বাংলা নিউজ > ভাগ্যলিপি > ফেং শুই দেখাচ্ছে বিশ্বাসঘাতকতা এড়ানোর পথ
দেওয়ালে পর্বতের চিত্র টাঙালে আত্মবিশ্বাস বাড়ে।
দেওয়ালে পর্বতের চিত্র টাঙালে আত্মবিশ্বাস বাড়ে।

ফেং শুই দেখাচ্ছে বিশ্বাসঘাতকতা এড়ানোর পথ

  • ফেং শুইতে এমন কয়েকটি উপায় বলা রয়েছে, যা মেনে চললে বিশ্বাসঘাতকতার ফাঁদ এড়িয়ে যেতে পারেন।

ব্যবসা-বাণিজ্য, পারস্পরিক সম্পর্ক— বিভিন্ন ক্ষেত্রে নানান ভাবে বিশ্বাসঘাতকতার শিকার হন অনেকে। নিত্যনুতন পন্থা অবলম্বন করতে দেখা যাচ্ছে প্রতারকদের। এর ফলে অর্থনৈতিক ক্ষতি তো হয়ই, কোনও নিকটাত্মীয় বা ভালোবাসার মানুষের দ্বারা প্রতারিত হলে, মানসিক কষ্ট ও অবসাদের সৃষ্টি হয় মনে। ফেং শুই-তে এমন কয়েকটি উপায় বলা রয়েছে, যা মেনে চললে বিশ্বাসঘাতকদের ফাঁদ এড়িয়ে চলতে পারেন।  

  • কোনও ব্যবসায়ী যদি নিজের ব্যবসার অধিকাংশ আলোচনা, লেনদেন বা চুক্তি ফোনে করে থাকেন, তা হলে তিনটি চিনা কয়েন এক সঙ্গে লাল ফিতেয় বেঁধে টেলিফোন বা মোবাইলের সঙ্গে জুড়ে দিন। এতে ধনাত্মক প্রভাব পড়বে।
  • দরজা বা জানালার দিকে কখনও কোমর ঘুরিরে বসবেন না। এতে প্রতারণার সম্ভাবনা বৃদ্ধি পায়।
  • পড়াশোনার সময়, দোকান বা অফিসে কাজ করার সময় দেওয়ালের দিকে পিঠ করে বসা উচিত। সেই দেওয়ালে পাহাড়ের ছবি টাঙালে আত্মবিশ্বাস বাড়ে। তবে লক্ষ্য রাখবেন, সেই ছবিতে যেন, বৃষ্টি, ঝরনা, নদী ইত্যাদি না-থাকে। কারণ তাতে অর্থনৈতিক সমস্যা বৃদ্ধি পায়। আবার ছবিতে পর্বতের চূড়া যত কম তীক্ষ্ণ হয়, তত ভালো। অর্থাৎ পাহাড়ের গোলাকৃতি চূড়া থাকলে বিশ্বাসঘাতকতার সম্ভাবনা কমে।
  • পড়ার টেবিল, দোকান বা অফিসের টেবিলের উত্তর কোণে ধাতুর প্লেটে, ধাতুর তৈরি কচ্ছপ রাখা উচিত। এতে প্রতিদিন পরিষ্কার জল ভরা উচিত। এর ফলে কেরিয়ারে উন্নতির পথ প্রশস্ত হয়।
  • বাড়ি অথবা অফিসের উত্তর দিকের দেওয়ালে নীল বাল্ব লাগানো উচিত। দেওয়ালে নীল রঙ করালেও শুভ ফল পাওয়া যায়। ফেং শুই-তে ভালো কেরিয়ার ও তার উন্নতির জন্য এই উপায় অত্যন্ত প্রভাবশালী বলে মনে করা হয়।

বন্ধ করুন