বাংলা নিউজ > ভাগ্যলিপি > Chandra Grahan 2022: বৃশ্চিক রাশিতে বছরের প্রথম চন্দ্রগ্রহণ, এই ৫ রাশির জাতকদের থাকতে হবে সতর্ক
স্পেনে চন্দ্রগ্রহণ। (ছবি সৌজন্যে রয়টার্স)

Chandra Grahan 2022: বৃশ্চিক রাশিতে বছরের প্রথম চন্দ্রগ্রহণ, এই ৫ রাশির জাতকদের থাকতে হবে সতর্ক

  • Chandra Grahan 2022: জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বৃশ্চিক রাশিতে হচ্ছে চলতি বছরের প্রথম চন্দ্রগ্রহণ। হিন্দু পঞ্চাঙ্গ অনুযায়ী, সোমবার সকাল ৬ টা ১৬ মিনিট পর্যন্ত বরিয়ান যোগ ছিল। সেই যোগে যে কাজই করা হয়, তাতে সাফল্য লাভ করে থাকেন বিভিন্ন রাশির জাতকরা। আবার সোমবার সকাল থেকে মঙ্গলবার গভীর রাত পর্যন্ত পরিঘ যোগ থাকবে। যে যোগে শত্রুদের পরাজিত করতে পারেন বলে হিন্দু পঞ্চাঙ্গে মনে করা হয়।

প্রায় শেষের পর্যায়ে চলে এসেছে চন্দ্রগ্রহণ (Lunar Eclipse 2022)। ঘণ্টাখানেকের মতো চন্দ্রগ্রহণ বাকি আছে। ভারত থেকে অবশ্য সেই গ্রহণ পরিলক্ষিত হচ্ছে না। তবে জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বৃশ্চিক রাশিতে হচ্ছে চলতি বছরের প্রথম চন্দ্রগ্রহণ।

কোন কোন রাশির জাতকদের সতর্ক থাকতে হবে?

মেষ রাশি- চন্দ্রগ্রহণের ফলে মেষ রাশির জাতকদের স্বাস্থ্যের উপর প্রতিকূল প্রভাব পড়বে। 

মিথুন রাশি- শত্রুদের থেকে সাবধান থাকতে হবে। বিশ্বাসঘাতকতা

কর্কট রাশি- কথাবার্তার ক্ষেত্রে নিয়ন্ত্রণ রাখতে হবে। জীবনসঙ্গীর মতভেদ হতে পারে। ঝগড়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন: বুদ্ধপূর্ণিমার দিনে চন্দ্রগ্রহণ, এই ১০ টি জরুরি কথা মাথায় রাখতেই হবে

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশিতে হচ্ছে বছরের প্রথম চন্দ্রগ্রহণ। সেই পরিস্থিতিতে বাদ-বিবাদ এড়িয়ে চলতে হবে বৃশ্চিক রাশির জাতকদের। সাবধানে গাড়ি চালাতে হবে। 

ধনু রাশি- ধনু রাশির জাতকদের অপচয় বাড়বে। অকারণে টাকা খরচ হতে পারে। ভেবেচিন্তে বিনিয়োগ করতে হবে।

চন্দ্রগ্রহণের সময় (Chandra Grahan 2022 India Timings)

ইতিমধ্যে শুরু হয়েছে চলতি বছরের প্রথম সূর্যগ্রহণ। কলকাতার পজিশনাল অ্যাস্ট্রোনমি সেন্টারের তরফে জানানো হয়েছে, ভারতীয় সময় অনুযায়ী সকাল ৭ টা আট মিনিটে গ্রহণ শুরু হয়েছে। বেলা ১২ টা ২৩ মিনিট ৩ সেকেন্ডে শেষ হবে চন্দ্রগ্রহণ।  আন্তর্জাতিক সময় অনুযায়ী, রাত ১ টা ৩০ মিনিট আট সেকেন্ড থেকে গ্রহণ শুরু হয়েছে। চলবে সকাল ছ'টা ৫২ মিনিট তিন সেকেন্ড পর্যন্ত।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে যে সব কথা বলা হয়েছে, তা যে পুরোপুরি সঠিক হবে, এমন দাবি করছে না হিন্দুস্তান টাইমস বাংলা। পুরোটাই জ্যোতিষীদের বক্তব্য তুলে ধরা হয়েছে। বৈজ্ঞানিক মতে সেই দাবি অবশ্য মানা হয় না।)

বন্ধ করুন