বাংলা নিউজ > ভাগ্যলিপি > Dhanteras 2021: রাশি মেনে ধনতেরাসে কিনুন সামগ্রী, অপার সমৃদ্ধি বর্ষণ করবেন কুবের ও লক্ষ্মী
প্রচলিত ধারণা অনুযায়ী এ দিন কেনাকাটা করলে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়। তাই এ দিন সকলেই কেনাকাচা করে থাকেন।

Dhanteras 2021: রাশি মেনে ধনতেরাসে কিনুন সামগ্রী, অপার সমৃদ্ধি বর্ষণ করবেন কুবের ও লক্ষ্মী

প্রচলিত ধারণা অনুযায়ী এ দিন কেনাকাটা করলে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়। তাই এ দিন সকলেই কেনাকাচা করে থাকেন।

কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস পালিত হয়। চলতি বছর ২ নভেম্বর ধনতেরাস। এদিন কেনাকাটা করা শুভ মনে করা হয়। প্রচলিত ধারণা অনুযায়ী এ দিন কেনাকাটা করলে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়। তাই এ দিন সকলেই কেনাকাচা করে থাকেন। তবে রাশি অনুযায়ী কেনাকাটা করলে শুভ ফল বৃদ্ধি পেতে পারে বহুগুণ। জেনে নিন কোন রাশির জাতকদের কী কেনা উচিত।

মেষ- এই রাশির জাতকদের ধনতেরাসের দিনে রুপোর বাসন কেনা উচিত। এর ফলে লাভ হবে। রুপো কিনলে কুবের প্রসন্ন হন এবং অর্থ বৃদ্ধি হয়।

বৃষ- রুপোর জিনিস বা অলঙ্কার কেনা শুভ। বৃষর অধিপতি গ্রহ শুক্র, যা সুখ, সম্পন্নতা ও বৈভবের প্রতিনিধিত্ব করে। তাই ধন বৃ্দ্ধির জন্য বৃষ রাশির জাতকদের রুপোর বস্তু কেনা উচিত।

মিথুন- এই রাশির জাতকদের সোনার অলঙ্কার কেনা উচিত। আবার সবুজ রঙের ঘরোয়া জিনিস কেনাও ফলদায়ী হবে। মনে করা হয় অলঙ্কার কিনলে বাড়িতে ধন সম্পদ বজায় থাকে। 

কর্কট- এদিন রুপোর শ্রীযন্ত্র কিনতে পারেন। শ্রীযন্ত্র কেনার পর অন্য কিছুও কিনতে পারেন। এর প্রভাবে অর্থাভাব হবে না।

সিংহ- এই রাশির জাতকদের সোনা কেনা উত্তম। এর পাশাপাশি বাসন বা কোনও ধর্মীয় গ্রন্থও কিনতে পারেন। 

কন্যা- কাঁসা বা হাতির দাঁতের তৈরি জিনিস কিনতে পারেন কন্যা রাশির জাতকরা। এ ধরনের বস্তু ক্রয় করলে ধন বৃদ্ধি হবে। কোনও শুভ স্থানে অর্থ লগ্নি করলে লাভ হবে।

তুলা- ধনতেরাসের শুভ প্রভাব বৃদ্ধির জন্য তুলা রাশির জাতকদের সৌন্দর্য সংক্রান্ত জিনিস কেনা উচিত। আতর, সোনা-রুপোর অলঙ্কার কিনতে পারেন। এদিন রুপোর গহনা বা কয়েন অবশ্যই কিনবেন। এর প্রভাবে সুখ-সমৃদ্ধি লাভ করবেন।

বৃশ্চিক- ধনতেরাসের দিনে সোনার গহনা ও কয়েন অথবা তামার বাসন কেনা উচিত বৃশ্চিক জাতকদের। পিতল ও কিনতে পারেন। বৃশ্চিক জাতকরা ধনতেরাসের দিনে পিতল কিনলে তাঁদের অপার অর্থ বৃদ্ধি হবে।

ধনু- এই রাশির জাতকরা ধনতেরাসের দিনে গাড়িও রুপোর বাসন কিনতে পারেন। ধনু রাশির জাতকদের জন্য রুপো অত্যন্ত শুভ। এদিন রুপোর বাসন, গহনা, কয়েন কিনলে সমৃদ্ধি লাভ করবেন।

মকর- গাড়ি ও সাজসজ্জার সরঞ্জান কেনা শুভ। রুপো ও স্টিলের বাসনও কিনতে পারেন। গাড়ি কিনলে এক দিন আগেই তার পেমেন্ট করে রাখবেন, কারণ ধনতেরাসের দিনে বড় পেমেন্ট করা শুভ মনে করা হয় না।

কুম্ভ- এই রাশির অধিপতি শনি হওয়ায়, আপনারা ধনতেরাসের দিনে রুপোর পাশাপাশি স্টিলের বাসন কিনতে পারেন। আবার ব্যাঙ্কে টাকা জমা করাতে পারেন। এর ফলে ধনের দেবতা কুবেরের অপার আশীর্বাদ লাভ করবেন।

মীন- বৃহস্পতি এই রাশির অধিপতি। ধনতেরাসের দিনে রুপোর বাসন বা গহনা কিনতে পারেন। রুপো মীন রাশির জাতকদের জন্য অত্যন্ত শুভ। ধনতেরাসে রুপোর বাসন বা কয়েন কিনলে শুভ ফল লাভ করা যায়। এর প্রভাবে মীন রাশির জাতকরা কুবেরের আশীর্বাদ লাভ করবেন।

বন্ধ করুন