বাংলা নিউজ > ভাগ্যলিপি > শুক্রবার অজা একাদশী, জানুন এই একাদশীর শুভক্ষণ, ভুলেও করবেন না এই সব কাজ

শুক্রবার অজা একাদশী, জানুন এই একাদশীর শুভক্ষণ, ভুলেও করবেন না এই সব কাজ

উদয়া তিথির কারণে ৩ সেপ্টেম্বর অজা একাদশী পালিত হবে।

অজা একাদশীর দিনে বিষ্ণুর পূজার্চনা করা হয়। মনে করা হয় এদিন ব্রত-উপবাস করলে লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায়। চলতি বছর ৩ সেপ্টেম্বর অজা একাদশী পালিত হবে।

হিন্দু ধর্মে একাদশীর বিশেষ গুরুত্ব রয়েছে। ভাদ্রপদ মাসের কৃষ্ণ পক্ষের একাদশী তিথিতে অজা একাদশী পালিত হয়। অজা একাদশীর দিনে বিষ্ণুর পূজার্চনা করা হয়। মনে করা হয় এদিন ব্রত-উপবাস করলে লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায়। চলতি বছর ৩ সেপ্টেম্বর অজা একাদশী পালিত হবে। অজা একাদশীর উপবাস রাখলে জীবনের সমস্ত সঙ্কট দূর হয় এবং মনোস্কামনা পূর্ণ হয়। অজা একাদশীর দিনে ফল, বস্ত্র, ভোজন সামগ্রী  দান করলে পুণ্য ফল লাভ করা যায়।

অজা একাদশীর শুভক্ষণ

একাদশী তিথি ২ সেপ্টেম্বর সকাল ৬টা ২১ মিনিট থেকে শুরু হয়ে ৩ সেপ্টেম্বর সকাল ৭টা ৪৪ মিনিট পর্যন্ত থাকবে। তবে উদয়া তিথির কারণে ৩ সেপ্টেম্বর অজা একাদশী পালিত হবে। 

একাদশী ব্রত পারণ মুহূর্ত

৪ সেপ্টেম্বর সকাল ৬টা ০১ মিনিট থেকে সকাল ৮টা ২৪ মিনিট পর্যন্ত।

ব্রতর সময় যে বিষয় সাবধানতা অবলম্বন করবেন

১. সূর্যোদয়ের আগে উঠে স্নান করে ব্রতর সংকল্প গ্রহণ করুন।

২. এদিন পেঁয়াজ-রসুন খাবেন না।

৩. অজা একাদশীর উপবাস রেখে বিষ্ণুর নাম স্মরণ করুন।

৪. ওম নমো ভগবতে বাসুদেবায় মন্ত্র জপ করতে পারেন।

৫. বাদ-বিবাদ এড়িয়ে যান।

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

প্রকাশিত SET রেজাল্ট, রইল ডিরেক্ট লিঙ্ক, কাট-অফ কত? ফাইনাল অ্যানসার কিও দেখে নিন করণের হাত ধরে বলিউডে আলিয়ার ৪৩ বছরের ননদ, রণবীরের দিদিকে দেখা যাবে নেটফ্লিক্সে ‘‌আমাদের সরকার নিরাপদ, পাঁচ বছরই চলবে’‌, হিমাচল প্রদেশ নিয়ে দাবি শিবকুমারের ভারতে বিমান নিরাপত্তার শীর্ষপদে প্রথম মহিলা, ইতিহাস গড়লেন ক্যাপ্টেন শ্বেতা সিং প্রসেসড ফুড খেয়ে হচ্ছে ক্যানসার সহ ৩২টি কঠিন রোগ, উঠে এল সমীক্ষায় Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.