বাংলা নিউজ > ভাগ্যলিপি > Thursday Vrat Vidhi: ভুলেও বৃহস্পতিবার এই কাজগুলি করবেন না, নাহলে হতে পারে অর্থকষ্ট

Thursday Vrat Vidhi: ভুলেও বৃহস্পতিবার এই কাজগুলি করবেন না, নাহলে হতে পারে অর্থকষ্ট

কাপড় ধোয়া থেকে নখ কাটা পর্যন্ত অনেক কিছুই বৃহস্পতিবার নিষিদ্ধ।  

Thursday Vrat Vidhi: কাপড় ধোয়া থেকে নখ কাটা পর্যন্ত অনেক কিছুই বৃহস্পতিবার নিষিদ্ধ। বৃহস্পতিবার দেব গুরু বৃহস্পতি ও ভগবান বিষ্ণুর বিশেষ পূজা করা হয়। হিন্দু ধর্মে, বৃহস্পতিবার কিছু কাজ করা নিষিদ্ধ বলে মনে করা হয়। দেব গুরু বৃহস্পতি এই দিনে নিষিদ্ধ কাজ করলে রুষ্ট হন।

বৃহস্পতিবারকে দেব গুরু বৃহস্পতি এবং ভগবান শ্রী হরি বিষ্ণুর দিন বলে মনে করা হয়। এই দিনটি ভগবান বিষ্ণু ও বৃহস্পতি দেবের পূজার জন্য উৎসর্গ করা হয়। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর আরাধনা করলে এবং উপবাস করলে সমস্ত সমস্যা দূর হয়। বৃহস্পতিবার উপবাস ও শুভ কাজের জন্য শ্রেষ্ঠ দিন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এই দিনে কিছু কাজ করতে বিশেষ নিষেধ রয়েছে। বৃহস্পতিবার কাপড় ও চুল ধোয়া থেকে শুরু করে অনেক কাজই শাস্ত্রে নিষিদ্ধ বলে বিবেচিত হয়েছে। এই দিনে নিষেধমূলক কাজ করলে বৃহস্পতিদেব ক্রুদ্ধ হন এবং পরিবারে দুঃখ-কষ্টের সৃষ্টি হয়।

 

বৃহস্পতিবার কলা খাবেন না

আপনি যদি বৃহস্পতিবার ভগবান বৃহস্পতি এবং ভগবান বিষ্ণুর পূজা করেন তবে এই দিনে কলা খাওয়া উচিত নয় কারণ এই দিনে কলা গাছের পূজা করা হয়। যারা পূজা ও উপবাস রাখেন তাদের এই দিনে কলা খাওয়া উচিত নয়। তবে আপনি ঈশ্বরকে কলা নিবেদন করতে পারেন।

 

বৃহস্পতিবার ঘরের জাল পরিষ্কার করবেন না

এমনটা বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার বাড়ির জাল পরিষ্কার করা উচিত নয় বা ঘর খুব বেশি পরিষ্কার করা উচিত নয়। এই দিনে ঘর মোছাও নিষিদ্ধ। অন্যদিকে, বৃহস্পতিবার বাড়ির আবর্জনা বিক্রি করা থেকেও বিরত থাকতে হবে। এই কাজের জন্য, বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার শুভ বলে মনে করা হয় কারণ শনিবার জাল পরিষ্কার করা এবং ঘরের আবর্জনা বের করা সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে।

 

বৃহস্পতিবার সাবান ও শ্যাম্পু ব্যবহার করবেন না

আপনি যদি বৃহস্পতিবার ভগবান বিষ্ণু এবং বৃহস্পতি দেবের আশীর্বাদ চান তবে এই দিনে সাবান এবং শ্যাম্পু ইত্যাদি ব্যবহার করা এড়িয়ে চলুন। মহিলাদের এই দিনে চুল ধোয়াও উচিত নয়। চুল ধুতে হলে সাবান ব্যবহার করবেন না। এছাড়াও, বৃহস্পতিবার কাপড় ধোয়াও এড়িয়ে চলতে হবে। এটি বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার চুল এবং কাপড় ইত্যাদি ধোয়া সুখ এবং সৌভাগ্য হ্রাস করে।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.