বাংলা নিউজ > ভাগ্যলিপি > পুত্রের রাশিতে প্রবেশ করবেন পিতা সূর্য, রাশি মেনে দান করলে পুণ্য লাভ সম্ভব

পুত্রের রাশিতে প্রবেশ করবেন পিতা সূর্য, রাশি মেনে দান করলে পুণ্য লাভ সম্ভব

মকর সংক্রান্তিতে শশ ও রুচক দুই পঞ্চমহাপুরুষ যোগ সংক্রান্তির পুণ্য ফলে বৃদ্ধি করবে।

মকর সংক্রান্তির দিনে গ্রহের পরিস্থিতি থাকবে পুণ্য দায়ক। দণ্ডাধিকারী শনি এ সময় স্বরাশি মকরে পিতা সূর্য ও মিত্র বুধের সঙ্গে গোচর করবে।

আগামী কাল ১৪ জানুয়ারি রাশি পরিবর্তন করে পুত্র শনির রাশি মকরে প্রবেশ করবে সূর্য। ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত এই রাশিতেই বিরাজ করবে গ্রহের রাজা। 

মকর সংক্রান্তির দিনে গ্রহের পরিস্থিতি থাকবে পুণ্য দায়ক। দণ্ডাধিকারী শনি এ সময় স্বরাশি মকরে পিতা সূর্য ও মিত্র বুধের সঙ্গে গোচর করবে। আবার স্বরাশি বৃশ্চিকে রুচক যোগের সঙ্গে গোচর করবে মঙ্গল। শনি  অবস্থান করবে নিজের উচ্চ রাশি বৃষে। কুম্ভে বৃহস্পতি বিরাজ করে পুণ্য ফলে বৃদ্ধি করবে। এ ভাবে মকর সংক্রান্তিতে শশ ও রুচক দুই পঞ্চমহাপুরুষ যোগ সংক্রান্তির পুণ্য ফলে বৃদ্ধি করবে। এই শুভ যোগে স্নান, দান করলে পুণ্য অর্জন করা যাবে। আবার সূর্যের মকর রাশিতে প্রবেশের ফলে খরমাস শেষ হবে। এর পর থেকে সমস্ত শুভ কাজ শুরু করা যাবে।

মকর সংক্রান্তির দিনে দান করার প্রথা প্রচলিত আছে। এ দিন নিজের রাশি মেনে দান করতে পারেন। কোন রাশির জাতকরা কী দান করবেন জেনে নিন—

মেষ- সবুজ মুগ, বিউলি ডাল বা সবুজ বস্ত্র দান করুন।

বৃষ- গাজর, ছোলার ডাল দান করুন।

মিথুন- লাল মুসুর ডাল ও অন্ন দান করা শুভ।

কর্কট- কালো তিল এবং সবুজ সবজি দান করতে পারেন।

সিংহ- কালো বিউলির ডাল, কালো বা দুই রঙের কম্বল দান করা যায়।

কন্যা- গেরুয়া বস্ত্র, লাল মুসুর ডাল দান করা উচিত।

তুলা- ছোলার ডাল, হলুদ বস্ত্র দান করুন।

বৃশ্চিক- ছোলার ডাল, কালো বস্ত্র।

ধনু- চাল, চিনি, সাদা বস্ত্র দান করতে পারেন।

মকর- ছোলার ডাল, গুড় ও হলুদ বস্ত্র দান করতে পারেন।

কুম্ভ- চাল, চিনি ও সাদা বস্ত্র দান করা যায়।

মীন- কালো তিল, গুড় ও লাল বস্ত্র দান করতে পারেন।

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.