বাংলা নিউজ > ভাগ্যলিপি > শ্রাবণ মাসের সোমবার : এই রীতিগুলি পালন করলে মিলবে শিবের আশীর্বাদ, পূর্ণ হবে মনস্কামনা
১৯ তারিখ ছিল শ্রাবণের প্রথম সোমবার। এবার দ্বিতীয় সোমবার পড়বে ২৬ জুলাই।
১৯ তারিখ ছিল শ্রাবণের প্রথম সোমবার। এবার দ্বিতীয় সোমবার পড়বে ২৬ জুলাই।

শ্রাবণ মাসের সোমবার : এই রীতিগুলি পালন করলে মিলবে শিবের আশীর্বাদ, পূর্ণ হবে মনস্কামনা

এবার দ্বিতীয় সোমবার পড়বে ২৬ জুলাই। শ্রাবণের সোমবার শিবের অত্যন্ত প্রিয়। মনে করা হয় সোমবারের উপবাস করলে সমস্ত মনোস্কামনা পূরণ হয়।

রবিবার থেকে শুরু হয়েছে শ্রাবণ মাস। ১৯ তারিখ ছিল শ্রাবণের প্রথম সোমবার। এবার দ্বিতীয় সোমবার পড়বে ২৬ জুলাই। শ্রাবণের সোমবার শিবের অত্যন্ত প্রিয়। মনে করা হয় সোমবারের উপবাস করলে সমস্ত মনস্কামনা পূরণ হয়। শ্রাবণের সোমবার বিশেষ কিছু উপায় করলে শিবের কাছ থেকে পছন্দমতো আশীর্বাদ পেতে পারেন। ২৬ জুলাই দ্বিতীয় সোমবার, তার আগে জেনে নিন সেদিন কোন উপায় মহাদেবকে প্রসন্ন করে আশীর্বাদ লাভ করবেন—

এই উপায় মনস্কামনা পূর্ণ হবে- মনে করা হয় সোমবার শ্রদ্ধা ও ভক্তিভরে শিবের পুজো করলে সমস্ত কলহ থেকে মুক্তি পাওয়া যায়। সোমবার সকালে উঠে স্নান করে শিবের আরাধনা করলে মনের ইচ্ছা পূরণ হয়।

শিবকে অর্পণ করুন এই সামগ্রী- সোমবার শিবকে চন্দন, অক্ষত (অখণ্ড চাল), বেলপাতা, ধুতুরা, আকন্দ, দুধ ও গঙ্গাজলত অর্পণ করতে ভুলবেন না। এই সামগ্রীগুলি মহাদেবের বিশেষ প্রিয়। এগুলি অর্পণ করলে শিব সন্তুষ্ট হন।

এই মন্ত্র জপ করুন- সোমবার ১০৮ বার মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করুন। শিবলিঙ্গে গোরুর কাঁচা দুধ অর্পণ করলে শিবের আশীর্বাদ থাকে। মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে শিবের আশীর্বাদ লাভ করা যায় এবং সমস্ত কষ্ট দূর হয়।

এই ভোগ নিবেদন করুন শিবকে- সোমবার শিবকে ঘি, মধু ও গমের আটা তৈরি প্রসাদের ভোগ নিবেদন করুন। এর পর ধূপকাঠি ও প্রদীপ দিয়ে আরতি করে প্রসাদ বিতরণ করুন। এতে শম্ভু প্রসন্ন হন এবং মনোস্কামনা পূরণ করেন।

বন্ধ করুন