বাংলা নিউজ > ভাগ্যলিপি > Chandra Grahan 2022: দুই বিশেষ যোগে হবে চন্দ্রগ্রহণ, চাকরিতে উন্নতি হবে এই রাশিগুলির, বাড়বে বেতন
আগামী ১৬ মে (সোমবার) হতে চলেছে চন্দ্রগ্রহণ। যা চলতি বছরের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)
আগামী ১৬ মে (সোমবার) হতে চলেছে চন্দ্রগ্রহণ। যা চলতি বছরের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

Chandra Grahan 2022: দুই বিশেষ যোগে হবে চন্দ্রগ্রহণ, চাকরিতে উন্নতি হবে এই রাশিগুলির, বাড়বে বেতন

  • Chandra Grahan 2022: বিশ্বের বিভিন্ন দেশ থেকে চন্দ্রগ্রহণের বিভিন্ন পর্যায় পরিলক্ষিত হবে। আগামী ১৬ মে (সোমবার) হতে চলেছে সেই চন্দ্রগ্রহণ। যা চলতি বছরের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, গ্রহণের দিনে দুটি বিশেষ যোগ তৈরি হচ্ছে। সেদিন লাভবান হবেন তিনটি রাশির জাতকরা।

আগামী ১৬ মে (সোমবার) হতে চলেছে চন্দ্রগ্রহণ। যা চলতি বছরের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, গ্রহণের দিনে দুটি বিশেষ যোগ তৈরি হচ্ছে। সেদিন লাভবান হবেন তিনটি রাশির জাতকরা।

হিন্দু পঞ্চাঙ্গ অনুযায়ী, সোমবার সকাল ৬ টা ১৬ মিনিট পর্যন্ত বরিয়ান যোগ থাকবে। সেই যোগে যে কাজই করা হয়, তাতে সাফল্য লাভ করে থাকেন বিভিন্ন রাশির জাতকরা। আবার সোমবার সকাল থেকে মঙ্গলবার গভীর রাত পর্যন্ত পরিঘ যোগ থাকবে। যে যোগে শত্রুদের পরাজিত করতে পারেন বলে হিন্দু পঞ্চাঙ্গে মনে করা হয়।

আরও পড়ুন: Shukra Gochar 2022: ১২ দিন পর থেকেই ভাগ্য পালটে যাবে এই ৫ রাশির জাতকদের, ১৮ জুন পর্যন্ত কাটবে ভালো

বিশ্বের কোন কোন দেশ থেকে চন্দ্রগ্রহণ দেখা যাবে? 

বিশ্বের বিভিন্ন দেশ থেকে গ্রহণের বিভিন্ন পর্যায় পরিলক্ষিত হবে। সার্বিকভাবে পশ্চিম ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, উত্তর আমেরিকা, লাতিন আমেরিকা, আন্টার্টিকা, আন্টলান্টিক মহাসাগরীয় এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে চন্দ্রগ্রহণ দেখা যাবে। চন্দ্রগ্রহণের শুরুর দিকটা দেখা যাবে মাদাগাস্কার, ইজিপ্ট, সুদান, বুলগেরিয়া, রোমানিয়া, পোল্যান্ড, জার্মানি এবং নরওয়ে থেকে। আবার চন্দ্রগ্রহণের শেষের দিকটা নিউজিল্যান্ড, ফিজি, উত্তর প্রশান্ত সাগরীয় অঞ্চল, উত্তর-পশ্চিম কানাডা এবং আলাস্কার একেবার দক্ষিণ-পূর্ব দিক থেকে দেখা যাবে।

চন্দ্রগ্রহণ কখন শুরু হবে? 

আন্তর্জাতিক সময় অনুযায়ী, রাত একটা ৩০ মিনিট আট সেকেন্ড থেকে গ্রহণ শুরু হবে। চলবে সকাল ছ'টা ৫২ মিনিট তিন সেকেন্ড পর্যন্ত। ভারতীয় সময় অনুযায়ী, সকাল সাতটা আট মিনিটে গ্রহণ শুরু হবে। বেলা ১২ টা ২৩ মিনিট তিন সেকেন্ডে শেষ হবে চন্দ্রগ্রহণ।

কোন কোন রাশির জাতকরা লাভবান হবে?

১) মেষ রাশি- চন্দ্রগ্রহণের সময় আর্থিকভাবে লাভবান হবেন। কেরিয়ারের ক্ষেত্রে সাফল্য লাভ করবেন। যাঁরা চাকরি করেন, তাঁদের জন্য এটা অনুকূল সময়। জীবনসঙ্গীর সহযোগিতা পাবেন।

২) সিংহ রাশি- সিংহ রাশির জাতকদের জন্যও চন্দ্রগ্রহণ শুভ হবে। চাকরিতে পদোন্নতি হতে পারে। ইক্রিমেন্ট হওয়ার সম্ভাবনা আছে। আয়ের নয়া দিগন্ত উন্মোচিত হবে। যাঁরা এখনও বিয়ে করেননি, তাঁরা বিয়ের প্রস্তাব পাবেন। 

আরও পড়ুন: Unlucky Zodiacs May 2022: শুরু হয়ে গেল খারাপ সময়, আজ থেকে সমস্যা বাড়বে এই রাশিগুলির, হবে অর্থহানি

৩) ধনু রাশি- ধনু রাশির জাতকদের জন্যও চন্দ্রগ্রহণ শুভ হবে। আপনার উন্নতির পথ প্রশস্ত হতে চলেছে। নয়া চাকরির প্রস্তাব পাবেন। কর্মক্ষেত্রে পরিবর্তনের সম্ভাবনা আছে। ব্যবসায়ীরা মুনাফা লাভ করবেন।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে যে সব কথা বলা হয়েছে, তা যে পুরোপুরি সঠিক হবে, এমন দাবি করছে না হিন্দুস্তান টাইমস বাংলা। পুরোটাই জ্যোতিষীদের বক্তব্য তুলে ধরা হয়েছে।)

বন্ধ করুন