বাংলা নিউজ > ভাগ্যলিপি > বাড়িতে এই দিকে জলের প্রবাহ থাকলে, আপনি অগ্রগতি পাবেন সব কাজে, বলছে বাস্তুশাস্ত্র
আপনার বাড়ির কল থেকে জল পড়ছে? জেনে নিন এর নেতিবাচক প্রভাব বাস্তুশাস্ত্রমতে

বাড়িতে এই দিকে জলের প্রবাহ থাকলে, আপনি অগ্রগতি পাবেন সব কাজে, বলছে বাস্তুশাস্ত্র

  • বাড়ির ছাদের ঢাল উত্তর-পূর্ব দিকে হলে ভালো হয়। যখন বৃষ্টি হয়, জল সবসময় উত্তর এবং পূর্ব দিকে যেতে হবে। ঘরে পশ্চিম দিকে জল প্রবাহের ফলে সন্তানের অভাব বা সন্তান সংক্রান্ত সমস্যা থেকে যায়। দক্ষিণ দিকে জলের প্রবাহ সম্পদ নষ্ট করে। ঘরে অশান্তি আনে। বাবা-ছেলের সম্পর্কই হোক, শাশুড়ি-শাশুড়ি-বউ-ভাই-যে সম্পর্কই হোক, তাদের মধ্যে বিকৃতি আসে।

বাস্তু দোষ কাটানোর উপায়: বাস্তু একটি সমৃদ্ধ বিজ্ঞান। বাড়ির প্রতিটি কাজ, প্রতিটি পরিবর্তন, গৃহ নির্মাণ এবং বাড়ির মেরামত বাস্তুকে প্রভাবিত করে। অনেক সময় কাজগুলো ঠিকমতো করা হয় না, যার কারণে ঘর বাস্তু দোষের কবলে পড়ে।

এর মধ্যে একটি হল জলপ্রবাহ। জলের প্রবাহ, তা মেঝে বা ছাদ যাই হোক না কেন, সর্বদা উত্তর বা পূর্ব দিকে হওয়া উচিত। জলের ঢাল উত্তর ও পূর্ব দিকে থাকলে ঘরে সুখ, সমৃদ্ধি থাকে এবং তিনি সন্তানদের কাছ থেকে সুখ পান। এটি হবে উত্তর-পূর্ব দিকের অধঃপতনের প্রমাণ, যা বাস্তু অনুসারে অত্যন্ত শুভ। বাড়ির ছাদের ঢাল উত্তর-পূর্ব দিকে হলে ভালো হয়। যখন বৃষ্টি হয়, জল সবসময় উত্তর এবং পূর্ব দিকে যেতে হবে। ঘরে পশ্চিম দিকে জল প্রবাহের ফলে সন্তানের অভাব বা সন্তান সংক্রান্ত সমস্যা থেকে যায়। দক্ষিণ দিকে জলের প্রবাহ সম্পদ নষ্ট করে। ঘরে অশান্তি আনে। বাবা-ছেলের সম্পর্কই হোক, শাশুড়ি-শাশুড়ি-বউ-ভাই-যে সম্পর্কই হোক, তাদের মধ্যে বিকৃতি আসে।

বাড়ির জলের ঢাল যদি দক্ষিণ-পশ্চিমে হয় তবে তা বাড়ির মালিকের জন্য খুবই অশুভ। তার স্বাস্থ্যে সব সময়ই কোনো না কোনো সমস্যা থাকে। অগ্নিকোণে পানি প্রবাহের কারণে নারী সদস্যদের স্বাস্থ্যের সমস্যা হবে। অথবা সেই পরিবারে নারী সদস্য সুখী নয়। যদি আপনার বাড়িতে এটি হয়, তাহলে একটি পাইপ বা ড্রেন চ্যানেলের মাধ্যমে জল নিকটস্থ নর্দমা সাবট্যাঙ্কে স্থানান্তর করুন। এ কারণে ভুল পথে যাওয়া পানি শুধু ঢাকা ড্রেন দিয়ে বের করা হবে। সরাসরি ঘর থেকে জল নিয়ে যাওয়া শুভ নয়। ড্রেন সবসময় বন্ধ রাখা উচিত। এছাড়াও, ড্রেনের জল বাড়ির ভিতরে দৃশ্যমান হওয়া উচিত নয়। আচ্ছাদিত ড্রেনে বা পাইপের মাধ্যমে নোংরা জল নিষ্কাশন বাস্তু অনুসারে ভাল।

বাস্তু নিয়ম অনুসারে, যদি ড্রেনের প্রবাহ মানে জলের ঢাল উত্তর, পূর্ব, উত্তর দিকে থাকে, তবে বাড়িতে অবিরাম চলাচল থাকবে। পরিবার হবে সম্পদে ভরপুর। সন্তান সম্মান পাবে। এই দিকগুলি ছাড়াও পশ্চিম, দক্ষিণ, আগ্নেয় এবং দক্ষিণ-পূর্ব কোণে জলের প্রবাহ থাকলে তা পরিবারের উন্নতিতে বাধা দেয়, স্বাস্থ্যহানি, খরচ, বিবাদ বাড়ায়।

( আমরা দাবি করি না যে এই নিবন্ধে দেওয়া তথ্য সম্পূর্ণ সত্য এবং নির্ভুল। সেগুলি গ্রহণ করার আগে, অনুগ্রহ করে সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।)

বন্ধ করুন