বাড়ি > ভাগ্যলিপি > সন্তানকে ইঞ্জিনিয়ার দেখতে চান? ইচ্ছাপূরণ করবে শনি-মঙ্গলের জোড়া ফলা
জেনে নিন কোন কোন গ্রহ এবং যোগ সহায় হলে শিক্ষার্থীর ইঞ্জিনিয়ার হওয়ার সম্ভাবনা প্রবল হয়।
জেনে নিন কোন কোন গ্রহ এবং যোগ সহায় হলে শিক্ষার্থীর ইঞ্জিনিয়ার হওয়ার সম্ভাবনা প্রবল হয়।

সন্তানকে ইঞ্জিনিয়ার দেখতে চান? ইচ্ছাপূরণ করবে শনি-মঙ্গলের জোড়া ফলা

  • কোন কোন গ্রহ এবং যোগ সহায় হলে শিক্ষার্থীর ইঞ্জিনিয়ার হওয়ার সম্ভাবনা প্রবল হয়, তা জ্যোতিষচর্চায় জানা সম্ভব।

অনেক মা-বাবাই নিজের সন্তানকে ইঞ্জিনিয়ার তৈরি করতে চান। এ ক্ষেত্রে সাহায্য নেওয়া যেতে পারে জ্যোতিষ শাস্ত্রের। জেনে নিন কোন কোন গ্রহ এবং যোগ সহায় হলে শিক্ষার্থীর ইঞ্জিনিয়ার হওয়ার সম্ভাবনা প্রবল হয়।

বৈদিক জ্যোতিষ

বৈদিক জ্যোতিষে মঙ্গল এবং শনির কাছ থেকে ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তিগত ক্ষেত্র সম্পর্কে জ্ঞান অর্জন করা হয়। শনিকে লোহার সঙ্গে সম্পর্কযুক্ত পদার্থ, মেশিন, অস্ত্র, উপকরণ, ইলেকট্রনিক্স ইত্যাদির প্রতিনিধি গ্রহ মনে করা হয়। অন্যদিকে মঙ্গল বিদ্যুৎ, অগ্নি, ইলেকট্রিকের প্রতিনিধি গ্রহ এবং যন্ত্রকে গতি দেওয়ার কাজ করে। ইঞ্জিনিয়ারিং ফিল্ডে মঙ্গল এবং শনি দু'জনেরই প্রভাব বিশেষ গুরুত্বপূর্ণ।

শুভ গ্রহের সঙ্গ এবং দৃষ্টি দুই-ই জরুরী

যদি কোনও জাতকের কুষ্ঠিত শনি এবং মঙ্গল শক্তিশালী হয় এবং শুভ গ্রহের সঙ্গে ও শুভ গ্রহের দৃষ্টিতে থাকে, তাহলে সেই ব্যক্তি ইঞ্জিনিয়ারিংয়ে সফল কেরিয়ার বানাতে পারেন। এরমধ্যে মেকানিক্যাল, অটোমোবাইল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, সিভিল ইঞ্জিনিয়ারিং, বিদ্যুৎ ক্ষেত্র ইত্যাদি রয়েছে।

ইঞ্জিনিয়ারিংয়ের কিছু বিশেষ যোগ

* কুষ্ঠিতে মঙ্গল ও শনির অবস্থানের সঙ্গে দশম এবং একাদশ স্থানের অধ্যয়ন জরুরী। কারণ দশম জীবিকা এবং একাদশ আয়ের স্থান। এই দুই স্থানে বৃহস্পতি ও বুধের মতো শুভ গ্রহের উপস্থিতির সঙ্গে শনি ও মঙ্গলের শুভ যোগ থাকলে ব্যক্তি সাফল্য অর্জন করতে পারে।

* কুষ্ঠিতে যদি শনি স্বরাশি মকর বা কুম্ভে থাকে অথবা নিজের উচ্চ রাশি তুলায় থাকে, তাহলে ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তিগত কাজে সাফল্য আসে।

* দশম স্থানে শক্তিশালী শনির কারণে জাতক সফল ইঞ্জিনিয়ার তো হয়ে থাকেনই, এর পাশাপাশি বিদেশ থেকেও ধন অর্জন করে থাকেন।

* দশম স্থানে শক্তিশালী মঙ্গলের উপস্থিতি এই ফিল্ডে সাফল্য প্রদান করে।

* মঙ্গলের স্বরাশি মেষ, বৃশ্চিকে উপস্থিতি এবং শুভ গ্রহের দৃষ্টি থাকলে ইলেকট্রনিক্স, নির্মাণ-ক্ষেত্রের জন্য উপযোগী।

* শনি যদি চতুর্থ স্থান- সুখ স্থানে থাকে এবং তার দৃষ্টি যদি দশম স্থানে নিবন্ধ থাকে, তাহলে প্রযুক্তিগত ক্ষেত্রে উন্নতির যোগ তৈরি হয়।

বন্ধ করুন