বাংলা নিউজ > ভাগ্যলিপি > Akshaya Tritiya 2022: অক্ষয় তৃতীয়ার দিনে কোন কোন কাজ একদম করবেন না? এগুলি করলে বাড়তে পারে অর্থকষ্ট
অক্ষয় তৃতীয়ার দিনে কোন কোন কাজ করবেন না? 
অক্ষয় তৃতীয়ার দিনে কোন কোন কাজ করবেন না? 

Akshaya Tritiya 2022: অক্ষয় তৃতীয়ার দিনে কোন কোন কাজ একদম করবেন না? এগুলি করলে বাড়তে পারে অর্থকষ্ট

  • অতি পূণ্যের দিন এই অক্ষয় তৃতীয়া। কিন্তু আজকের দিনে কোনও কোনও কাজ করলে বাড়তে পারে আর্থিত সংকট। জেনে নিন, আজ কী কী করবেন না?

অক্ষয় তৃতীয়া এক অতি পূণ্যের দিন। এই দিনে কেনাকাটা, বিয়ে বা গৃহপ্রবেশের মতো শুভ কাজ নিশ্চিন্তে করা যায়। অক্ষয় তৃতীয়া থেকে বেড়ে যেতে পারে আয়ও। কিন্তু অক্ষয় তৃতীয়ায় কয়েকটি কাজ একেবারে করতে নেই। তাতে বাড়তে পারে আর্থিক সংকট। এমনই বলছে শাস্ত্র।

অক্ষয় তৃতীয়ার দিনে কোন কোন কাজ একদম করবেন না? জেনে নিন তালিকা।

  • কারও খারাপ চাইবেন না: কারও উপর আপনার রাগ থাকতে পারে। কারও ব্যবহারে আপনি অসন্তুষ্ট হতে পারেন। কিন্তু এই শুভ দিনে কারও খারাপ বা অনিষ্ট চাইবেন না। তাহলে তার প্রভাব পড়তে পারে আপনার উপর। এমনকী মা লক্ষ্মীর আশীর্বাদ থেকে আপনি পুোরপুরি বঞ্চিত হতে পারেন।
  • আজ সন্ধ্যায় বাড়ির কোথাও অন্ধকার নয়: শাস্ত্র বলছেন, আজকের পবিত্র দিনে বাড়ি উজ্জ্বল রাখতে। বিশেষ করে, আজ সন্ধ্যায় বাড়ির কোনও কোণে যেন অন্ধকার না জমে। সেখানে মোমবাতি বা ইলেকট্রিক বাতি জ্বালিয়ে রাখুন। তাতে দেবী কৃপা আপনার উপর থাকবে।
  • তুলসী পাতা তোলার নিয়ম জানুন: এদিন তুলসী পাতা তোলার আগে অবশ্যই স্নান করে নিন। তার আগে এই পাতা তুলবেন না। মনে রাখবেন, এই পাতা ভগবান বিষ্ণুর রূপ হিসাবে পূজিত হয়। তাই আজকের দিনে এই পাতা স্পর্শ করার আগে ঠিক করে পরিষ্কার হয়ে নিন।
  • ব্রত ভাঙবেন না: অক্ষয় তৃতীয়ায় অনেকেই ব্রত রাখেন। কিন্তু নিয়মমাফিক সেই ব্রত পালন করুন। মাঝপথে ব্রত ভাঙবেন না। তাতে বিরাট আর্থিক সংকট হতে পারে। তাই নিয়ম মেনে দেবীর পুজো করুন।

বন্ধ করুন