বাংলা নিউজ > ভাগ্যলিপি > Buddha Purnima 2024: বুদ্ধপূর্ণিমা ২০২৪-এ রয়েছে শিবযোগ সহ একাধিক শুভ সময়কাল! দেখে নিন তিথি, তারিখ

Buddha Purnima 2024: বুদ্ধপূর্ণিমা ২০২৪-এ রয়েছে শিবযোগ সহ একাধিক শুভ সময়কাল! দেখে নিন তিথি, তারিখ

বুদ্ধপূর্ণিমা ২০২৪ এ পড়ছে শুভ যোগ।

বৈশাখ পূর্ণিমার তিথি কবে থেকে পড়ছে, তা নিয়ে অনেকের মনেই রয়েছে কৌতূহল। এই তিথিতেই রয়েছে এবারের বুদ্ধ পূর্ণিমা। এই বৈশাখ পূর্ণিমায় স্নান, দান, পুজো বিশেষ বিধি মেনে করলে, মনের ইচ্ছা পূরণ হয় বলে মনে করা হয়।

২০২৪ বুদ্ধপূর্ণিমা পড়ছে মে মাসেই। বৈশাখের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে এই বিশেষ উৎসব পড়তে চলেছে। কথিত রয়েছে এই শুভ তিথিতে দেবতা বিষ্ণু বুদ্ধের অবতার নিয়েছিলেন। বহু জায়গায় এই দিনকে বুদ্ধ জয়ন্তীও বলা হয়। এই তিথিতে বুদ্ধদেব জ্ঞানের প্রাপ্তি করেছিলেন। চলতি বছরের বুদ্ধপূর্ণিমায় একাধিক শুভ যোগ পড়তে চলেছে। এই শুভ তিথি ও সময়কাল দেখে নিন।

বৈশাখ পূর্ণিমার তিথি কবে থেকে পড়ছে, তা নিয়ে অনেকের মনেই রয়েছে কৌতূহল। এই তিথিতেই রয়েছে এবারের বুদ্ধ পূর্ণিমা। এই বৈশাখ পূর্ণিমায় স্নান, দান, পুজো বিশেষ বিধি মেনে করলে, মনের ইচ্ছা পূরণ হয় বলে মনে করা হয়। বলা হয়, বৈশাখ পূর্ণিমার শুভ সময়ে স্নান দান পুজো পাঠ করলে তা দ্বিগুণ লাভ হয়। দেখে নেওয়া যাক, কোন কোন তিথিতে বৈশাখ পূর্ণিমায় শুভ স্নান, দানের সময় রয়েছে দেখে নেওয়া যাক।

 বুদ্ধপূর্ণিমার ২০২৪ শুভ তিথিতে রয়েছে শুভ যোগ কবে থেকে পড়ছে, তা নিয়ে রয়েছে চর্চা। এই সময়ে কী কী শুভ যোগ রয়েছে দেখা যাক।

বুদ্ধপূর্ণিমার তিথি

২২ মে ২০২৪ সন্ধ্যায় ৬.৪৭ মিনিটে শুরু তিথি। বৈশাখ পূর্ণিমার তিথি সমাপ্ত হবে ২৩ মে-তে। সেদিন সন্ধ্যা ৭.২২ মিনিটে শেষ হবে তিথি। স্নান-দান করার শুভ সময় ভোর ০৪.০৪ মিনিটে শুরু হবে। সকাল ৫.২৬ মিনিটে সেদিন শেষ হবে সময়। সেই দিন পুজোর সময় শুরু হবে সকালে ১০.৩৫ মিনিটে, আর তিথি শেষ হবে দুপুর ১২.১৮ মিনিটে। এছাড়াও সেদিন চন্দ্রোদয়ের সময় রাত ৭.১২ মিনিট। 

( Shani Shukra Blessings: টাকায় পকেট ফুলেফেঁপে উঠবে! শনি ও শুক্রের কৃপায় দুই শুভ যোগে চাকরি, ব্যবসায় বিপুল লাভ ৩ রাশির)

বুদ্ধ পূর্ণিমা ২০২৪ শুভ যোগ

বৈশাখ পূর্ণিমায় রয়েছে শুভ শিবযোগ। এই দিনে রয়েছে সর্বার্থ সিদ্ধি যোগ। এছাড়াও বুদ্ধ পূর্ণিমা ২০২৪ এর হাত ধরে, এই দিনে শুক্র ও সূর্যের মিলনের ফলে শুক্রাদিত্য যোগ ও রাজভঙ্গ যোগ গঠিত হবে। ২৩ মে রয়েছে বুদ্ধপূর্ণিমা। এই শুভ সময়কালে বৃষ রাশিতে যেখানে বৃহস্পতি ও শুক্রের মিলনের ফলে গজলক্ষ্মী রাজযোগ তৈরি হচ্ছে, তেমনি বৃহস্পতি ও সূর্যের মিলনের ফলে গুরু আদিত্য যোগের সৃষ্টি হচ্ছে। গজলক্ষ্মী রাজযোগে যে কাজ করা হয়, তাতে সম্পদ, সৌন্দর্য এবং সাফল্য নিয়ে আসে, যেখানে গুরু আদিত্য যোগে ব্যক্তি গুণ এবং জ্ঞান অর্জন করে। এদিকে, শিবযোগ সেদিন শুরু হবে ২৩ মে ১২ টা ১২ মিনিট থেকে, ২৪ মে দুপুর ১১.২২ মিনিটে তা শেষ হবে। সর্বার্থ সিদ্ধি যোগ, ২৩ মে সকাল ৯.১৫ মিনিটে শুরু হবে, পরের দিন সকাল ৫.২৬ মিনিটে শেষ হবে।  

  

 

 

 

 

 

 

ভাগ্যলিপি খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 3/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.