HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ

টি২০ বিশ্বকাপ

বড় খবর

পয়েন্ট তালিকা

গ্রুপ এ
TeamsMWLTNRPTSNRR
Sri Lanka330006+3.754
Namibia321004-0.523
Ireland312002-0.853
Netherlands303000-2.460
গ্রুপ বি
TeamsMWLTNRPTSNRR
Scotland330006+0.775
Bangladesh321004+1.733
Oman312002-0.025
Papua New Guinea303000-2.655
সুপার ১২ গ্রুপ ১
TeamsMWLTNRPTSNRR
England541008+2.464
Australia541008+1.216
South Africa541008+0.739
Sri Lanka523004-0.269
West Indies514002-1.641
Bangladesh505000-2.383
সুপার ১২ গ্রুপ ২
TeamsMWLTNRPTSNRR
Pakistan5500010+1.583
New Zealand541008+1.162
India532006+1.747
Afghanistan523004+1.053
Namibia514002-1.890
Scotland505000-3.543
ছবিতে সেরা মুহূর্ত
6

সুযোগ বুঝে ভারতকে তুলোধোনা করলেন নাইটদের ফ্লপ প্রাক্তন ক্যাপ্টেন

ওয়ানডে বিশ্বকাপজয়ী প্রাক্তন ইংরেজ অধিনায়ক ইয়ন মর্গ্যান অবশ্য টি-২০ বিশ্বকাপে ভারতের খেলার ধরণ নিয়ে একেবারেই সন্তুষ্ট নন। মর্গ্যান ভারতীয় ব্যাটারদের সমালোচনা করেছেন। ভারতীয় ব্যাটারদের ব্যাটিং ধরণ যে তাঁর কাছে একেবারেই বোধগম্য ছিল না তাও স্পষ্ট করে দিয়েছেন তিনি।

6

ওটা কার্তিক বা পান্ডিয়া মারলে কষ্ট হত- কোহলিকে কুর্নিশ জানাচ্ছেন হ্যারিস রউফ

হ্যারিস রউফ আরও বলেছেন, ‘দীনেশ কার্তিক এবং হার্দিক পান্ডিয়া যদি সেই ছক্কা মারতেন, আমি দুঃখিত হতাম, কিন্তু এটি কোহলির ব্যাট থেকে এসেছিল। এটা সম্পূর্ণ আলাদা ক্লাস।’

6

আমরা হিরে খুঁজতে গিয়ে কি সোনা হারাচ্ছি- ভারতীয় দল নিয়ে মহম্মদ কাইফের বড় প্রশ্ন

 ভুবনেশ্বর কুমার কেন দলে নেই, আমি জানি না। তিনি একজন ভালো বোলার, কিন্তু তিনি দলের সদস্য নন। নতুন খেলোয়াড়ের খোঁজে আমরা পুরনো খেলোয়াড়দের হারাচ্ছি। একটি প্রবাদ আছে, হিরার সন্ধানে গিয়ে আমরা আমাদের সোনা হারিয়ে ফেলেছি।’

6

২০২৪-র বিশ্বকাপে ২০ দল, হেভিওয়েটদের খেলতে হবে প্রথম থেকেই, উঠে যাচ্ছে সুপার ১২!

T20 World Cup 2022 New Rules: গত দু'বার বিশ্বকাপে ‘সুপার ১২’ পর্যায় ছিল। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরো অন্য ফর্ম্যাটে খেলা হবে। বাড়ছে দলের সংখ্যাও।

6

T20 WC-এর সেমিফাইনালে হারের পর বোলারদের দোষারোপ রোহিতের- পাল্টা জবাব অশ্বিনের

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন জানিয়েছেন, টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে-তেই নির্ধারিত হয় ভাগ্য। আর ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে সেখানেই মার খেয়েছে। যা নিয়ে তীব্র সমালোচনাও হয়েছে।

6

সেমিতে গিয়েছিলাম, হতাশাজনক ফল নয়- লজ্জার হারের পরেও গলাবাজি অশ্বিনের

নিজের ইউটিউব চ্যানেলে কথা বলার সময় ক্যারাম-বল বিশেষজ্ঞ উল্লেখ করে বলেছেন, ‘টিম ইন্ডিয়া টুর্নামেন্ট জিততে না পারা বা ফাইনালে পৌঁছাতে না পারা দেখে প্রত্যেকেরই খারাপ লাগত। আমি একমত, আমারও মন ভেঙেছে। আমি মনে করি না যে এর জন্য কোনও অজুহাত আপনাকে তৈরি করতে হবে। এটা ভুলে যান।’

6

দ্রাবিড়ের ছুটি নিয়ে কটাক্ষ শাস্ত্রীর, প্রাক্তন কোচকে পাল্টা অশ্বিনের

দ্রাবিড়ের কোচিংয়ে সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি হয়েছে ভারতের। বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হেরে বিদায় নিতে হয় দ্রাবিড় ব্রিগেডকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই নিউজিল্যান্ড সফরে গিয়েছে টিম ইন্ডিয়া। তবে এই সফরে কোচ হিসেবে দ্রাবিড় দলের সঙ্গে যাননি।

6

ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে খেলা হবে না, শুনে কেঁদে ফেলেছিলেন মালান

ইংল্যান্ড শিরোপা জিতলেও ফাইনালে খেলা হয়নি তাঁদের বাঁ হাতি ব্যাটার ডেভিড মালানের। ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে যে তিনি খেলছেন না তা তাঁকে টিম ম্যানেজমেন্টের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল।

6

ICC T20 WC 2022: চাহালকে কেন একটা ম্যাচও খেলায়নি রোহিত-রাহুল? উত্তর দিলেন ডিকে

দীনেশ কার্তিক বলেছিলেন, ‘তারা একবারও রাগ করেনি বা বিরক্ত হয়নি কারণ তারা (চাহাল এবং হার্ষাল) খুব আত্মবিশ্বাসী ছিল। টুর্নামেন্টের শুরুতে তাঁদের বলা হয়েছিল, এই কন্ডিশনে আমরা তোমাদের খেলাতে পারব না। কারণ এটা না করলে খেলাটা একটু কঠিন হতে পারে।’

6

কীভাবে ভারতীয় দলে নিয়মিত হতে পারেন উমরান? পথ বাতলে দিলেন জাহির

জাহির খান আরও বলেন, ‘যদি সবকিছু একটা প্যাকেজে থাকে, তবে এর থেকে ভালো আর কিছুই হয় না। উমরান একজন খুব উত্তেজনাপূর্ণ প্রতিভা এবং এই ধরনের এক্সপোজার অবশ্যই তাঁকে সাহায্য করবে, যদি সে ধারাবাহিকভাবে জায়গাটি দখল করতে চায় তবে সে কীভাবে জিনিসগুলিকে এগিয়ে নিয়ে যায় সেটাই দেখার।’

6

ICC T20 WC 2022-এ ভারতের ‘ভুলের’ ব্যাখ্যা দিতে পারবেন রোহিত-রাহুল: মহম্মদ কাইফ

ভারতীয় দলের সমালোচকদের তালিকায় এবার যুক্ত হয়েছে প্রাক্তন ভারতীয় তারকা মহম্মদ কাইফের নাম। তাঁর মতে টি-২০ বিশ্বকাপে যুজবেন্দ্র চাহালের মতন একজন লেগ স্পিনারকে না খেলানোটা ভারতের বড় ভুল। আর এই ভুলের ব্যাখ্যা দিতে পারবেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা।

6

শাদাব, রিজওয়ানরা রয়েছে: বাবরকে টি-২০ অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ আফ্রিদির

বিশ্বকাপ শেষ হওয়ার পরে আপাতত বিশ্রামে রয়েছে গোটা দল। আর এমন আবহেই বাবরকে তাঁর অধিনায়কত্ব উপভোগ করার উপদেশ দিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। তাঁর বক্তব্য তোমার দলে শাদাব খান, মহম্মদ রিজওয়ানের মতন ক্রিকেটার রয়েছে ফলে তুমি মুক্তমনে খেলতে পার।

6

আর্শদীপ প্রতিভাবান, তবে আক্রমের সঙ্গে অহেতুক তুলনা চাপ বাড়াবে: জন্টি রোডস

সেই আর্শদীপ যে প্রতিভাবান ক্রিকেটার সেই বিষয়ে যে তাঁর কোন সন্দেহ নেই তা জানিয়ে দিলেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান তারকা জন্টি রোডস। তবে তিনি মনে করিয়ে দিতে ভোলেননি ওয়াসিম আক্রমের মতন কিংবদন্তির সঙ্গে আর্শদীপের এক্ষুণি তুলনা করলে তা অহেতুক তাঁর উপর চাপ সৃষ্টি করবে।

6

ICC T20 WC 2022-এ ওয়েস্ট ইন্ডিজের লজ্জার হারের পর্যালোচনা করবেন লারা-আর্থার

এখন রিপোর্ট বলা হয়েছে যে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা এবং মিকি আর্থার ওয়েস্ট ইন্ডিজের প্রথম রাউন্ড থেকে বেরিয়ে যাওয়ার পর্যালোচনা করার জন্য সিডব্লিউআই দ্বারা গঠিত একটি স্বাধীন প্যানেলের অংশ হয়ে উঠেছেন।

6

মাত্র ১১ দিনেই ধর্ষণ মামলায় জামিন পেলেন শ্রীলঙ্কার দনুষ্কা, খসল ১ কোটি টাকা

Danushka Gunathilaka granted bail: আদালতে পুলিশের পেশ করা নথিতে দাবি করা হয়েছে, ঘটনার দিন দনুষ্কা গুণতিলকের হাত ছাড়ানোর চেষ্টা করেছিলেন অভিযোগকারী। কিন্তু গলার কাছে চেপে ধরেছিলেন দনুষ্কা।

6

সূর্য থেকে ফিলিপ্স- আসল সময়েই ফ্লপ,গ্রুপ লিগে ভালো খেলেও নকআউটে ব্যর্থ হলেন যাঁরা

সুপার টুয়েলভের ৫ ম্যাচে মোট ২২৫ রান করেছিলেন সূর্য। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে তিনি করেন ১৪ রান। ভারতের তখন রাহুল, রোহিতরা ফিরে গিয়েছেন, রানরেটের অবস্থাও শোচনীয়, সেই সময়ে চারে নেমে হাল ধরার কথা ছিল সূর্যের, যেটা গ্রুপ লিগের ম্যাচে করেও এসেছিলেন তিনি। কিন্তু সেমিতে চূড়ান্ত ব্যর্থ হন।

Read more

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ