নবগ্রহের প্রত্যেকটি ভিন্ন ভিন্ন স্বভাবের অধিকারী।
নবগ্রহের প্রত্যেকটি ভিন্ন ভিন্ন স্বভাবের অধিকারী।

জানুন কোন গ্রহের কারণে বিপর্যয়, জমি বিবাদ

  • স্বভাবের কারণে বেশ কয়েকটি গ্রহ সৌম্য, আবার বেশ কয়েকটি গ্রহকে ক্রুর এবং পাপী বলা হয়।

জ্যোতিষ শাস্ত্রে নবগ্রহের প্রত্যেকটি ভিন্ন ভিন্ন স্বভাবের অধিকারী। নিজের স্বভাবের কারণে এর মধ্যে বেশ কয়েকটি গ্রহ সৌম্য, আবার বেশ কয়েকটি গ্রহকে ক্রুর এবং পাপী বলা হয়। সূর্য এবং মঙ্গল ক্রুর গ্রহের তালিকায় শামিল। আবার শনি এবং রাহু-কেতু পাপী গ্রহ। জানুন এদের শুভ-অশুভ প্রভাব এবং শান্তির উপায়।

সূর্য: সূর্য সমস্ত গ্রহের রাজা। এটি আত্মা, পিতা, রাজা, উচ্চপদাধিকারী ইত্যাদির কারক। কিন্তু কুষ্ঠিতে সূর্য দুর্বল থাকলে ব্যক্তিকে বিভিন্ন ধরনের সমস্যা এবং শারীরিক রোগ-দোষের মুখোমুখি হতে হয়। সূর্যের অশুভ প্রভাবের জেরে হৃদরোগ, নেত্ররোগ, অর্থ অপচয় হয়। মিথ্যা অপবাদ এবং মান-সম্মানেও পতন হয়।

উপায়- রবিবার সূর্যোদয়ের সময় জলের অর্ঘ্য দিন। গরিব ব্যক্তিকে দান করুন।

মঙ্গল: এই গ্রহ রাগ এবং শক্তির প্রতিনিধিত্ব করে। জমি-জায়গা, সেনা, পুলিশ, খেলাধুলো, রক্ত, লাল রঙ ইত্যাদির কারক মনে করা হয়। মঙ্গলের কারণেই কুষ্ঠিতে মাঙ্গলিক দোষ দেখা দেয়। মঙ্গলের অশুভ হওয়ায় হৃদরোগ, ঋণ বিষয়ক সমস্যা, জমি-জায়গা সংক্রান্ত বিবাদ উৎপন্ন হয়।

উপায়- লাল কাপড়ের দান করুন।

শনি: শনিকে পাপি গ্রহের তালিকায় স্থান দেওয়া হয়েছে। তিনি ন্যায়ের দেবতা। এই গ্রহের গতি স্লথ। তাই এই গ্রহ আড়াই বছরে রাশি পরিবর্তন করে। শনির অশুভ প্রভাবের জেরে অগ্নিকাণ্ড, দুর্ঘটনা, চোখের ব্যাধি, বাবার সঙ্গে বিবাদ উৎপন্ন হয়।

উপায়- তেল, সর্ষে, কালো তিল, কালো বস্ত্র, জুতো ইত্যাদি দান শুভ।

রাহু-কেতু: এই দুইও পাপী গ্রহ। এদের কারণে কুষ্ঠিতে কালসর্প দোষ দেখা দেয়। রাহু অশুভ হওয়ায় মাথায় আঘাত, মানসিক বিকার দেখা দেয়। কেতু অশুভ হলে কারও বিশ্বাসঘাতকতার শিকার হতে হয়।

উপায়- রাহুর প্রভাব কম করার জন্য কোনও গরিবকে কাপড় দান করুন। নারকেল, বিউলি ডাল ইত্যাদি দান করলে কেতুকে শান্ত করা যায়।

বন্ধ করুন