বাংলা নিউজ > ভাগ্যলিপি > Thursday Vrat Katha: অর্থকষ্টে ভুগছেন? বৃহস্পতিবার করুন এই উপায়গুলি, খুলে যাবে উন্নতির পথ

Thursday Vrat Katha: অর্থকষ্টে ভুগছেন? বৃহস্পতিবার করুন এই উপায়গুলি, খুলে যাবে উন্নতির পথ

ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মী সম্পদ এবং জাঁকজমকের প্রতীক।  

Thursday Vrat Katha : বৃহস্পতিকে যেমন সবচেয়ে বড় গ্রহ হিসাবে বিবেচনা করা হয়, তেমনি একে দেবতাদের গুরুও বলা হয়। বৃহস্পতিবারভগবান বিষ্ণুরও পূজা করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে ভগবান বিষ্ণুর পূজা এবং উপবাস করলে ভগবান বিষ্ণু শীঘ্রই প্রসন্ন হন।

বৃহস্পতি দেবের কৃপায় ব্যক্তির সমস্ত কাজ সহজ হয়ে যায়।বৃহস্পতিবার বৃহস্পতি দেবের পূজা করলে বিবাহের পথে বাধা দূর হয়। সেই সঙ্গে বৃহস্পতির কৃপায় উচ্চশিক্ষা ও অঢেল সম্পদ লাভের যোগও তৈরি হতে থাকে। আপনি যদি সুখী পারিবারিক জীবন, চাকরি, সম্পদ এবং উচ্চশিক্ষা চান, তবে আপনাকে অবশ্যই ভগবান বৃহস্পতির পূজা করতে হবে।

এই দিনে বেশি করে হলুদ রঙের জিনিস ব্যবহার করা উচিত। সকালে স্নানের পর হলুদ কাপড় পরুন। এ ছাড়া উপবাস রাখলে হলুদ ফল খান।

বৃহস্পতিবার ব্রাহ্ম মুহুর্তে স্নান করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে স্নানের পরে 'ওম বৃহস্পতে নমঃ' জপ করলে ধন-সম্পদে উন্নতি হয়।

বৃহস্পতিবার ভগবান বিষ্ণু ও লক্ষ্মীর পূজা করা উচিত। ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মী সম্পদ এবং জাঁকজমকের প্রতীক। এছাড়াও এই দিনে বৃহস্পতিবারের ব্রতকথা পড়ুন। এর ফলে বিবাহিত জীবন সুখের হয় এবং ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

বৃহস্পতিবার আটায় ছোলার ডাল, গুড় ও হলুদ দিয়ে গরুকে খাওয়ান। এছাড়া স্নানের সময় জলে এক চিমটি হলুদ মেশান। এছাড়াও, এই দিনে গরিবদের সামর্থ্য অনুযায়ী ছোলা ডাল, কলা, হলুদ কাপড় ইত্যাদি দান করুন।

বৃহস্পতিবার ধার দেওয়া বা নেওয়া উচিত নয়। কথিত আছে যে এটি করলে ব্যক্তির কুণ্ডলীতে বৃহস্পতি গ্রহের অবস্থান নষ্ট হতে পারে, যার কারণে আর্থিক সংকটে পড়তে হতে পারেন।

বৃহস্পতি গ্রহকে শক্তিশালী করতে, প্রতি বৃহস্পতিবার পূজার পরে আপনার কব্জি বা ঘাড়ে হলুদের একটি ছোট টিকা লাগান। এতে করে কুণ্ডলীতে বৃহস্পতি গ্রহ শক্তিশালী হবে। এর সাথে, ব্যক্তি প্রতিটি কাজের ক্ষেত্রে অর্থ এবং সুবিধা পান।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

ভাগ্যলিপি খবর

Latest News

চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস ‘রামায়ণ’এর শ্যুটিং চলছে, এর মাঝে পরিচালক নীতিশকে কোন বিষয়ে সোজা 'না' বললেন রণবীর সুদীপ অনুগামীদের বিরুদ্ধে কাজে বাধার অভিযোগ,ধর্নায় TMC কাউন্সিলর ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার?

Latest IPL News

পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.