বাংলা নিউজ > ভাগ্যলিপি > Buddha Purnima 2022 Totka: বুদ্ধপূর্ণিমায় রয়েছে বিশেষ যোগ! গোটা দিন এই কাজগুলি করলে কাটে 'দোষ' আসে সৌভাগ্য!
 বুদ্ধ পূর্ণিমার দিন সোনা কেনা শুভ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Buddha Purnima 2022 Totka: বুদ্ধপূর্ণিমায় রয়েছে বিশেষ যোগ! গোটা দিন এই কাজগুলি করলে কাটে 'দোষ' আসে সৌভাগ্য!

  • জ্যোতিষ আচার্য চিকিৎসক সুখদেব সিংয়ের পরামর্শ অনুযায়ী, এমন দিনে জল দান খুবই উপকারি। কোনও তৃষ্ণার্তকে যদি পূর্ণিমায় জলদান করা যায় আর দিনটি যদি হয় বুদ্ধ পূর্ণিমা, তাহলে তা খুবই লাভদায়ী।

বুদ্ধপূর্ণিমার তিথি সকাল পর্যন্ত থাকলেও, এই গোটা দিনটিকে শুভ মনে করা হয়। এমন দিনে পড়ছে বিশেষ কয়েকটি যোগ। হিন্দুশাস্ত্র অনুযায়ী আজকের দিনে রয়েছে ঔদায়িক যোগ ও বরিয়ান যোগ। এই সময়কাল পুজোর জন্য খুবই ভাল। এমনকি হিন্দুশাস্ত্র মতে বলা হয়, বৈশাখ মাস বিষ্ণু দেবের জন্যও খুবই ভাল। এমন এক সময়ে পূর্ণিমায় আজ বুদ্ধ পূর্ণিমা কেটে গেলেও গোটা দিন কিছু কিছু টোটকা পালন করলে তা খুবই ভাল ফল দান করে।

দান করুন-

জ্যোতিষ আচার্য চিকিৎসক সুখদেব সিংয়ের পরামর্শ অনুযায়ী, এমন দিনে জল দান খুবই উপকারি। কোনও তৃষ্ণার্তকে যদি পূর্ণিমায় জলদান করা যায় আর দিনটি যদি হয় বুদ্ধ পূর্ণিমা, তাহলে তা খুবই লাভদায়ী। জল দান ছাড়াও দরিদ্রদের এই দিন জল খাবার কোনও পাত্র দান করলেও তা খুবই উপযোগী ফল দেয়। চাল ধোয়া জল শুধু ত্বক, চুল পরিচর্যাতেই নয়, এই বিশেষ কাজেও ব্যাপক উপকারি!

চোখে মুখে মিথ্য়া বলতে 'ওস্তাদ' এঁরা! জ্যোতিষ মতে কোন রাশিগুলির জাতক-জাতিকারা এমন

কোন কোন কাজ আজ শুভ?

বুদ্ধ পূর্ণিমার গোটা দিনটিই শুভ। এমন দিনে কোনও কাজ করলে তা শুভ ফল দেয়। ফলে বিয়ের পাকা কথা বলা থেকে শুরু করে, গৃহপ্রবেশ করা পর্যন্ত বিভিন্ন ধরনের শুভ কাজ এমন দিনে করা যেতে পারে। কোনও সোনা কেনার হলেও আজকের দিনটি শুভ। পিতৃদোষ নিবারণ করার জন্যও আজকের দিনটি ভাল। বলছেন জ্যোতিষবিদ নরেন্দ্র উপাধ্যায়। তিনি বলছেন, আজকের দিনে বাড়িতে কোন দেবতাকে প্রতিষ্ঠা করতে হলেও তা শুভ ফল দেবে।

বন্ধ করুন