বাংলা নিউজ > ভাগ্যলিপি > Lunar Eclipse: তৈরি হচ্ছে অশুভ যোগ, গর্ভবতী মহিলারা এড়িয়ে চলুন এই বিষয়গুলি

Lunar Eclipse: তৈরি হচ্ছে অশুভ যোগ, গর্ভবতী মহিলারা এড়িয়ে চলুন এই বিষয়গুলি

চন্দ্রগ্রহণের দিন তুলা রাশিতে সূর্য, চন্দ্র, বুধ এবং শুক্রের মিলন তৈরি হচ্ছে।   

Lunar Eclipse: গ্রহণের কুপ্রভাব এড়াতে কী ধরনের প্রতিকার করবেন? এই দিন গর্ভবতী মহিলাদের কি করা উচিত নয়, জেনে নিন এখান থেকে।

এই চন্দ্রগ্রহণে অনেক অশুভ যোগ তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে, গর্ভবতী মহিলাদের গ্রহনকালে এই বিষয়গুলির যত্ন নেওয়া উচিত, তা না হলে অনাগত শিশুর ক্ষতি হতে পারে।

বছরের শেষ চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে কার্তিক পূর্ণিমায় অর্থাৎ ৮ নভেম্বর, মঙ্গলবার। জ্যোতিষীদের মতে, চন্দ্রগ্রহণের দিন তুলা রাশিতে সূর্য, চন্দ্র, বুধ এবং শুক্রের মিলন তৈরি হচ্ছে। এ ছাড়া কুম্ভ রাশিতে পঞ্চম ঘরে শনি এবং মিথুন রাশিতে নবম ঘরে মঙ্গল একটি বিপর্যয়কর যোগ তৈরি করছে। চন্দ্রগ্রহণের সময় এই কাকতালীয় ঘটনা খুবই অশুভ। এমন পরিস্থিতিতে গর্ভবতী মহিলাদের এই গ্রহনের সময় এই বিষয়গুলির বিশেষ যত্ন নিতে হবে কারণ এটি বিশ্বাস করা হয় যে এই চন্দ্রগ্রহণ তাদের গর্ভের শিশুর উপর খুব খারাপ প্রভাব ফেলতে পারে।

কখন চাঁদে গ্রহণ লাগবে?

চন্দ্রগ্রহণ শুরু হবে ০৮ নভেম্বর দুপুর ০২.৪১ মিনিটে, যা শেষ হবে ০৬.২০ মিনিটে। একই সময়ে, সকাল ০৮.২০ থেকে এর সূতক সময় শুরু হবে।

চন্দ্রগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের ঘরে থাকা উচিত কারণ এটি বিশ্বাস করা হয় যে চন্দ্রগ্রহণ ভ্রূণের উপর খারাপ প্রভাব ফেলে। বলা হয়, গ্রহনের প্রভাব শিশুদের শারীরিক বা মানসিক অক্ষমতার কারণ হতে পারে।

চন্দ্রগ্রহণের সময়, গর্ভবতী মহিলাদের ছুরি, কাঁচি, সূঁচের মতো কোনও ধারালো জিনিস ব্যবহার করতে ভুলবেন না। এটা বিশ্বাস করা হয় যে এই জিনিসগুলি ব্যবহার করে অনাগত শিশুর ক্ষতি হতে পারে।

চন্দ্রগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের খাওয়া উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে চন্দ্রগ্রহণ থেকে নির্গত রশ্মি খাবারকে দূষিত করে।

গর্ভবতী মহিলাদের গ্রহনকালে ঘুমানো উচিত নয়, এটি বিশ্বাস করা হয় যে এর কারণে শিশু মানসিক প্রতিবন্ধী হয়ে যায়।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, গর্ভবতী মহিলাদের গ্রহনের সময় মুখে তুলসী পাতা রেখে হনুমান চল্লিশা ও দুর্গা স্তূতি পাঠ করা উচিত। এটি নেতিবাচক শক্তিকে দূর করে।

গর্ভবতী মহিলাদের গ্রহণের সময় তাদের ইস্ট দেবতার মন্ত্র জপ করা উচিত। এটি তাদের গর্ভের শিশুকে সুস্থ ও নিরাপদ রাখে।

 

বন্ধ করুন