HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ

ভোটযুদ্ধ

বিধানসভা নির্বাচন 2024

'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল

মানুষ তাঁদের জীবনযাত্রার উন্নতি ও সংবিধান রক্ষার জন্য ইন্ডিয়া জোটের পাশে দাঁড়িয়েছে। এক্স হ্যান্ডেলে লিখেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

'ইন্ডিয়া জোটের এত খুশির কি আছে? বাংলায় তো…' ভোটের ফল নিয়ে লিখলেন অমিত মালব্য

বাংলা- পুরো ভোটে রিগিং করা হয়েছে। সেখানে অবাধ ভোট হয়নি। কিছু আসনে কংগ্রেস লড়েছিল টিএমসির বিরুদ্ধে। এটা দেখে কি মনে হচ্ছে ইন্ডি জোট কি জয় পেয়েছে? লিখলেন অমিত মালব্য। 

France Election 2024: ফ্রান্সে আজ দ্বিতীয় দফার ভোট! অতি দক্ষিণপন্থীরাই কি আসছে ক্ষমতায়? ম্যাক্রোঁর দল কোনপথে?

ফ্রান্সে ঐতিহাসিক জয়ের আশায় অতি দক্ষিণপন্থীরা, কী অবস্থা ম্যাক্রোঁর দলের? আজ দ্বিতীয় দফার ভোট। দেখে নিন সেদেশের রাজনৈতিক অবস্থা। 

Sunak on UK Election 2024: রাত পোহালেই ইউকে-তে ভোট! ভোটারদের উদ্দেশে সুনাক বললেন, 'এমন কিছু করবেন না যাতে আফসোস হয়’

রাত পোহালেই সুনাকের অগ্নিপরীক্ষা! ৬৫০ আসনের ব্রিটিশ সংসদের ভোটে যাঁরা জিতবেন তাঁরা ব্রিটেনের হাউস অফ কমনসের সদস্য হিসাবে নির্বাচিত হবেন। ৩২৬ আসন দখলে রাখতে পারবে যে পার্টি, সেই দলই সংখ্যগরিষ্ঠতা পাবে। 

এগিয়ে থাকা কি পৃথক রসদ জোগাচ্ছে বিজেপিকে?‌ উপনির্বাচনের আগে ব্যাখ্যায় পদ্ম

এই হিসেবই এখন মানুষের সামনে তুলে ধরছেন শুভেন্দু অধিকারী–সুকান্ত মজুমদাররা এবং তা শুনছেন কর্মীরাও। কিন্তু এই ভোট বেড়েছে বা কমেছে এটা গ্রামের মানুষকে বোঝানো কঠিন। মানুষ বিজেপিকে ভোট দেয়নি এটাই সব ক্ষেত্রে উঠে আসছে। আর বিজেপির বড় সাফল্য বলতে বিরোধী দলনেতার জেলায়। এখানের দুটি আসনেই জিতেছে বিজেপি।

‘‌বামপন্থায় হতাশার কোনও জায়গা নেই’‌, শূন্যতা নিয়েই লড়াইয়ের ডাক দিলেন সেলিম–সুজন

এই সভা মঞ্চে ছিলেন লোকসভা নির্বাচনের তিন প্রার্থী সৃজন ভট্টাচার্য, দীপ্সিতা ধর এবং প্রতীক–উর রহমান। লোকসভা নির্বাচনে সেলিম ও সুজন–সহ সকলেই হেরেছেন। জামানত জব্দ হয়েছে তিন তরুণ প্রজন্মের প্রার্থীর। দলের ছাত্র সংগঠনের নেতাদের বারবার সেলিম–সুজনরা বার্তা দিয়েছেন বামেদের খারাপ ফলে হতাশ না হওয়ার জন্য

মন্ত্রীদের তিনটি পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী, শপথ নেওয়ার পরই মোদীর বিশেষ টিপস

নীতীন গড়কড়ি, নির্মলা সীতারামন এবং এস জয়শংকরেরও দফতরও একই থাকছে। সড়ক পরিবহণ, অর্থ এবং বিদেশ মন্ত্রকের দায়িত্ব এই তিনজন থাকছেন। জেপি নড্ডা মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। তিনি রাজ্যসভার সাংসদ ছিলেন। তিনি স্বাস্থ্য মন্ত্রকের দায়িত্ব সামলাবেন তিনি। জৈবসার এবং রাসায়নিক মন্ত্রকও থাকছে নড্ডার হাতে। 

‘ইউসুফ ২ লাখ ভোটে জয়ী হতেন’, দলের নেতাদের বিরুদ্ধে ফের বিস্ফোরক হুমায়ূন

আজ সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভরতপুরের বিধায়ক বলেন, ‘রেজিনগর বিধানসভায় সবচেয়ে বেশি লিড পেয়েছেন ইউসুফ পাঠান। যার সংখ্যা হল ৫০ হাজার।’ তবে সেক্ষেত্রে এই বিধানসভা এলাকার বিধায়কের কোনও ভূমিকা নেই বলেই হুমায়ূন দাবি করেছেন।

‘‌অমিত শাহের টার্গেট সিরিয়াসলি নেয়নি বিজেপি’‌, এবার বোমা ফাটালেন অনুপম হাজরা

এই ফলাফলের পর এখন মুখ খুলতে শুরু করেছেন দলের একাধিক নেতা–নেত্রী। তার মধ্যে দিলীপ ঘোষের মতো নেতা থেকে জয়ী সাংসদ সৌমিত্র খাঁও আছেন। যিনি অভিষেকের প্রশংসা করেছেন। আর তার মধ্যেই অনুপমের মন্তব্য ঘিরে নতুন করে শোরগোল পড়েছে রাজ্য রাজনীতিতে। দিলীপ ঘোষ তো সরাসরি দলের নেতারা কাঠিবাজি করেছে বলে সরব হয়েছেন।

‘‌বাইরে থেকে এসে দখলদাররা হুকুমদার হয়ে বসে যাচ্ছে’‌, দিলীপের হয়ে ব্যাট ধরলেন মদন

দিলীপ ঘোষ যা বলতে চান সেটা এখন তৃণমূল কংগ্রেসের বিধায়ক বলে দিচ্ছেন। এটা আরও অস্বস্তি বাড়িয়েছে বঙ্গ–বিজেপির। কদিন আগেই মেয়র ফিরহাদ হাকিম বলেছিলেন, দিলীপ দা জন্য কষ্ট হচ্ছে। এবার মুখ খুললেন মদন মিত্র। এমন আবহ তৈরি হওয়ায় বেশ মজা নিচ্ছেন দিলীপ ঘোষও। তাই তাঁর কথায় উঠে এসেছিল, ওল্ড ইজ গোল্ড।

কেরল নিয়ে হতাশা ব্যক্ত করলেও বাংলার উল্লেখ নেই, সিপিএম পলিটব্যুরোর বিবৃতি চর্চিত

বাংলা নিয়ে বিবৃতি দিলে উঠে আসবে সমালোচনার ঝড়। তার থেকে ভাল বিষয়টি ঢেকে রাখা। তাহলেই এড়িয়ে যাওয়া যাবে। এভাবে কি বাস্তবকে এড়ানো যায়?‌ যদিও ২০১৯ সালে কেরল থেকে একটি আসন জিতেছিল সিপিএম। এবার একটি আসন জিতেছে। ২০১৯ সালে সংসদে তিনজন সাংসদ ছিল। এবার সেটা বেড়ে চার হয়েছে। রাজস্থানের সিকর লোকসভা কেন্দ্র জেতায়।

কেন্দ্রীয় বাহিনীর জন্য খোলা যাচ্ছে না স্কুল, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ আইনজীবী

লোকসভা নির্বাচনের পরও বাংলায় কিছু এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার নির্দেশ দেওয়া হয়েছিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে। সেই মেয়াদ ১৯ জুন পর্যন্ত। অর্থাৎ এখনও ৯ দিন থাকবে কেন্দ্রীয় বাহিনী। ভোট পরবর্তী হিংসা রুখতে রাখা হয় কেন্দ্রীয় বাহিনী। আর তাই তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে স্কুলগুলিতে।

রাজ্যের ১২১টি পুরসভার মধ্যে ৬৯টিতেই এগিয়ে বিজেপি, তদন্ত শুরু করল তৃণমূল কংগ্রেস

উত্তর কলকাতার ২৪টি ওয়ার্ডে এগিয়ে আছে বিজেপি। ৩৬টি ওয়ার্ডে এগিয়ে থাকার জন্য তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায় জয় পেয়েছেন। বালুরঘাট থেকে ঘাটাল, খড়্গপুর থেকে বাঁশবেড়িয়া এই পুরসভা এলাকায় পিছিয়ে আছে তৃণমূল কংগ্রেস। অধিকাংশ ওয়ার্ডে এগিয়ে বিজেপি। দেবাশিস কুমারের নিজের ওয়ার্ডেও পিছিয়ে তৃণমূল।

প্রদেশ কংগ্রেস সভাপতি কি অধীরই থাকবেন? নির্বাচনের‌ পর বড় সিদ্ধান্ত নিল এআইসিসি

অধীর এখনও স্বতঃপ্রণোদিত হয়ে পদত্যাগপত্র কংগ্রেস হাইকম্যান্ডের কাছে পাঠাননি। টানা পাঁচবারের সাংসদ হওয়ায় নয়াদিল্লিতে অধীর সরকারি বাংলো পেতেন। সেই বাংলো ছেড়ে দিতে হবে। লোকসভায় কংগ্রেসের দলনেতা থাকায় এতদিন অধীর কেন্দ্রীয় নিরাপত্তাও পেতেন। সেটা এখন কি হবে দেখার। তৃণমূল ইন্ডিয়া জোটের গুরুত্বপূর্ণ স্তম্ভ।

Read more

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ