বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu Tips: তুলসীগাছ বাড়িতে কীভাবে পরিচর্যা করবেন? জানুন বাস্তুটিপস
তুলসী গাছে নিয়মিত জল দিলে পূর্বপুরুষরা তৃপ্ত হন।

Vastu Tips: তুলসীগাছ বাড়িতে কীভাবে পরিচর্যা করবেন? জানুন বাস্তুটিপস

  • তুলসী গাছ সবসময় বাড়ির বাইরে থাকবে কখনো বারান্দায় বা বাড়িতে ছাদের তলায় তুলসী গাছ কে নিয়ে রাখবেন না। বৃহস্পতিবার তুলসী গাছে কাঁচা দুধ দিয়ে পুজো দিলে মা লক্ষ্মীর কৃপা সর্বদা আপনার বাড়িতে থাকবে।

মোটামুটি প্রতিটা বাড়িতেই আমরা তুলসী গাছ দেখতে পাই। বাড়ীতে মুখ্য দ্বারের পাশে তুলসী গাছ রাখা খুবই শুভ, বলা হয় এতে নাকি বাড়িতে কোন নেগেটিভ শক্তি প্রবেশ করতে পারে না বাড়ীতে। তুলসী গাছ যত বেশি ঝাঁকড়া হবে তত বেশি ভালো হয়। বাড়ির পূর্ব দিকে এবং উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ থাকা সবথেকে শুভ। আসুন দেখে নেওয়া যাক তুলসী গাছের ব্যাপারে কোন ভুল গুলো করলে নেমে আসতে পারে দুর্ভাগ্য।

মা তুলসীর অপর নাম হল বিষ্ণুপ্রিয়া। তুলসী গাছের পাতা ছাড়া ভগবান বিষ্ণু বা নারায়ণের ভোগ সম্পূর্ণ হয় না। কিন্তু বাড়িতে তুলসী গাছ থাকলে বিশেষ কিছু নিয়ম মেনে রাখা উচিত।

তুলসী গাছ সবসময় বাড়ির বাইরে থাকবে কখনো বারান্দায় বা বাড়িতে ছাদের তলায় তুলসী গাছ কে নিয়ে রাখবেন না।

সূর্যাস্তের পর কখনো তুলসী গাছের পাতা ছিঁড়বেন না এতে নেমে আসতে পারে ঘোর অমঙ্গল।

স্নান না করে অশুদ্ধ অবস্থায় কোনদিন তুলসী গাছে হাত দেবেন না।

রবিবার একাদশী এবং গ্রহণের দিনগুলিতে কখনোই তুলসী গাছে জল দেবেন না।

তুলসী গাছ কে কোনমতেই বাড়ির দক্ষিণ দিকে রাখবেন না।

বৃহস্পতিবার তুলসী গাছে কাঁচা দুধ দিয়ে পুজো দিলে মা লক্ষ্মীর কৃপা সর্বদা আপনার বাড়িতে থাকবে।

প্রতিদিন সন্ধ্যেবেলায় তুলসী তলায় প্রদীপ দেবেন। যদি বাড়ির আর্থিক অবস্থা খুব খারাপ থাকে, তাহলেও দেখবেন এই কাজটি করার তিন মাসের মধ্যে বাড়িতে আর্থিক সমৃদ্ধির রাস্তা ধীরে ধীরে খুলতে থাকবে।

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক ৷ এই তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত )

বন্ধ করুন