বাংলা নিউজ > ভাগ্যলিপি > Astrology: গ্রহের দোষের প্রতিকারে কিছু জরুরি টিপস! জ্যোতিষবিদের মতামত একনজরে
গ্রহের দোষের প্রতিকারের উপায়।

Astrology: গ্রহের দোষের প্রতিকারে কিছু জরুরি টিপস! জ্যোতিষবিদের মতামত একনজরে

  • কিছু ছোট ছোট উপায় এর মাধ্যমে আমরা খুব সহজেই গ্রহের প্রতিকার করতে পারি আর এই প্রতিকারগুলো আমাদের সাধ্যের মধ্যেই সম্ভব জ্যোতিষ শাস্ত্রে এরকম অনেক উপায় এর কথাই বলা রয়েছে চলুন দেখে নেওয়া যাক এ ব্যাপারে বিশেষজ্ঞ মনোজিৎ দে সরকারের মতামত।

জন্মপত্রিকায় গ্রহের অবস্থান অনুসারে মানব জীবনে ভালো-মন্দ প্রভাব ফেলে। গ্রহের কারণে জীবনে প্রতিকূল প্রভাব দেখা দিলে, সেই বিশেষ গ্রহের শান্তির জন্য বা সমস্ত গ্রহের শান্তির জন্য কিছু নিয়ম পালন করা হয়।

এবারে আলোচনা করব কোন গ্রহের জন্য কি দান করবেন ও কোন নিয়ম পালন করবেন।

যদি কারো জন্ম ছকে রবি শুভ না হয় তবে প্রতি রবিবার উপবাস করে গম, আখ, আখের গুড়, হলুদ দান করলে ভাল ফল পাওয়া যায়। এছাড়া প্রতিদিন তামার পাত্রে জল রেখে সূর্যমন্ত্র জপ করে সেই জল সূর্যের উদ্দেশ্যে অর্ঘ্য নিবেদন করতে পারেন, এছাড়া কাঁচা নুন খাবেন না এবং প্রতিদিন তামার পাত্রে কিছু খাবেন । যদি চন্দ্র অশুভ হয়ে থাকে তাহলে প্রতি সোমবার উপবাস করলে সুফল পাওয়া যায়। এছাড়া প্রতি সোমবার দুধ, চাল, দই, রুপো কোনও মহিলাকে দান করলে ভাল ফল পাওয়া যাবে। বাড়ির মহিলাদের সম্মান দিতে হবে। বয়সে ছোট মহিলাদের প্রীতি ও স্নেহ প্রদান করতে হবে।

যদি কারো মঙ্গল খারাপ থাকে তাহলে মঙ্গলবার উপবাস থেকে মুসুর ডাল, মিষ্টি দান করলে ভাল ফল পাওয়া যাবে। জন্ম পত্রিকায় বুধ অশুভ হলে প্রতি বুধবার উপবাস করে সবুজ মুগ ডাল, সবুজ বস্ত্র দান করলে অশুভ বুধকে তুষ্ট করা যাবে। বৃহস্পতি অশুভ হলে প্রতি বৃহস্পতিবার উপবাস করে কাঁচা হলুদ জলে দিয়ে স্নান করলে এবং হলুদ বস্ত্র দান করলে শুভ ফল পাওয়া যেতে পারে। শুক্র যাদের অশুভ, তারা প্রতি শুক্রবার উপবাস করে দই, চাল, দুধ গরুকে খাওয়ান। শনি অশুভ হলে প্রতি শনিবার উপবাস করে তিল, একটি লোহার পাত্র এবং নীল রঙের বস্ত্র দান করুন।। হনুমান চালিশা পাঠ করতে পারেন। অশুভ রাহু থাকলে প্রতি শনিবার উপবাস করতে হবে। এছাড়া ওইদিন কালো বস্ত্র, কালো সরষে, অরহর ডাল দান করবেন। এছাড়া কোনও ব্যক্তি কে বিয়েতে যে কোনো ভাবে সাহায্য করবেন। কেতু অশুভ হলে প্রতি শনিবার উপবাস করবেন। তিল,লেবু,কলা দান করতে পারেন ।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: 8777679776.

বন্ধ করুন