বাংলা নিউজ > ভাগ্যলিপি > Dhan Yoga In Astrology: অর্থের বৃষ্টি হতে পারে আপনার উপর! তবে তার জন্য কুণ্ডলীতে থাকতে হবে বিশেষ এক যোগ
মা লক্ষ্মী

Dhan Yoga In Astrology: অর্থের বৃষ্টি হতে পারে আপনার উপর! তবে তার জন্য কুণ্ডলীতে থাকতে হবে বিশেষ এক যোগ

  • Dhan Yoga In Astrology: টাকা ছাড়া জীবনে বেঁচে থাকা কঠিন। যদি আপনার কুন্ডলীতে ধন যোগ থাকে, তাহলে আপনার কুন্ডলীর যোগকারক গ্রহের দশায় তা ধন দান করে আপনাকে সমৃদ্ধিশালী করে তুলবে।

বৈদিক জ্যোতিষ অনুসারে রাশিচক্রে গ্রহের অবস্থানের হেরফেরের কারণে আমাদের ভাগ্য কোনও ক্ষেত্রে খুব ভাল আবার কোনও ক্ষেত্রে খুব মন্দ হয়ে ওঠে, এবং আমরা প্রত্যেকে চাই আমাদের সংসারে যাতে ধন সম্পত্তিতে ভরে থাক। কিন্তু সব সময় মনের সমস্ত ইচ্ছা পূর্ণ হবে এমনটা হয়ে ওঠে না। 

জ্যোতিষ শাস্ত্রে আমাদের রাশিচক্রের নানা প্রকার যোগের কথা উল্লেখ রয়েছে, তাঁর মধ্যে কিছু যোগ এতটাই ভালো হয় যা জীবনে শুভ বার্তা নিয়ে আসে। সে রকমই একটা যোগ হল লক্ষ্মীযোগ বা ধনযোগ। এই যোগ যাঁর রাশিচক্রে থাকে তিনি অত্যন্ত সুখী জীবন যাপন করেন এবং তাঁর ভাগ্য তুঙ্গস্থ থাকে। এবার আমরা লক্ষ্মী যোগ বা ধন যোগের সম্বন্ধে আলোচনা করব।

কোন জাতক বা জাতিকার জন্ম ছকে লগ্নপতি যদি ত্রিকোণে অবস্থান করে ও তার সঙ্গে একাদশপতির দৃষ্টি যদি ধন স্থানে থাকে এবং দ্বিতীয়ে কোনও শুভ যোগের দৃষ্টি থাকলে তবেই এই যোগের সৃষ্টি হয়। আজীবন ধনলাভ যোগেও সারাজীবন অর্থ উপার্জন হয়।

যদি একাধিক গ্রহ দ্বিতীয় ঘরে অবস্থান করে এবং দ্বিতীয় অধিপতি ও বৃহস্পতি  উচ্চস্থ বা স্বরাশিতে থাকে, তাহলে সেই ব্যক্তি সারাজীবন অর্থ উপার্জন করতে থাকেন। যদি চন্দ্র ও মঙ্গল গ্রহের যোগ শুভ রাশিতে থাকে, তাহলে সেই ব্যক্তিও প্রচুর অর্থ উপার্জন করেন।

ধন যোগ থাকলে জাতক জীবনে অত্যন্ত ভাগ্যবান ও প্রতিভাবান হন। তা ছাড়া জাতক বা জাতিকা প্রচুর অর্থের অধিকারী হন। যে কোনও নতুন কাজে তারা নিজের প্রতিভা ফুটিয়ে তুলতে সক্ষম হন এবং প্রায় সকল কাজে দক্ষ হন। 

এঁরা খুব ভাগ্যবান হয় জীবনে কোনও না কোনও সময় আকস্মিকভাবে প্রচুর সম্পত্তির মালিক হতে পারেন।‌ অন্যরা এঁদের কথায় খুব তাড়াতাড়ি মুগ্ধ হয়ে যেতে পারে, কারণ এনারা মিষ্টভাষী হন। এঁরা কখনোই কৃপণ হন না নিজের অর্জিত ধনের মাধ্যমে অন্যের উপকার করে থাকেন।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: 8777679776

 

বন্ধ করুন