বাড়ি > ভাগ্যলিপি > সার্চ টুলের নয়া ফিচারের পরীক্ষায় WhatsApp, জানুন কী ভাবে কাজ করবে এটি
iOS ও Android-এর জন্য একাধিক নয়া ফিচার পরীক্ষা করে দেখছে WhatsApp।
iOS ও Android-এর জন্য একাধিক নয়া ফিচার পরীক্ষা করে দেখছে WhatsApp।

সার্চ টুলের নয়া ফিচারের পরীক্ষায় WhatsApp, জানুন কী ভাবে কাজ করবে এটি

  • WhatsApp-এ সার্চ টুল সিলেক্ট করলে টেক্সট বারের পাশে একটি ক্যালেন্ডার আইকন দেখা দেবে। সেই আইকনে ট্যাপ করে কোনও তারিখ পছন্দ করলেই WhatsApp সেই তারিখের চ্যাট দেখাবে।

iOS ও Android-এর জন্য একাধিক নয়া ফিচার পরীক্ষা করে দেখছে WhatsApp। এই মেসেজিং অ্যাপটি তারিখ দিয়ে কোনও চ্যাট খোঁজা, ওয়েবে ইমেজ খোঁজা ও স্টোরেজ ইউসেজের জন্য নতুন টুলের ওপর পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে।

WhatsApp-এর এই নয়া ফিচারের ব্যপারে তথ্য-তালাশ দিয়েছে WABetaInfo। তবে উল্লেখ্য, এই ফিচারগুলি এখন আলফা টেস্টিংয়ের পর্যায়ে রয়েছে। তাই Android ও iOS-এ WhatsApp public beta ব্যবহারকারীরা এর অ্যাকসেস পাবেন না। এমনকি এখনও পর্যন্ত এমন কোনও খবর নেই যে, কবে WhatsApp এই ফিচারগুলি প্রকাশিত করবে বা আদৌ করবে কিনা।

তারিখ অনুযায়ী চ্যাট খোঁজার ক্ষেত্রে বলা হয়েছে, ব্যবহারকারীরা এই নয়া ফিচারে চ্যাট খোঁজার জন্য নির্দিষ্ট তারিখের চয়ন করতে পারবেন। এ ক্ষেত্রে, WhatsApp-এ সার্চ টুল সিলেক্ট করলে টেক্সটবারের পাশে একটি ক্যালেন্ডার আইকন দেখা দেবে। সেই আইকনে ট্যাপ করে কোনও তারিখ পছন্দ করলেই WhatsApp সেই তারিখের চ্যাট দেখাবে।

এমনকি স্টোরেজ ইউসেজ বিভাগের পুনর্গঠনের কাজেও হাত লাগিয়েছে WhatsApp। এর ফলে ব্যবহারকারীরা কোনও বড় ফাইল বিশেষত, ফরওয়ার্ডেড ফাইল চেক করতে পারবেন। আবার চ্যাটে দেওয়া ফটোও চেক করতে পারবেন ব্যবহারকারীরা। স্টোরেজে রাখা ফটো ট্যাপ করলে সেই চ্যাটে শেয়ার করা সব ফটোই এখন দেখা যাবে। এই ফটোগুলি আবার সাইজ, সবচেয়ে নতুন ও সবচেয়ে পুরনো ক্যাটাগরির মাধ্যমে সাজানো যাবে।

অন্যদিকে ওয়েবে ইমেজ সার্চ করার ক্ষেত্রেও কাজ করছে WhatsApp। এই ফিচারটি Android-এর ক্ষেত্রে আন্ডার ডেভেলপমেন্ট পর্যায়ে রয়ছে ও বর্তমানে iOS-এর ওপর কাজ চলছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা WhatsApp ওয়েবে শেয়ার করা ইমেজ খুঁজতে পারবেন। সেখানে ইমেজের পাশে একটি ম্যাগনিফায়িং টুল থাকবে। বলা হচ্ছে, অ্যাপটিতে প্রকাশিত ভুল তথ্যের ছড়িয়ে পড়ার পথে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করছে WhatsApp।

বন্ধ করুন