বাংলা নিউজ > ভাগ্যলিপি > Dev Deepawali: অর্থ সমস্যা দূর করতে চান? দেব দীপাবলিতে কী কী করতে হবে

Dev Deepawali: অর্থ সমস্যা দূর করতে চান? দেব দীপাবলিতে কী কী করতে হবে

কার্তিক পূর্ণিমার দিনে দেব দীপাবলি উদযাপনের রীতি  

Dev Deepawali: দেব দীপাবলি কবে? অর্থ সমস্যা দূর করতে কী কী করবেন এদিন, জেনে নিন এখান থেকে।

দেবতার দীপাবলি দেব দীপাবলি নামে পরিচিত। দেব দীপাবলির দিনে ভগবান বিষ্ণুর সাথে দেবী লক্ষ্মীকে পূর্ণ আচারের সাথে পূজা করা হয়। দেব দীপাবলি নিয়ে একটি পৌরাণিক কাহিনীও আছে। কথিত আছে যে কার্তিক পূর্ণিমার দিন ভগবান শিব ত্রিপুরাসুর রাক্ষসকে বধ করেছিলেন। ত্রিপুরাসুর বধের পর সব দেব-দেবী একসঙ্গে আনন্দে মেতে ওঠেন। সেই থেকে কার্তিক পূর্ণিমার দিনে দেব দীপাবলি উদযাপনের রীতি চলে আসছে। 

এটা বিশ্বাস করা হয় যে দেব দীপাবলির রাতে, শিব সহ সমস্ত দেবতা পৃথিবীতে আসেন এবং একটি প্রদীপ জ্বালিয়ে আনন্দ উদযাপন করেন। এমন অবস্থায় পূজার পাশাপাশি কিছু ব্যবস্থা গ্রহণ করলে দেবতাদের কৃপা পাওয়া যায় এবং সকল প্রকার দুঃখ দূর হয়। আসুন জেনে নিই এই প্রতিকারগুলো সম্পর্কে।

দেব দীপাবলির দিন এই প্রতিকারগুলি করুন 

একটি মাটি বা আটার প্রদীপ জ্বালান

জ্যোতিষশাস্ত্রের বিশ্বাস অনুসারে, দেব দীপাবলির দিন একটি আটার বা মাটির প্রদীপ নিন এবং তাতে তেল বা ঘি যোগ করে জ্বালান। এরপর এই প্রদীপে ৭টি লবঙ্গ রাখুন। এতে করে ঘরে সুখ থাকবে এবং দারিদ্র্যও দূর হবে।

এই দিনে প্রদীপ দান করতে ভুলবেন না

দেব দীপাবলির দিন, ঈশ্বরের স্থানে একটি প্রদীপ দান করা উচিত। এটা বিশ্বাস করা হয় যে এটি দেবতাদের খুশি করে এবং জীবনের সমস্যাগুলি দূর করে।

বাড়িতে একটি প্রদীপ জ্বালান

দেব দীপাবলির দিন, দীপাবলির মতো রাতে আপনার বাড়িতে একটি প্রদীপ জ্বালানো উচিত। সেই সঙ্গে বাড়ির মূল প্রবেশপথে আম পাতার তোরণ লাগাতে হবে। এটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মী এতে প্রসন্ন হন এবং বাড়িতে প্রবেশ করেন।

সম্পদ ও সম্পত্তি সংক্রান্ত সমস্যার জন্য এই ব্যবস্থা নিন

দেব দীপাবলির দিন, সুতোর সাহায্যে ভগবান বিষ্ণুর প্রতিমা বা মূর্তির উপর 11টি তুলসী পাতা মালা করে বেঁধে দিন। জ্যোতিষশাস্ত্র বিশ্বাস করে যে এটি করলে ধন-সম্পত্তি সংক্রান্ত সমস্যা দূর হবে এবং ঘরে অর্থের আগমনের পথ খুলে যায়।

 

ভাগ্যলিপি খবর

Latest News

চোখ-মুখ ভরা বিরক্তিতে, রণবীরের কোলে চড়ে আবারও ভাইরাল রাহা! কোথায় ঘুরুঘুরু চলছে হবু বউমার মাকে নিয়ে পলাতক পাত্রের বাবা! হতবাক দুই পক্ষের ১৬ সন্তান, UP তে হইচই পদ ২২১৬, ইন্টারভিউয়ে ২৫০০০, ভয়াবহ দশায় নেটপাড়া বলল ‘৩ বছরে ৮ কোটি চাকরি হল যে’ IPL 2025-র সময়ে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজ! প্রকাশিত কিউয়িদের ক্রীড়াসূচি ‘প্রতিনিয়ত ব্যথা হচ্ছে…’! ব্রেস্ট ক্যানসারের সার্জারি হিনা খানের, এখন কেমন আছেন আবার যুবক–যুবতীকে সালিশি সভায় ডেকে মারধরের অভিযোগ, মালদায় গ্রেফতার ১১ জন অনন্তের গায়ে স্নেহের হাত মমতার, খুব খুশি আম্বানি-পুত্র ভাগ্যের রাস্তা খুলতে চান? তাহলে আজ দেবশয়নী একাদশীতে করুন এই কাজ স্ত্রী-সন্তানদের সামনেই শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারকে গুলি করে হত্যা! সোহিনী লক্ষ্মীমন্ত বউমা! শোভনের বাড়িতে ঢুকেই চমক নায়িকা-বউয়ের, কী লিখলেন গায়ক

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.