বাংলা নিউজ > ভাগ্যলিপি > Thursday Vrat Vidhi: ভুলেও বৃহস্পতিবার এই কাজগুলি করবেন না, নাহলে দেখা দিতে পারে অর্থসংকট

Thursday Vrat Vidhi: ভুলেও বৃহস্পতিবার এই কাজগুলি করবেন না, নাহলে দেখা দিতে পারে অর্থসংকট

বৃহস্পতিবার কী কী করবেন?

Thursday Vrat Vidhi: কাপড় ধোয়া থেকে নখ কাটা পর্যন্ত অনেক কিছুই বৃহস্পতিবার নিষিদ্ধ। বৃহস্পতিবার দেব গুরু বৃহস্পতি ও ভগবান বিষ্ণুর বিশেষ পূজা করা হয়। হিন্দু ধর্মে, বৃহস্পতিবার কিছু কাজ করা নিষিদ্ধ বলে মনে করা হয়। দেব গুরু বৃহস্পতি এই দিনে নিষিদ্ধ কাজ করলে রুষ্ট হন।

বৃহস্পতিবারকে দেব গুরু বৃহস্পতি এবং ভগবান শ্রী হরি বিষ্ণুর দিন বলে মনে করা হয়। এই দিনটি ভগবান বিষ্ণু ও বৃহস্পতি দেবের পূজার জন্য উৎসর্গ করা হয়। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর আরাধনা করলে এবং উপবাস করলে সমস্ত সমস্যা দূর হয়। বৃহস্পতিবার উপবাস ও শুভ কাজের জন্য শ্রেষ্ঠ দিন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এই দিনে কিছু কাজ করতে বিশেষ নিষেধ রয়েছে। বৃহস্পতিবার কাপড় ও চুল ধোয়া থেকে শুরু করে অনেক কাজই শাস্ত্রে নিষিদ্ধ বলে বিবেচিত হয়েছে। এই দিনে নিষেধমূলক কাজ করলে বৃহস্পতিদেব ক্রুদ্ধ হন এবং পরিবারে দুঃখ-কষ্টের সৃষ্টি হয়।

 

বৃহস্পতিবার কলা খাবেন না: আপনি যদি বৃহস্পতিবার ভগবান বৃহস্পতি এবং ভগবান বিষ্ণুর পূজা করেন তবে এই দিনে কলা খাওয়া উচিত নয় কারণ এই দিনে কলা গাছের পূজা করা হয়। যারা পূজা ও উপবাস রাখেন তাদের এই দিনে কলা খাওয়া উচিত নয়। তবে আপনি ঈশ্বরকে কলা নিবেদন করতে পারেন।

বৃহস্পতিবার ঘরের জাল পরিষ্কার করবেন না: এমনটা বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার বাড়ির জাল পরিষ্কার করা উচিত নয় বা ঘর খুব বেশি পরিষ্কার করা উচিত নয়। এই দিনে ঘর মোছাও নিষিদ্ধ। অন্যদিকে, বৃহস্পতিবার বাড়ির আবর্জনা বিক্রি করা থেকেও বিরত থাকতে হবে। এই কাজের জন্য, বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার শুভ বলে মনে করা হয় কারণ শনিবার জাল পরিষ্কার করা এবং ঘরের আবর্জনা বের করা সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে।

বৃহস্পতিবার সাবান ও শ্যাম্পু ব্যবহার করবেন না: আপনি যদি বৃহস্পতিবার ভগবান বিষ্ণু এবং বৃহস্পতি দেবের আশীর্বাদ চান তবে এই দিনে সাবান এবং শ্যাম্পু ইত্যাদি ব্যবহার করা এড়িয়ে চলুন। মহিলাদের এই দিনে চুল ধোয়াও উচিত নয়। চুল ধুতে হলে সাবান ব্যবহার করবেন না। এছাড়াও, বৃহস্পতিবার কাপড় ধোয়াও এড়িয়ে চলতে হবে। এটি বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার চুল এবং কাপড় ইত্যাদি ধোয়া সুখ এবং সৌভাগ্য হ্রাস করে।

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক ৷ এই তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত )

 

ভাগ্যলিপি খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.