বাংলা নিউজ > ভাগ্যলিপি > Durga Puja 2021: অষ্টমীতে এই উপায় করলে প্রসন্ন হন দুর্গা, দূর করেন সমস্ত বাধা-বিপত্তি
অষ্টমীতে এই উপায় করলে প্রসন্ন হন দেবী দুর্গা, দূর করেন সমস্ত বাধা-বিপত্তি
অষ্টমীতে এই উপায় করলে প্রসন্ন হন দেবী দুর্গা, দূর করেন সমস্ত বাধা-বিপত্তি

Durga Puja 2021: অষ্টমীতে এই উপায় করলে প্রসন্ন হন দুর্গা, দূর করেন সমস্ত বাধা-বিপত্তি

এ বছর মহাষ্টমীতে কয়েকটি উপায় করুন। এই উপায়ের প্রভাবে দেবী দুর্গা প্রসন্ন হবেন এবং নিজের ভক্তদের ওপর আশীর্বাদ বর্ষণ করবেন।

আজ মহাষ্টমী। মহিষাসুরমর্দিনীর আরাধনার দিন। এদিন দেবীর পুজো করে তাঁর আশীর্বাদ লাভের চেষ্টা করেন সকলে। এ বছর মহাষ্টমীতে কয়েকটি উপায় করুন। এই উপায়ের প্রভাবে দেবী দুর্গা প্রসন্ন হবেন এবং নিজের ভক্তদের ওপর আশীর্বাদ বর্ষণ করবেন।

১. অষ্টমীর অশ্বত্থ গাছের ১১টি পাতায় রাম নাম লিখে বজরংবলীকে পরিয়ে দিন। এর প্রভাবে সমস্ত ধরনের সমস্যা থেকে মুক্তি পাবেন। আর্থিক পরিস্থিতি উন্নতির জন্য পান পাতায় গোলাপের ৭টি পাপড়ি রেখে দেবী দুর্গাকে অর্পণ করুন।

২. দাম্পত্য জীবন সমস্যা থাকলে অষ্টমীর রাতে চন্দন ও জাফরানের গুড়ো মিশিয়ে তা পান পাতায় রাখুন। এরপর দেবী দুর্গার প্রতিমা বা ছবির সামনে বসে চণ্ডী স্তোস্ত্র পাঠ করুন। এই পাওডার দিয়ে প্রতিদিন তিলক করুন।

৩. অষ্টমীর রাতে লাল কম্বলের আসনে বসে ‘ওম এং হৃীং ক্লীং মহাগৌর্য়ে নমঃ’ মন্ত্র ১ হাজার বার জপ করুন। আবার কাজে বাধা এলে দেবী দুর্গা মন্দিরে পানের খিলি অর্পণ করুন। এই পানে সুপুরি ও চুন দেবেন না।

৪. দুধ ভরতি বাটিতে গৌরীর স্বরূপ স্থাপন করে রুপোর কয়েন অর্প করুন। দ্বিতীয় দিন সেই কয়েন তুলে নিয়ে নিজের পার্সে বা পকেটে রেখে নিন। এর ফলে অর্থ আগমনের পথ প্রশস্ত হবে।

৫. পরিশ্রম সত্ত্বেও কাজে সাফল্য না পেলে এবং বাধা আসতে থাকলে অষ্টমীর দিন বেলপাতায় লাল চন্দন লাগিয়ে জগদম্বাকে অর্পণ করুন। তার পর ওম হ্রীং নম। ওম শ্রীং নমঃ মন্ত্র জপ করুন। এই মন্ত্র পাঠের ফলে রাজযোগ সৃষ্টি হয়।

৬. সম্ভব হলে কোনও প্রাচীন দুর্গা মন্দিরে গিয়ে দেবীর চরণে ৮টি পদ্ম ফুল অর্পণ করুন। এর ফলে দেবী দুর্গা শীঘ্র প্রসন্ন হন। আবার রাত ১২টার সময় প্রবেশদ্বারের দরজায় গাওয়া ঘিয়ের প্রদীপ জ্বালালে সমস্ত দুর্ভাগ্য দূর হয়।

বন্ধ করুন