বাংলা নিউজ > ভাগ্যলিপি > কোষ্ঠি বিচারে জানা যায় জাতকের নেশাগ্রস্ত হওয়ার সম্ভাবনা
কোষ্ঠিতে রাহু শক্তিশালী হলে, নেশার প্রতি আসক্ত হওয়ার সম্ভাবনা প্রবল।
কোষ্ঠিতে রাহু শক্তিশালী হলে, নেশার প্রতি আসক্ত হওয়ার সম্ভাবনা প্রবল।

কোষ্ঠি বিচারে জানা যায় জাতকের নেশাগ্রস্ত হওয়ার সম্ভাবনা

  • কোষ্ঠি বিচার করে জানা সম্ভব, জাতক নেশার ফাঁদে পা দেবেন কি না।

কোনও ব্যক্তির কোষ্ঠি বিচার করে যেমন তাঁর কেরিয়ার, স্বাস্থ্য, বিবাহ সম্পর্কে ধারণা করা যায়, তেমনই জানা যেতে পারে, জাতক কোনও ধরণের বদঅভ্যাস বা নেশার ফাঁদে পা দেবেন কি না। এমনকি তিনি কোন ধরনের নেশার শিকার হবেন, তা-ও কোষ্ঠি বিচার করে জানা যেতে পারে। 

জ্যোতিষ অনুযায়ী মাদকের নেশার পিছনে কোষ্ঠিতে উপস্থিত বেশ কয়েকটি গ্রহের যোগ রয়েছে। রাহু জাতককে নিয়ম-নীতি, ঐতিহ্যের বিরুদ্ধাচারণ করার অনুপ্রেরণা দেয়। কোষ্ঠিতে উপস্থিত রাহু-কেতু জাতককে মাদকের প্রতি আকৃষ্ট করতে পারে। 

রাহুর প্রভাব দৈত্যসম। কোষ্ঠিতে রাহু শক্তিশালী হলে, জাতক নেশার প্রতি আসক্ত হন। সমস্ত ধরনের খারাপ আসক্তির জন্য রাহু দায়ী। এগুলির মধ্যে রয়েছে মদ-মাদক-তামাক ইত্যাদির প্রতি তীব্র আকর্ষণ, জুয়া, চুরি ইত্যাদি তো রয়েছেই। কোষ্ঠিতে রাহু প্রথম, দ্বিতীয়, সপ্তম অথবা দ্বাদশ স্থানে থাকলে জাতকের নেশাগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। তবে দ্বিতীয় স্থানে উপস্থিত রাহুর প্রভাব বহুগুণ বেড়ে যায়।

রাহুর উপস্থিতি একদিকে যেমন নেশা, ধূমপানের ইঙ্গিত দেয়, চন্দ্র তেমনই তরল পদার্থের সাহায্যে নেশা অর্থাৎ মদ্যপানের দিকে ইঙ্গিত করে। আবার যে জাতকের ওপর শুক্রের প্রভাব থাকে, তিনি আনন্দের জন্য নেশা করেন। লগ্নে পাপগ্রহ থাকলে নেশার প্রতি জাতকের রুচি থাকে। 

বন্ধ করুন