিলাদের মধ্যে প্রতিক্রিয়া হচ্ছে’, কাঞ্চনকে গাড়ি থেকে নামিয়ে দিলেন কল্যাণ

বৃহস্পতিবার সকালে কোন্ননগরে প্রচারে যান কল্যাণবাবু। হুড খোলা গাড়িতে প্রচার করছিলেন তিনি। গাড়িতে কল্যাণবাবুর পাশেই ছিলেন স্থানীয় বিধায়ক কাঞ্চন মল্লিক। গাড়ি কিছুদূর এগোতেই কাঞ্চনকে গাড়ি থেকে নেমে যেতে বলেন কল্যাণবাবু।

প্রিয়রঞ্জনের স্মৃতিবিজড়িত রায়গঞ্জে কড়া লড়াই কৃষ্ণ-কার্তিকের

২০১৪ সালের লোকসভা নির্বাচনের তুলনায় ২০১৯ সালে ভারতীয় জনতা পার্টির দেবশ্রী চৌধুরী প্রায় ২১ শতাংশ অধিক ভোট পেয়ে এই কেন্দ্র থেকে জয় লাভ করেন।

দার্জিলিং লোকসভা কেন্দ্র ২০২৪: একনজরে শৈলশহরে অতীতের ফল, এবারের প্রার্থী পরিচয়

২০১৯ সালের তথ্য বলছে গত লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রের প্রায় ১৪ লক্ষ ৩৭ হাজারের বেশি মানুষ ভোট দিয়েছিলেন। এই নির্বাচনে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে রাজু বিস্ত জয়লাভ করেন।

ভোটের আগেই দার্জিলিংয়ে ১০ লক্ষ নগদ টাকা-সহ গ্রেফতার রাজু বিস্তা ঘনিষ্ঠ BJP নেতা

বিজনবাড়ির পারাবুং বস্তিতে নাকা তল্লাশির সময় অরুণ প্রধানের ব্যক্তিগত গাড়িতে তল্লাশি চালায় পুলিশ। সেই গাড়ি থেকেই এই পরিমাণ নগদ টাকা উদ্ধার হয়। তবে কোথা থেকে এই টাকা নিয়ে আসা হচ্ছিল বা কার টাকা অথবা কী কারণে এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল সে সম্পর্কিত কোনও নথি দেখাতে পারেননি বিজেপি নেতা। 

শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি

মালদা দক্ষিণের বিজেপি প্রার্থী নিজেকে ‘নির্ভয়া দিদি’ হিসেবেই পরিচয় দেন । তাঁর ভোট প্রচারের গাড়িতেও ‘নির্ভয়া দিদি’ লিখে তিনি প্রচার চালাচ্ছেন। মঙ্গলবার মালদা দক্ষিণে ভোটের প্রচারে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক।

‘কংগ্রেস-সিপিএম BJP-র B-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কার উপর নির্ভর,জানালেন অভিষেক

Abhishek Banerjee তিনি বলেন, ৪ জুনের ফলাফল দেখে বিজেপি আবাক হবে। দিল্লিতে একটি ধর্মনিরপেক্ষ সরকার গঠিত হবে।

‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর

আশঙ্কা থেকেই কি এমন মন্তব্য? মোদীর মন্তব্যে এই প্রশ্ন উঠতে শুরু করেছে। এই পরিস্থিতি বুঝতে পেরেই‌ ইন্ডিয়া জোটের ক্ষমতায় আসা এবং প্রধানমন্ত্রী হওয়ার ভাবনা অলীক স্বপ্ন বলেই ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এই ‘এক বছর, এক প্রধানমন্ত্রী’ মন্তব্য করে আশঙ্কা প্রকাশ করলেন বলে অনেকে মনে করছেন।

বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা

বুধবার আউশগ্রামে নির্বাচনী সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষকে বিদ্যুৎ সাশ্রয় করার পরামর্শ দিয়েছেন। সেই প্রসঙ্গে এসি ব্যবহারের কথা উঠে এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে। তিনি বলেছেন, ‘অনেকেই ১৭ তে (ডিগ্রি সেলসিয়াস) চালিয়ে দেয় এয়ার কন্ডিশন মেশিনটা।’

Read more

Latest News

বড়দের সাথে একমঞ্চে বসলেন না, ভিড়ের হাত থেকে বাবাকে আগলে ‘লক্ষ্মীছেলে’ অভিষেক দ্বিতীয় বার গরম করেন নাকি এই খাবারগুলি? খুব ভুল কাজ করেন চোখে জল, চপার থেকে নামতেই দেবের পা জড়িয়ে ধরলেন মহিলা, তারপর? দেশে ফিরেই সরকারকে এক হাত নিলেন ভারতের পতাকা ওড়ানো পাকিস্তানি খেলোয়াড় কেন্দ্রীয় মন্ত্রীর কথপোকথনের অডিও গেহলটই দিয়েছিলেন তাঁর সহায়ককে! দাবি লোকেশের ৩০ তারিখ আরও ৫৯ হাজার জনের চাকরি যাবে, বিস্ফোরক দাবি BJP বিধায়ক অমরনাথ শাখার সজোরে ট্রাকে ধাক্কা গাড়ির, কাক ভোরে তেলেঙ্গানায় গতির বলি একই পরিবারের ৬ ‘সব মানুষকে খুশি করা কঠিন’, প্রধানমন্ত্রী 'মুসলিম কোটা' মন্তব্যে কুর্নিশ লারার আজ শুক্র মঙ্গলের ঘরে প্রবেশ করল, ৪ রাশির হতে পারে আর্থিক ক্ষতি, থাকতে হবে সতর্ক ‘‌সেদিন পিতা–পুত্র কেউ ছিল না’‌, নাম না করে শিশির–শুভেন্দুকে তুলোধনা মমতার

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.