বাংলা নিউজ > ভাগ্যলিপি > সন্তানের কী উচ্চশিক্ষায় বারবার বাধা আসছে, আর্থিক সংকটে ভুগছেন? কী করবেন

সন্তানের কী উচ্চশিক্ষায় বারবার বাধা আসছে, আর্থিক সংকটে ভুগছেন? কী করবেন

পিতৃ দোষ ও মাতৃ দোষ থাকলে কী কী‌ হতে পারে?

Guru chandal yoga remedies, জন্ম কুণ্ডলীতে যে দোষগুলো দেখতে পাওয়া যায় তার মধ্যে অন্যতম হলো পিতৃ দোষ মাতৃ দোষ এবং গুরুচণ্ডাল দোষ। কিভাবে এই দোষের প্রতিকার হয় তা নিয়ে আলোচনা করেছেন বিশেষজ্ঞ মনোজিৎ দে  সরকার।

পিতৃ দোষ , মাতৃ দোষ  এবং গুরুচন্ডাল দোষ আলোচনা করা হলো।

রবি (সূর্য) হল পিতা, চন্দ্র হল মাতা।

যেমন সূর্যের আলো আর চন্দ্রের জল ছাড়া প্রাণের অস্তিত্ব নেই।। তেমন একইভাবে পিতা ও মাতা ছাড়া জীবন হয় সংঘর্ষ পূর্ণ। জীবনে সফলতা আসতে চায় না।।

জ্যোতিষ শাস্ত্রের ৯টা গ্ৰহের মধ্যে চন্দ্র আর সূর্য‌ই হল প্রধান। চন্দ্র এবং সূর্য খারাপ হলে জন্ম কুন্ডলী এমনিতেই অনেক দুর্বল হয়ে পড়ে জন্মছকে রাজযোগ থাকলেও তার ফল ভালো ভাবে পা‌ওয়া যায় না।।

কখন হয় এই দোষ: বৈদিক জ্যোতিষ অনুসারে মনে করা হয় গ্ৰহন দোষ, বিষ যোগ, শনি ও রবি যোগ , প‌ঞ্চম ও নবম ভাবে কোনরকম সমস্যা থাকলে এই দোষ হয়।।

পিতৃ দোষ ও মাতৃ দোষ থাকলে কী কী‌ হতে পারে:  পিতা ও মাতার সঙ্গে মতের অমিল হয়, কম বয়সে মাতা ও পিতার মৃত্যু ঘটতে পারে, আবার কখনো কখনো পিতা বা মাতার কারণে সমস্যায় ভুগতে হয়,ভাগ্য বিপর্যয় ঘটে, দুশ্চিন্তা ও মানসিক হতাশা পিছন ছাড়ে না , আরো নানা রকম সমস্যা হয়ে থাকে

প্রতিকার: মাতা ও পিতাকে সেবা ও শ্রদ্ধা ভক্তি করুন।রোজ আশির্বাদ নিন।।

 

গুরু চন্ডাল যোগ

জন্ম কুণ্ডলীতে বৃহস্পতি যখন রাহুর সঙ্গে অবস্থান বা বৃহস্পতি রাহুর দ্বারা বা কেতুর দ্বারা দৃষ্ট হয় ,তখন এই গুরুচন্ডাল যোগ হয়। এক্ষেত্রে বৃহস্পতি দুর্বল হলে এই দোষের প্রভাব বেশি হয়।।

এই দোষের মাধ্যমে জাতকের মধ্যে চরিত্রহীনতা, স্বার্থপরতা দেখা দেয়।  সংসারে আর্থিক সংকট ও অশান্তি,  মানসিক অশান্তি, সবসময় বিতর্কে জড়িয়ে পড়া, সন্তান বিষয়ক সমস্যা, কর্মক্ষেত্রে, উচ্চশিক্ষায় বাধা আরো বিভিন্ন সমস্যার সন্মুখীন হয়ে থাকে।।

প্রতিকার: ধর্ম,পুজো-পাঠ প্রভৃতির  মাধ্যমে নিজেকে ব্যস্ত রাখা। মাতা, পিতা এবং গুরুজনদের সম্মান করতে হবে প্রতিনিয়ত। বৈদিক মন্ত্র অনুসারে শনিদেবের পূজা করা উচিত।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: 8777679776

 

বন্ধ করুন