বাংলা নিউজ > ভাগ্যলিপি > রাশি মেনে কেনাকাটা করুন ধনতেরাসে, হবে ধন বৃদ্ধি

রাশি মেনে কেনাকাটা করুন ধনতেরাসে, হবে ধন বৃদ্ধি

কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস পালিত হয়। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, ধনতেরাসে নিজের রাশি অনুযায়ী ক্রয় করলে তা সারা বছর তার শুভ ফল পাওয়া যায়। 

মেষ- সোনা, তামা অথবা পেতলের জিনিস অবশ্যই কেনা উচিত। ধনতেরাসে পেতলের বস্তু কিনলে ধন বৃদ্ধি হয়। এ ছাড়াও ইলেকট্রনিক্স, জমি-সম্পত্তির ক্রয় শুভ। তবে এদিন গাড়ি কেনা উচিত নয়।
1/12মেষ- সোনা, তামা অথবা পেতলের জিনিস অবশ্যই কেনা উচিত। ধনতেরাসে পেতলের বস্তু কিনলে ধন বৃদ্ধি হয়। এ ছাড়াও ইলেকট্রনিক্স, জমি-সম্পত্তির ক্রয় শুভ। তবে এদিন গাড়ি কেনা উচিত নয়।
বৃষ- রুপোর জিনিস কেনা উচিত। রুপোর কয়েন, গহনা, কাপড়, গাড়ি, জমি-সম্পত্তি কেনা শুভ। এ ছাড়া ব্যাঙ্কে ফিক্স ডিপোজিটও করতে পারেন।
2/12বৃষ- রুপোর জিনিস কেনা উচিত। রুপোর কয়েন, গহনা, কাপড়, গাড়ি, জমি-সম্পত্তি কেনা শুভ। এ ছাড়া ব্যাঙ্কে ফিক্স ডিপোজিটও করতে পারেন।
মিথুন- তামার জিনিস নিজের বাড়িতে আনা উচিত। এর ফলে ধন্বন্তরীর আশীর্বাদ লাভ সম্ভব। এ ছাড়া ইলেকট্রনিক্স জিনিস, সোনা, রুপো, জমি-সম্পত্তিও ক্রয় করতে পারেন।
3/12মিথুন- তামার জিনিস নিজের বাড়িতে আনা উচিত। এর ফলে ধন্বন্তরীর আশীর্বাদ লাভ সম্ভব। এ ছাড়া ইলেকট্রনিক্স জিনিস, সোনা, রুপো, জমি-সম্পত্তিও ক্রয় করতে পারেন।
কর্কট- এই রাশির জাতকেরা ধনতেরাসের দিনে স্টিলের বাসন কিনলে লক্ষ্মীর আশীর্বাদ লাভ সম্ভব হয়। সোনা, রুপোর গয়না কিনতে পারেন। আবার শেয়ার মার্কেটে লগ্নিও করতে পারেন।
4/12কর্কট- এই রাশির জাতকেরা ধনতেরাসের দিনে স্টিলের বাসন কিনলে লক্ষ্মীর আশীর্বাদ লাভ সম্ভব হয়। সোনা, রুপোর গয়না কিনতে পারেন। আবার শেয়ার মার্কেটে লগ্নিও করতে পারেন।
সিংহ- সোনার কয়েন বা গয়না, কাঠের ফার্নিচার, তামার বস্তু কেনা শুভ। আবার ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট, শেয়ার বাজারে লগ্মি এই রাশির জাতকদের জন্য শুভ। 
5/12সিংহ- সোনার কয়েন বা গয়না, কাঠের ফার্নিচার, তামার বস্তু কেনা শুভ। আবার ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট, শেয়ার বাজারে লগ্মি এই রাশির জাতকদের জন্য শুভ। 
কন্যা- ধনতেরাসে রুপোর কয়েন ও নতুন গাড়ি, জমি-সম্পত্তি, ইলেকট্রনিক্স উপকরণ কেনা শুভ।
6/12কন্যা- ধনতেরাসে রুপোর কয়েন ও নতুন গাড়ি, জমি-সম্পত্তি, ইলেকট্রনিক্স উপকরণ কেনা শুভ।
তুলা- এদিন রুপোর বাসন ও নতুন কাপড় কিনলে সুফল পেতে পারেন। ফিক্স ডিপোজিট বা শেয়ার বাজারে লগ্নি করতে পারেন। তবে এদিন গাড়ি কেনা থেকে বিরত থাকুন।
7/12তুলা- এদিন রুপোর বাসন ও নতুন কাপড় কিনলে সুফল পেতে পারেন। ফিক্স ডিপোজিট বা শেয়ার বাজারে লগ্নি করতে পারেন। তবে এদিন গাড়ি কেনা থেকে বিরত থাকুন।
বৃশ্চিক- ধনতেরাসকে শুভ করে তোলার জন্য সোনার গহনা ও পুজোর জিনিস কেনা উচিত। জমি-সম্পত্তির ক্রয়ও করা যেতে পারে।
8/12বৃশ্চিক- ধনতেরাসকে শুভ করে তোলার জন্য সোনার গহনা ও পুজোর জিনিস কেনা উচিত। জমি-সম্পত্তির ক্রয়ও করা যেতে পারে।
ধনু- ধনতেরাসে রুপোর বাসন ও গাড়ি কেনা এই রাশির জাতকদের জন্য শুভ। এর পাশাপাশি শেয়ার বাজারে লগ্নি, ইলেকট্রনিক্সের উপকরণ ও জমি-সম্পত্তি কিনেত পারেন।
9/12ধনু- ধনতেরাসে রুপোর বাসন ও গাড়ি কেনা এই রাশির জাতকদের জন্য শুভ। এর পাশাপাশি শেয়ার বাজারে লগ্নি, ইলেকট্রনিক্সের উপকরণ ও জমি-সম্পত্তি কিনেত পারেন।
মকর- গাড়ি ও সাজসজ্জার জিনিস, স্টিলের ফার্নিচার, ইলেকট্রনিক্স উপকরণ, রুপোর জিনিস, সম্পত্তি কেনা উচিত।
10/12মকর- গাড়ি ও সাজসজ্জার জিনিস, স্টিলের ফার্নিচার, ইলেকট্রনিক্স উপকরণ, রুপোর জিনিস, সম্পত্তি কেনা উচিত।
কুম্ভ- ধনতেরাসে সোনা, রুপো ও স্টিলের বাসন কিনলে ধন বৃদ্ধি সম্ভব হয়। ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট করাতে পারেন। তবে এদিন ভুলেও গাড়ি কিনবেন না।
11/12কুম্ভ- ধনতেরাসে সোনা, রুপো ও স্টিলের বাসন কিনলে ধন বৃদ্ধি সম্ভব হয়। ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট করাতে পারেন। তবে এদিন ভুলেও গাড়ি কিনবেন না।
মীন- ধনতেরাসে সোনা ও রুপোর জিনিস কেনা শুভ। এ দিন উন্নতির জন্য নতুন কোনও চুক্তি চূড়ান্ত করতে পারেন।
12/12মীন- ধনতেরাসে সোনা ও রুপোর জিনিস কেনা শুভ। এ দিন উন্নতির জন্য নতুন কোনও চুক্তি চূড়ান্ত করতে পারেন।
অন্য গ্যালারিগুলি