বাড়ি > ভাগ্যলিপি > নখের চন্দ্রাকৃতি চিহ্ন দেখে বুঝুন শরীর-স্বাস্থ্য ও ব্যক্তিত্ব
নখে চাঁদের চিহ্ন দেখে ব্যক্তি সম্পর্কে ধারণা করা যায়।
নখে চাঁদের চিহ্ন দেখে ব্যক্তি সম্পর্কে ধারণা করা যায়।

নখের চন্দ্রাকৃতি চিহ্ন দেখে বুঝুন শরীর-স্বাস্থ্য ও ব্যক্তিত্ব

  • কারও হাতের আঙুলের সমস্ত নখে যদি ছোট ছোট চাঁদের চিহ্ন থাকে, তা হলে বুঝতে হবে সেই ব্যক্তি দুর্বল হৃদয়ের অধিকারী। কোনও দুঃসংবাদ শুনলেই তাঁর হাত-পা ঠান্ডা হয়ে যায়।

আমাদের মধ্যে অনেকেরই হাতের আঙুলের নখে এমন কিছু চিহ্ন থাকে, যা ব্যক্তি সম্পর্কে, অনেক কিছুই জানান দেয়। হাতের নখে চাঁদের চিহ্ন দেখে ব্যক্তি সম্পর্কে কী ধারণা করা যায়, তা জানুন এখানে--

  • হস্ত বিশেষজ্ঞদের মতে, কারও হাতের আঙুলের সমস্ত নখে যদি ছোট ছোট চাঁদের চিহ্ন থাকে, তা হলে বুঝতে হবে সেই ব্যক্তি বা মহিলা দুর্বল হৃদয়ের অধিকারী। কোনও দুঃসংবাদ শুনলেই এঁদের হাত-পা ঠান্ডা হয়ে যায়, এমনকি অনেক ক্ষেত্রে মৃত্যু পর্যন্ত হতে পারে।
  • আবার কারও আঙুলের কোনও নখে যদি চাঁদের চিহ্ন সামান্য বড় হয়, তা হলে সেই ব্যক্তি সব সময় সর্দি-কাশীর সমস্যায় জর্জরিত থাকেন। বহু বছর এই সমস্যা বজায় থাকে। এমন ব্যক্তির খুব ঘাম হয় এবং এঁরা জলকে খুব ভয় পান।
  • এই চিহ্ন ছোট হলে তা শুভ মনে করা হয়। ছোট চিহ্ন হৃদয়ের বল বাড়ায়। এমন ব্যক্তি শান্ত মাথায় ধৈর্য ধরে অনেকক্ষণ পর্যন্ত কাজ করতে পারেন। বিপরীত পরিস্থিতিতেও এমন ব্যক্তি ধৈর্য ও সাহসের পরিচয় দেন। বেশি কাজ করতে গিয়ে তাঁরা অসুস্থ হয়ে পড়েন।
  • বিশেষজ্ঞদের মতে, অনামিকা অঙ্গুলির নীচে সূ্র্য পর্বত থাকে, কোনও ব্যক্তির এই অংশে তিল থাকলে, মনে করা হয় যে, এমন ব্যক্তি খুব শীঘ্র রেগে যান। নিজের হাতেই নিজের প্রতিষ্ঠা সমাপ্ত করেন এঁরা। আবার এই আঙুলের অন্য দিকে তিল থাকলে সেটি আপনার দুর্বল সম্পর্কের দিকে ইঙ্গিত দেয়।

বন্ধ করুন