HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022

আইপিএল-2022

IPL Best XI: হরভজনের সেরা আইপিএল দলে জায়গা পেলেন KKR তারকা, দ্বাদশ ব্যক্তি শামি

  • IPL 2022-এর সার্বিক পারফর্ম্যান্সের নিরিখে টুর্নামেন্টের সেরা একাদশ বেছে নিলেন হরভজন সিং। দেখে নিন কারা সুযোগ পেলেন সেই দলে।

ছবিতে সেরা মুহূর্ত
অন্দরমহলের সেরা ভিডিও
8
২ মাস নয়, আড়াই মাস ধরে চলবে IPL 2023, জানিয়ে দিলেন খোদ BCCI সচিব

  • আইপিএলের সময় বড়ানো হলেও বাড়ছে না দল সংখ্যা। তিনি জানিয়েছেন, ১০ দলেই এই টুর্নামেন্ট হবে। এখনই টুর্নামেন্টে নতুন করে কোনও ফ্রাঞ্জাইজি বাড়ানোর পরিকল্পনা নেই বোর্ডের।

8
এখন থেকেই IPL-র অনুশীলন শুরু করে দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স! ইংল্যান্ডে বসছে শিবির

  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম মরশুমটা ভুলে যেতে চাইবে মুম্বই ইন্ডিয়ান্স। খারাপ পারফরম্যান্সের কারণে ২০২২ আইপিএল-এ শেষে শেষ করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। এরপরে রোহিতের দল নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। সে কারণেই অভিনব পদক্ষেপ নিতে চলেছে টিম মুম্বই ইন্ডিয়ান্স।

8
IPL নিয়ে জয় শাহের বড় সিদ্ধান্ত, চাপে শাহিদ আফ্রিদিরা! কী হবে পাকিস্তানের?

  • পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তা থেকে পাকিস্তান্তের ক্রিকেটার কেউ এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না। এ বিষয়ে শাহিদ আফ্রিদিকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন এতে পাকিস্তানের ক্ষতি হবে। তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘এটি (পাকিস্তানের) বাজার এবং অর্থনীতিকে নীচে নামিয়ে দেবে।’

8
ইডেনে ন’টি হোম ম্যাচ খেলবে KKR! ১৬তম IPL নিয়ে বড় আপডেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় 

  • কলকাতা নাইট রাইডার্সের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হতে পারে কলকাতার ইডেন গার্ডেন্সে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এমনই ইঙ্গিত দিয়েছেন। অর্থাৎ, সামনের বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ন’টি হোম ম্যাচই অনুষ্ঠিত হবে ইডেনে কলকাতার সমর্থকদের সামনে।

8
Hotstar-এ দেখা যাবে না IPL, কোন টিভি ও OTT প্ল্যাটফর্মে দেখতে পারবেন তাহলে?

  • IPL Media Rights: সবমিলিয়ে চারটি সম্প্রচার স্বত্ব বিক্রি করে ৪৮,৩৮০ কোটি টাকা তুলল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এবার আইপিএলের ম্য়াচপিছু মূল্য ১১৪ কোটি টাকায় (১৪.৬১ মিলিয়ন মার্কিন ডলার) ঠেকেছে। যা অঙ্কের নিরিখে বিশ্বে দ্বিতীয় স্থানে আছে। শীর্ষে আছে এনএফএল (১৭ মিলিয়ন মার্কিন ডলার)।

8
স্টার পেল IPL-র টিভি স্বত্ব, ডিজিটালে আম্বানির সংস্থা, উঠল ৪৪,০৭৫ কোটি টাকা

  • IPL Media Rights: ভারতীয় টিভি এবং ডিজিটাল স্বত্ব মিলিয়ে ম্যাচপিছু ১০৭.৫ কোটি টাকা আসবে। সবমিলিয়ে স্বত্ব বিক্রির ৫০ শতাংশ মিটে যাওয়ার পরই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ৪৪,০৭৫ কোটি টাকা তুলে ফেলল।

8
ম্যাচপিছু ৫৭.৫ কোটি টাকা, মোট ২৩,৫৭৫ কোটিতে বিক্রি IPL-র টিভি স্বত্ব: রিপোর্ট

  • IPL Media Rights: সোমবার প্যাকেজ ‘বি’-তে (ভারতের ডিজিটাল স্বত্ব) সোমবার নতুন করে কোনও দর হাঁকা হয়নি। রবিবার ম্যাচপিছু যে ৪৮ কোটি টাকা দর হাঁকা হয়েছিল, সেই দরই চূড়ান্ত হয়েছে। অর্থাৎ ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ১৯,৬৮০ কোটি টাকা।

8
প্রথম দিনে ম্যাচপিছু IPL-র স্বত্ব ঠেকল ১০৫ কোটি টাকায়! উঠতে পারে মোট ৫০,০০০ কোটি

  • IPL Media Rights Auction: আইপিএলের সম্প্রচার স্বত্বের ই-নিলামের প্রথমদিনে প্যাকেজ ‘এ’ (সব ম্যাচের জন্য টিভির সম্প্রচার) এবং প্যাকেজ ‘বি’ (ভারতের ডিজিটাল স্বত্ব) মিলিয়ে ৪২,০০০ কোটি টাকার দর হাঁকা হয়েছে।

8
'EPL-র থেকেও বেশি মুনাফা কামায় IPL', রোনাল্ডোদের হারানোর দাবি সৌরভের

  • সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) থেকেও বেশি মুনাফা কামায় আইপিএল। যে খেলাটা ভালোবাসি, সেটা এতদূর এসেছে দেখে আমি আনন্দ এবং গর্ব বোধ করছি।’যে ইপিএলে খেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।'

8
ভেঙে চুরমার সব রেকর্ড, ৪০,০০০ কোটি টাকার ছাড়াল IPL-র সম্প্রচার স্বত্বের বিডিং

  • IPL Media Rights Auction: এবার আইপিএলের স্বত্ব যে রেকর্ড তৈরি হবে, তা আগে থেকেই স্পষ্ট ছিল। ২০১৭ সালে পাঁচ বছরের জন্য ১৬,৩৪৮ কোটি টাকায় আইপিএলের টেলিভিশন এবং ডিজিটাল সম্প্রচার স্বত্ব কিনেছিল স্টার ইন্ডিয়া। এবার শুধুমাত্র টিভির সম্প্রচার স্বত্বের জন্যই বেস প্রাইজ ছিল ১৮,১৩০ কোটি টাকা।

8
আগামী ৫ বছরের ‘রাজা’ কে? ৪ বিভাগে IPL-র সম্প্রচার স্বত্বের ই-নিলাম শুরু হচ্ছে আজ

  • দু'দিন আইপিএলের ই-নিলাম (IPL Rights E-Auction) হবে। এবার মোট চারটি বিভাগে সম্প্রচার স্বত্ব নিয়ে লড়াই হবে। সেই নিলামে অংশগ্রহণের যে বেস প্রাইজ ধার্য করা হয়েছে, তা চমকপ্রদ।ফলে দু'দিনের নিলামে টাকার ফোয়ারা উঠবে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

8
মিলে গেল স্টেইনের ভবিষ্যদ্বাণী! IPL 2022-এ শুরুর আগেই উমরানকে কী বলেছিলেন ডেল?

  • উমরান মালিকের এই বর্তমানের ভবিষ্যদ্বাণী অতীতেই করে দিয়েছিলেন ডেল স্টেইন। ভারতীয় দলের অনুশীলনের ফাঁকে সেই কথাই জানালেন উমরান মালিক। তিনি বলেন ডেল স্টেনই না কি ২০২২ আইপিএল-এর প্রথমেই উমরানকে বলেছিলেন যে তিনি শীঘ্রই জাতীয় দলে সুযোগ পেতে চলেছেন।

8
IPL 2025-এ ম্যাচ সংখ্যা বেড়ে ৮৪ এবং 2027-এ ৯৪টি হওয়ার সম্ভাবনা, টিমও কি বাড়বে?

  • ২০০৮ সালে আইপিএল যখন প্রথম শুরু হয়েছিল, তখন ৮ দল নিয়ে এই টুর্নামেন্ট শুরু হয়েছিল। সে বার আবার ৫৯টি ম্যাচ খেলা হয়েছিল। ২০১১ সালে আবার ১০ দলে আইপিএল খেলা হয়েছিল। সে বার ম্যাচ সংখ্যা বেড়ে হয়েছিল মোট ৭৪টি। ২০২২ আইপিএলের মতোই।

8
IPL 2022-তে করেছেন ৪১৩ রান! তিন নম্বরে খেলার সেরা বাজি খুঁজে দিলেন সেহওয়াগ

  • ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ ৩১ বছর বয়সী আনক্যাপড ভারতীয় খেলোয়াড় রাহুল ত্রিপাঠীর প্রশংসা করেছেন। তিনি মনে করেন যে ত্রিপাঠি ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সবচেয়ে সফল নম্বর তিন ব্যাটসম্যান ছিলেন।

Read more