বাংলা নিউজ > ভাগ্যলিপি > Mercury Transit: ৩ ডিসেম্বর ধনুতে গ্রহের রাজকুমারের গমন, এই ৪ রাশির জাতকদের হবে ভাগ্যোদয়

Mercury Transit: ৩ ডিসেম্বর ধনুতে গ্রহের রাজকুমারের গমন, এই ৪ রাশির জাতকদের হবে ভাগ্যোদয়

বৈদিক জ্যোতিষশাস্ত্রে বুধ একটি গুরুত্বপূর্ণ গ্রহ।     

Mercury Transit : কবে রাশি পরিবর্তন করতে চলেছে বুধ? তার কি প্রভাব পড়বে রাশি চক্রের উপর? কোন রাশির জাতক জাতিকার জীবনে হবে ভাগ্যোদয় চলুন জেনে নেওয়া যাক৷

বৈদিক জ্যোতিষশাস্ত্রে বুধ একটি গুরুত্বপূর্ণ গ্রহ। প্রকৃতপক্ষে, যেকোনো ব্যক্তির যোগাযোগ দক্ষতা, যুক্তি শক্তি, লেখালেখি, জ্যোতিষশাস্ত্রের জ্ঞান শুধুমাত্র বুধ দ্বারা নিয়ন্ত্রিত হয়। এ ছাড়া অর্থ সংক্রান্ত বিষয়ে বুধের কৃপায় সাফল্য পাওয়া যায়। বুধ ধনু রাশিতে প্রবেশ করবে ৩রা ডিসেম্বর। এ সময় মেষ রাশিতে বসা রাহুর দৃষ্টি থাকবে বুধের ওপর। বৃহস্পতির রাশিচক্রে বুধ শুভ ফল দেয় বলে মনে করা হয়। একই সাথে, ৪টি রাশি রয়েছে যারা এই ট্রানজিট দ্বারা খুব উপকৃত হবে। আসুন জেনে নিই সেই রাশিগুলো কোন গুলি।

মেষ রাশি- বুধ এই রাশির জন্য তৃতীয় এবং ষষ্ঠ ঘরের অধিপতি। তৃতীয় ঘর থেকে পরাক্রম এবং ষষ্ঠ ঘর থেকে রোগ, ঋণ ও শত্রু বিবেচনা করা হয়। বুধের গমন আপনার সৌভাগ্যের স্থানে যাবে। নবম ঘরে বসে থাকা বুধের দৃষ্টি যাচ্ছে তৃতীয় ঘরে। বুধের এই স্থানান্তরের প্রভাবে আপনি এখন ভ্রমণের সুবিধা পাবেন। আপনার ভাই বা বন্ধুর সাহায্যে আপনি একটি বড় লক্ষ্যের দিকে এগিয়ে যেতে পারেন। লেখালেখি, প্রকাশনা ও অর্থের সঙ্গে যুক্ত ব্যক্তিরা এ সময়ে উপকৃত হবেন। আপনার কথার প্রভাবে কাজ হবে। চাকরিতে মিত্ররা সাহায্য করবে। কোনো কাজে ব্যাঙ্ক থেকে লোন নিতে চাইলে তা এখন সম্ভব হবে।

সিংহ রাশি- এই রাশির জাতক জাতিকাদের জন্য বুধ হল সম্পদ ও লাভের অধিপতি। দ্বিতীয় এবং একাদশ ঘরের অধিপতি হওয়ায় লক্ষ্মী যোগও তৈরি হবে। বুধ আপনার পঞ্চম ঘরে যাবে। বুধের দৃষ্টি এই সময়ে আপনার লাভের ঘরে থাকবে। এই ট্রানজিটের মাধ্যমে, আপনি সন্তানের দিক থেকে সুখ পাবেন। পরিবারে কোনো শুভ কাজ হতে পারে। পুঁজিবাজারের সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট ব্যক্তিরা এ সময়ে ভালো ফল লাভ করবেন। এই সময়ে, আপনি যদি কোনও বিনিয়োগের কথা ভাবছেন তবে এটি একটি ভাল সময়। বুধের দৃষ্টির ফলে নতুন ও বড় অর্ডার পেতে পারেন ব্যবসায়। সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য সময়টি অনুকূল বলা যেতে পারে।

বৃশ্চিক রাশি- এই রাশির জাতক জাতিকাদের জন্য অষ্টম ও একাদশ বাড়ির অধিপতি বুধ। অষ্টম ঘর থেকে, আকস্মিক ঘটনার জন্য এবং একাদশ ঘর থেকে ব্যক্তির আয়ের উত্স দেখা হয়। বুধের গমন হবে আপনার সম্পদের ঘর থেকে অর্থাৎ দ্বিতীয় ঘরে । আপনার অষ্টম ঘরে বুধের দৃষ্টি  যাচ্ছে। আয়ের বাড়ির অধিপতি যখন সম্পদের ঘরে প্রবেশ করবেন, তখন এখানে একটি রাজযোগ তৈরি হবে, যার মাধ্যমে আপনি সম্পদ পাবেন। বুধ কিছু গোপন অর্থ বা গোপন বিনিয়োগ প্রাপ্তির দিকে ইঙ্গিত দিচ্ছেন। এই সময়ে, বন্ধুদের মাধ্যমে একটি নতুন ব্যবসায় আপনার যোগদানের সম্ভাবনা দৃশ্যমান। কর্মস্থলে পদোন্নতি হবে। 

কুম্ভ রাশি- কুম্ভ রাশির জাতকদের জন্য বুধ পঞ্চম ও অষ্টম ঘরের অধিপতি। প্রেম, শিক্ষা এবং সন্তান সুখ দেখা হয় পঞ্চম ঘর থেকে, আর আকস্মিক ঘটনা ধরা পড়ে অষ্টম ঘর থেকে। বুধের গমন এই সময়ে আপনার লাভকারী স্থানে হচ্ছে। বুধের দৃষ্টি আপনার পঞ্চম ঘরে যাচ্ছে। এই ট্রানজিটের সময়, আপনি ব্যবসায় ভাল লাভ দেখতে পাবেন। এই সময়ে বড় ভাই এর সহযোগিতা পাবেন যাতে মন খুশি থাকবে। অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা ভালো পারফর্ম করবে। গণমাধ্যম, গণযোগাযোগ ও লেখালেখির সঙ্গে যুক্ত ব্যক্তিরা তাদের কাজের মাধ্যমে মানুষের কাছে খ্যাতি অর্জন করবেন। এই সময়ে আপনার এবং আপনার প্রেমিকের মধ্যে প্রেম বাড়বে এবং আপনি পিকনিকেও যেতে পারেন। এই সময়ে, যদি কোনও সদ্য বিবাহিত মহিলা গর্ভধারণ করতে চান, তবে এটি উপযুক্ত সময়।

 

বন্ধ করুন