বাংলা নিউজ > ভাগ্যলিপি > সকালে উঠে ভুলেও দেখবেন না এই জিনিসগুলি, পুরো দিনটাই মাটি হবে
নিজের শয়নকক্ষ, ফোনের ওয়ালপেপারে হিংস্র বন্য পশুর ছবি লাগাবেন না।
নিজের শয়নকক্ষ, ফোনের ওয়ালপেপারে হিংস্র বন্য পশুর ছবি লাগাবেন না।

সকালে উঠে ভুলেও দেখবেন না এই জিনিসগুলি, পুরো দিনটাই মাটি হবে

  • জ্যোতিষে এমন বর্ণনাও পাওয়া যায়, যা সকালে উঠে বিশেষ কিছু বস্তু দেখা থেকে বিরত থাকতে বলে।

সকালে উঠে প্রত্যেকে ভাবেন যে তাঁদের দিন কীভাবে ভালো কাটবে অথবা ভালো কাটবে কিনা। মনে করা হয়, দিনের শুরু ভালো হলে সারাদিন ইতিবাচক প্রভাব বজায় থাকে। 

বাড়ির বয়স্ক সদস্যদের মুখে প্রায়ই সকালে ওঠার পর নির্দিষ্ট কিছু কাজ করার পরামর্শ শোনা যায়। এর মধ্যে অন্যতম হল, সকালে উঠে নিজের হাত দেখা। কারণ মনে করা হয় যে হাতে বিষ্ণু, লক্ষ্মী ও সরস্বতীর বাস। কিন্তু জ্যোতিষে এমন বর্ণনাও পাওয়া যায়, যা সকালে উঠে বিশেষ কিছু বস্তু দেখা থেকে বিরত থাকতে বলে। জ্যোতিষ মতে সকালে ঘুম থেকে উঠে কোন কোন বস্তু দেখলে দুর্ভাগ্যের আগমন ঘটতে পারে, জেনে নিন—

১. বন্য পশুর চিত্র

নিজের শয়নকক্ষ, ফোনের ওয়ালপেপারে হিংস্র বন্য পশুর ছবি লাগাবেন না। বন্য পশুর ছবি বা পেন্টিং মনে ভুল প্রভাব বিস্তার করে। এর ফলে জীবনে নেতিবাচক প্রভাব পড়বে।

২. ভাঙা মূর্তি

সকালে উঠে ভাঙা বা খণ্ডিত মূর্তি দেখাও জ্যোতিষ মতে অশুভ। বাড়িতে খণ্ডিত বা ভাঙা মূর্তি রাখা উচিত নয়।

৩. নিজের ছায়া

সকালে উঠে নিজের ছায়া দেখা থেকেও বিরত থাকুন। এর ফলে জীবনে নেতিবাচক শক্তির প্রভাব বিস্তার পায় এবং সমস্ত কাজে বাধা উৎপন্ন হয়। সকালে উঠে সূর্যের দর্শন করা শুভ। কিন্তু সে সময় নিজের ছায়া দেখবেন না।

৪. আয়নায় নিজের প্রতিবিম্ব

অনেকে সকালে উঠেই আয়নায় নিজের মুখ দেখেন। জ্যোতিষে একে ভুল অভ্যাস মনে করা হয়। সকালে ওঠার সঙ্গে সঙ্গে আয়নায় মুখ দেখবেন না। কারণ এর ফলে সারাদিন কাজে কোনও না কোনও বাধা তৈরি হয়।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে যে সব কথা বলা হয়েছে, তা যে পুরোপুরি সঠিক হবে, এমন দাবি করছে না হিন্দুস্তান টাইমস বাংলা। পুরোটাই জ্যোতিষীদের বক্তব্য তুলে ধরা হয়েছে।)

বন্ধ করুন