বাংলা নিউজ > ভাগ্যলিপি > Dhanteras 2021: ১৯ বছর ত্রিপুষ্কর যোগ ধনতেরাসে, আজ থেকে ৪ তারিখ পর্যন্ত শুভযোগ, কবে কী কিনবেন?
ধনতেরাসে প্রদোষ ও হস্ত নক্ষত্রের যোগ সৃষ্টি হওয়ায় গাড়ি, জমি, বাড়ি, গহনা ও বস্ত্র ইত্যাদিও কেনা শুভ।
ধনতেরাসে প্রদোষ ও হস্ত নক্ষত্রের যোগ সৃষ্টি হওয়ায় গাড়ি, জমি, বাড়ি, গহনা ও বস্ত্র ইত্যাদিও কেনা শুভ।

Dhanteras 2021: ১৯ বছর ত্রিপুষ্কর যোগ ধনতেরাসে, আজ থেকে ৪ তারিখ পর্যন্ত শুভযোগ, কবে কী কিনবেন?

  • এবার ১৯ বছর পর ধনতেরাসের দিনে ত্রিপুষ্কর যোগ সৃষ্টি হচ্ছে। ৪ নভেম্বর দীপাবলি পর্যন্ত এমন যোগ দেখা যাবে। 

এ বছর দীপাবলিতে কেনাকাটা ও লগ্নির প্রতিদিন কোনও না-কোনও শুভক্ষণ সৃষ্টি হচ্ছে। এবার ১৯ বছর পর ধনতেরাসের দিনে ত্রিপুষ্কর যোগ সৃষ্টি হচ্ছে। ৪ নভেম্বর দীপাবলি পর্যন্ত এমন যোগ দেখা যাবে। এ সময়ের মধ্যে সম্পত্তি, গহনা, গাড়ি থেকে শুরু করে ইলেকট্রনিক জিনিস কেনাও শুভ প্রমাণিত হবে। ২০০২-এর পর, এ বছর ত্রিপুষ্কর যোগ সৃষ্টি হচ্ছে। এ সময় যে কাজই করবেন, তাতে তিনগুণ লাভ হবে।

জ্যোতিষীদের মতে, ধনতেরাসে হস্ত নক্ষত্র ও ত্রিপুষ্কর যোগ সৃষ্টি হচ্ছে। এ সময় যে কোনও কাজের ৩ গুণ ফল লাভ করবেন। লক্ষ্মী পুজোর জন্য ৪ নভেম্বরের শুভক্ষণ হচ্ছে, কুম্ভ লগ্নে বেলা ১টা ১৪ মিনিট থেকে ২টো ৪৬ মিনিট পর্যন্ত। আবার স্থির লগ্ন বৃষয়ে সন্ধ্যাবেলা ৫টা ৫২ মিনিট থেকে ৭টা ৪৯ মিনিট পর্যন্ত। এর পর মহানিশায় স্থির সিংহ লগ্ন থাকবে রাত ১২টা ২০ মিনিট থেকে ২টটো ৩৬ মিনিট পর্যন্ত। 

জ্যোতিষীদের মতে, ২ নভেম্বর ১৯ বছর পর ধনতেরাসের দিনে তিথি, বার ও নক্ষত্র মিলে ত্রিপুষ্কর নামক যোগ সৃষ্টি করছে। এর আগে ২০০২ সালের ২ নভেম্বর এমন যোগ সৃষ্টি হয়েছিল। ত্রিপুষ্কর যোগে লগ্নি বা কেনাকাটা করলে তিনগুণ ফল লাভ করবেন। তাই এদিন ব্যবসা ও নতুন কাজও শুরু করা যায়।

কোন দিন কী কিনবেন?

৩১ অক্টোবর- ব্রহ্মযোগের সঙ্গে রবিবার পূর্বাফাল্গুনী নক্ষত্রের সংযোগ সৃষ্টি হচ্ছে। তাই এ দিন সম্পত্তিতে লগ্নি ও কেনাকাটার জন্য শুভ। এ দিন যন্ত্রপাতি, মেশিন, গাড়ি ইত্যাদি কেনা শুভ।

১ নভেম্বর- ইন্দ্রযোগ থাকছে এদিন। উত্তরাফাল্গুনী নক্ষত্র থাকায় সিদ্ধি প্রদানকারী শ্রীবৎস যোগও সৃষ্টি হচ্ছে। সুখ ও সমৃদ্ধি প্রদানকারী শুক্রের নক্ষত্র হওয়ায় এই বিশেষ ক্ষণে সমস্ত ধরনের কেনাকাটা করা যেতে পারে। ইলেকট্রনিক জিনিস কেনার বিশেষ শুভক্ষণ থাকবে এদিন।

২ নভেম্বর- এদিন ধনতেরাস পালিত হবে। কেনাকাটার অবুঝ মুহূর্ত বলা যেতে পারে এই দিনটিকে। পাশাপাশি এদিন ত্রিপুষ্কর যোগ থাকায় সমস্ত ধরনের কেনাকাটা করা যেতে পারে। এদিন প্রদোষ ও হস্ত নক্ষত্রের যোগ সৃষ্টি হওয়ায় গাড়ি, জমি, বাড়ি, গহনা ও বস্ত্র ইত্যাদিও কেনা শুভ।

৩ নভেম্বর- ভূত চতুর্দশীতে সারা দিন চিত্রা নক্ষত্র থাকবে। বুধ ও চন্দ্র উভয় এই নক্ষত্রে থাকবে। চন্দ্রের ওপর বৃহস্পতির দৃষ্টি থাকায় বাড়ির সাজসজ্জা ও সুখ-সুবিধার জিনিস ক্রয় করতে পারেন।

৪ নভেম্বর- দীপাবলিতে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুভ চতুর্গ্রহী যোগ সৃষ্টি হবে। সারা রাত এই যোগ থাকবে। লক্ষ্মী পুজোর পাশাপাশি এ দিন নানান বস্তু কেনাকাটার বিশেষ মুহূর্ত থাকবে।

বন্ধ করুন