বাংলা নিউজ > ভাগ্যলিপি > ২৩ মে থেকে বক্রি শনি, সাড়েসাতি ও আড়াই বছরের প্রভাব থাকলে বাড়তে পারে প্রকোপ
২৩ মে থেকে বক্রি শনি, সাড়েসাতি ও আড়াই বছরের প্রভাব থাকলে বাড়তে পারে প্রকোপ
২৩ মে থেকে বক্রি শনি, সাড়েসাতি ও আড়াই বছরের প্রভাব থাকলে বাড়তে পারে প্রকোপ

২৩ মে থেকে বক্রি শনি, সাড়েসাতি ও আড়াই বছরের প্রভাব থাকলে বাড়তে পারে প্রকোপ

শনির উলটো গতির সবচেয়ে বেশি প্রভাব পড়বে ধনু, মকর ও কুম্ভ রাশির জাতকদের ওপর। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, এই তিন রাশিতে শনির সাড়েসাতি চলছে।

২৩ মে, শুক্রবার ২০২১ সালে বক্রি হবে শনি। শনির উলটো গতির সবচেয়ে বেশি প্রভাব পড়বে ধনু, মকর ও কুম্ভ রাশির জাতকদের ওপর। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, এই তিন রাশিতে শনির সাড়েসাতি চলছে। প্রচলিত আছে, শনির বক্রি হওয়ার ফলে সমস্যা বাড়তে পারে। শনির সাড়েসাতি ও আড়াই বছরের প্রভাবে যে জাতকরা পীড়িত থাকবেন, তাঁদের শনির বক্রিদশার সময় সাবধানে থাকার পরামর্শ দিচ্ছেন জ্যোতিষাচার্যরা। 

যে রাশির সমস্যা বাড়াবে শনি

শনির বক্রি দশার সময় ধনু, মকর ও কুম্ভ রাশির জাতকদের সমস্যা বাড়তে পারে। শনির সাড়েসাতির তিনটি পর্যায় রয়েছে। ধনু রাশির জাতকদের ওপর এর অন্তিম পর্যায় চলছে। অন্তিম পর্যায় শনি বিদায়বেলায় কোনও না-কোনও লাভ দিয়ে যান। মকর রাশির জাতকদের শনির সাড়েসাতির দ্বিতীয় ও কুম্ভ রাশির জাতকদের ওপর প্রথম পর্যায় চলছে। যে জাতকদের কোষ্ঠিতে শনির সাড়েসাতি চলে, তাদের এই সময়কালে নতুন কাজ শুরু করতে নেই। এ ছাড়াও অর্থ লগ্নিও এড়িয়ে যাওয়া উচিত।

শনির আড়াই বছরের প্রভাব

মিথুন ও তুলা রাশির জাতকদের ওপর শনির আড়াই বছরের প্রভাব চলছে। তবে ২০২২ সালে শনির রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে মিথুন ও তুলা রাশির জাতকরা শনির আড়াই বছরের প্রভাব থেকে মুক্তি পাবেন। শনির বক্রি দশার কারণে এই দুই রাশির জাতকদেরও সতর্ক থাকতে হবে। এ সময় সাফল্যের জন্য অধিক পরিশ্রম করতে হবে। পাশাপাশি মানসিক অবসাদেও ভুগতে হবে এই রাশির জাতকদের।

শনি দোষ কম করার উপায়

শনির প্রকোপ থেকে বাঁচার জন্য জাতককে হনুমান চালিসা পাঠ করা উচিত। শনি মন্ত্রের জপ করলে লাভ পাওয়া যায়। আবার মাটির বাসনে সরষে তেলে নিজের প্রতিচ্ছবি দেখে দান করা উচিত। অশ্বত্থ গাছের তলায় প্রদীপ জ্বালালেও লাভ হয়।

শনির মন্ত্র

‘ওম শং শনৈশ্চরায়ৈ নমঃ’, ‘ওম প্রাং প্রীং প্রৌং সঃ শনৈশ্চরায় নমঃ’, ‘ওম শং নৌ দেবীরভিষ্টয় আপো ভবন্তু পীতয়ে। শং যোরভি স্রবন্তু নঃ।’

বন্ধ করুন