বাড়ি > ভাগ্যলিপি > শনি-শান্তিতে শনিবার করুন এই ৫টি উপায়
শনিবার উপোস থেকে, শনি মন্দিরে সরষের তেল অর্পণ করা উচিত।
শনিবার উপোস থেকে, শনি মন্দিরে সরষের তেল অর্পণ করা উচিত।

শনি-শান্তিতে শনিবার করুন এই ৫টি উপায়

  • জ্যোতিষশাস্ত্রে শনি গ্রহের শান্তির জন্য বেশ কয়েকটি উপায়ের উল্লেখ রয়েছে। শনিবারের দিন এগুলির নিয়মিত পালনের ফলে শনির ক্রুর দৃষ্টি থেকে স্বস্তি পাওয়া যায়।

জ্যোতিষশাস্ত্রে শনি গ্রহের শান্তির জন্য বেশ কয়েকটি উপায়ের উল্লেখ রয়েছে। শনিবারের দিন এগুলির নিয়মিত পালনের ফলে শনির ক্রুর দৃষ্টি থেকে স্বস্তি পাওয়া যায়। কোনও জাতকের কুষ্ঠিতে যদি শনি দুর্বল থাকে বা শনির তির্যক দৃষ্টি থাকে, তা হলে এই কয়েকটি উপায়ের মাধ্যমে তার প্রভাব কমানো সম্ভব।

  • শনিবার উপোস থেকে, শনি মন্দিরে সরষের তেল অর্পণ করা উচিত। সন্ধে নাগাদ, জলে গুড় বা চিনি মিশিয়ে অশ্বত্থ গাছে অর্পণ করে, সরষের তেলের প্রদীপ জ্বালানো উচিত। এ দিন শনির বীজ মন্ত্র ওম প্রাং প্রীং প্রৌং সঃ শনৈশ্চরায় নমঃ-র ১০৮ বার জপ করা উচিত।
  • বাড়িতে শমি গাছ লাগান ও নিয়মিত তার পুজো করুন। এর ফলে শনির আশীর্বাদ তো পাবেনই, পাশাপাশি বাস্তুদোষও দূর হবে। শমি গাছের শিকড় কালো কাপড়ে জড়িয়ে ডান বাহুতে ধারণ করলে শনির ক্রুরদৃষ্টি থেকে বাঁচা তো সম্ভবই, এমনকি ব্যক্তির উন্নতিতে শনি সহায়ক হন।  
  • বজরংবলীর পুজো করলে সমস্ত ধরেনর সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। নিয়মিত হনুমান চালিসা পাঠ করা উচিত। এমন করলে, শনির কুদৃষ্টি ব্যক্তির ওপর পড়ে না। এদিন বজরংবলীকে মিষ্টি প্রসাদ অর্পণ করুন। সুন্দরকাণ্ড পাঠ করলেও বিশেষ লাভ হয়।
  • শনির আশীর্বাদ পাওয়ার জন্য মা-বাবার সম্মান করা উচিত। শনিবার কালো বা নীল রঙের কাপড় পড়া ও দরিদ্রদের অন্ন-বস্ত্র দান করা উচিত।

বন্ধ করুন