বাংলা নিউজ > ভাগ্যলিপি > এই দুই রাশির ওপর থাকে শনির নেক নজর, এই রাশির ওপর রয়েছে শনির সাড়েসাতি ও আড়াই
শনি এই রাশির অধিপতি গ্রহ। এর ফলে কুম্ভ রাশির জাতকরা সরল স্বভাবের হয়ে থাকেন।
শনি এই রাশির অধিপতি গ্রহ। এর ফলে কুম্ভ রাশির জাতকরা সরল স্বভাবের হয়ে থাকেন।

এই দুই রাশির ওপর থাকে শনির নেক নজর, এই রাশির ওপর রয়েছে শনির সাড়েসাতি ও আড়াই

  • শনিকে ন্যায়ের দেবতা মনে করা হয়। সৎ ও পরিশ্রমী ব্যক্তিদের ওপর নিজের নেক নজর দেন শনি। জ্যোতিষে মোট ১২টি রাশি বর্ণিত। প্রতিটি রাশির নিজস্ব অধিপতি গ্রহ রয়েছে। এ ভাবেই কুম্ভ ও মকর রাশির অধিপতি শনি।

জ্যোতিষে শনিকে নবগ্রহের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ গ্রহ মনে করা হয়। মনে করা হয় শনি যে ব্যক্তির ওপর নিজের কুদৃষ্টি দেন, তাঁদের জীবনে অশুভ প্রভাব পড়ে। শনিকে ন্যায়ের দেবতা মনে করা হয়। সৎ ও পরিশ্রমী ব্যক্তিদের ওপর নিজের নেক নজর দেন শনি। জ্যোতিষে মোট ১২টি রাশি বর্ণিত। প্রতিটি রাশির নিজস্ব অধিপতি গ্রহ রয়েছে। এ ভাবেই কুম্ভ ও মকর রাশির অধিপতি শনি। মনে করা হয় এই দুই রাশির ওপর সর্বদা শনির আশীর্বাদ থাকে। প্রচলিত আছে, শনির আশীর্বাদ থাকার ফলে এই রাশির জাতকরা জীবনে কম সমস্যার সম্মুখীন হন। এই রাশির সঙ্গে জড়িত বিশেষ তথ্য জেনে নিন—

কুম্ভ- শনি এই রাশির অধিপতি গ্রহ। এর ফলে কুম্ভ রাশির জাতকরা সরল স্বভাবের হয়ে থাকেন। এঁরা সব সময় অন্যের সাহায্যের জন্য প্রস্তুত থাকেন। অন্যকে যাঁরা সাহায্য করেন, তাঁদের ওপর শনি সর্বদা সন্তুষ্ট থাকেন।

মকর- এই রাশির জাতকদের ভাগ্যশালী মনে করা হয়। এঁদের ওপর শনির আশীর্বাদ থাকে। এই রাশির জাতকরা অন্যের দুঃখকে নিজের মনে করেন। সরল স্বভাবের কারণে শনি এঁদের ওপর আশীর্বাদ বর্ষণ করেন।

এই রাশিগুলি রয়েছে শনির সাড়েসাতির কবলে

বর্তমানে শনির মহাদশা চলছে ধনু, কুম্ভ ও মকর রাশির জাতকদের জীবনে। ধনু রাশির ওপর শনির সাড়েসাতির তৃতীয় ও অন্তিম পর্যায় চলছে। ২৯ এপ্রিল ২০২২ সালে শনির রাশি পরিবর্তন হবে। এই রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে ধনু রাশির জাতকরা শনির সাড়েসাতি থেকে মুক্তি পাবে। এর পর মীন রাশির জাতকদের ওপর শনির সাড়েসাতি শুরু হবে। 

এই রাশির ওপর রয়েছে শনির আড়াইয়ের প্রকোপ

বর্তমানে মিথুন ও তুলা রাশির জাতকদের ওপর শনির আড়াইয়ের প্রভাব চলছে। শনির রাশি পরিবর্তনের ওপর কর্কট ও বৃশ্চিক রাশির জাতকদের ওপর শনির আড়াইয়ের কবলে পড়বে। এ সময় এই জাতকরা সমস্যার সম্মুখীন হতে পারেন।

বন্ধ করুন