বাংলা নিউজ > ভাগ্যলিপি > সকালে উঠেই না ভুলে করুন এই কাজগুলি, পাবেন সুখ-সমৃদ্ধি ও সাফল্য
প্রতিদিন সকালে স্নান করার পর তামার ঘটে জল ভরে সূর্যকে সেই জল অর্পণ করুন।

সকালে উঠেই না ভুলে করুন এই কাজগুলি, পাবেন সুখ-সমৃদ্ধি ও সাফল্য

উদ্দেশ্য সিদ্ধির জন্য বড়সড় জ্যোতিষ উপায় করতেও পিছ পা হন না তাঁরা। জ্যোতিষ বলছে, সুখ-শান্তি লাভের জন্য বড় সড় উপায় করতে হবে, তার কোনও বাধ্যকতা নেই। বরং ছোটখাটো ও সহজ উপায়ই কাঙ্খিত ফলাফল প্রদান করবে।

প্রতিটি ব্যক্তিই নিজের জীবনে সুখ-শান্তি ও সমৃদ্ধির কামনা করে থাকেন। এই উদ্দেশ্য সিদ্ধির জন্য বড়সড় জ্যোতিষ উপায় করতেও পিছ পা হন না তাঁরা। জ্যোতিষ বলছে, সুখ-শান্তি লাভের জন্য বড় সড় উপায় করতে হবে, তার কোনও বাধ্যকতা নেই। বরং ছোটখাটো ও সহজ উপায়ই কাঙ্খিত ফলাফল প্রদান করবে। শাস্ত্রে সূর্যোদয়ের আগে ওঠার কথা বলা হয়। তেমনই সকালে উঠে সবার আগে এই ৬টি কাজ করলে জীবনে সুখ-সমৃদ্ধি লাভ করা যায়।

১. নিজের হাতের দর্শন করুন

শাস্ত্র মতে মানুষের হাতের তালুতে বিষ্ণু, লক্ষ্মী ও সরস্বতীর বাস। এ কারণে সকালে উঠে সবার আগে হাতের দর্শন করলে ঈশ্বরের আশীর্বাদ লাভ করা যায়।

২. ধরিত্রীকে প্রণাম করুন

শাস্ত্রে ধরিত্রীর ওপর পা রাখাকে দোষপূর্ণ গণ্য করা হয়। এ কারণে ঘুম থেকে উঠে সোজা মেঝেতে পা রাখতে নেই। মেঝেতে পা রাখার আগে ধরিত্রীকে প্রণাম করুন ও তার ওপর পা রাখার জন্য তাঁর কাছ থেকে ক্ষমা প্রার্থনা করুন।

৩. সূর্যকে জলের অর্ঘ্য দিন

প্রতিদিন সকালে স্নান করার পর তামার ঘটে জল ভরে সূর্যকে সেই জল অর্পণ করুন। এর প্রভাবে জীবন থেকে সমস্ত সমস্যা দূর হবে এবং কাজে সাফল্য লাভ করা যাবে।

৪. ঠাকুরঘর সাজিয়ে রাখুন

ঠাকুরঘরে দেবী-দেবতার বাস। তাই সেই স্থানটিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা জরুরি। তা না-হলে বাড়িতে নেতিবাচক শক্তির প্রভাব বাড়ে। তাই স্নানের পর ঠাকুরঘর পরিষ্কার-পরিচ্ছন্ন করে পুজো করুন।

৫. প্রথম রুটি গরুকে খাওয়ান

শাস্ত্র মতে, গৌ মাতার মধ্যে ৩৩ কোটি দেবী-দেবতার বাস। এ কারণে সকালে রান্নার সময় প্রথম রুটি গরুর জন্য বের করে রাখুন। সেই রুটি গরুকে খাওয়ালে জীবনের সমস্ত কষ্ট ও দোষ সমাপ্ত হয়। কাজে সাফল্য লাভ করতে পারবেন।

৬. দই-চিনি খেয়ে বের হন

কোনও কাজের জন্য বাড়ি থেকে বেরোনোর সময় দই-চিনি খেয়ে বেরোনো উচিত। এর ফলে ব্যক্তির মধ্যে ইতিবাচক শক্তির প্রসার ঘটে ও কাজে সাফল্য লাভ করা যায়।

বন্ধ করুন