বাড়ি > ভাগ্যলিপি > চি শক্তি দূর করবে পারিবারিক কলহ, জানুন উপায়
মতভেদ দূর করা ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশের জন্য বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে ঝাড়-ফানুস লাগানো যেতে পারে।
মতভেদ দূর করা ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশের জন্য বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে ঝাড়-ফানুস লাগানো যেতে পারে।

চি শক্তি দূর করবে পারিবারিক কলহ, জানুন উপায়

  • অশুভ শক্তির উপস্থিতির ফলে পারিবারিক কলহ হয়ে থাকলে, তা-ও ফেঙ শুইয়ের মাধ্যমে দূর করা যায়।

ফেঙ শুইতে এমন কিছু উপায়ের কথা বলা হয়েছে, যা মেনে চললে বাড়ি থেকে অশুভ শক্তি দূর হয় ও শুভ শক্তির সঞ্চার হয়। শুধু তাই নয়, অশুভ শক্তির উপস্থিতির ফলে পারিবারিক কলহ হয়ে থাকলে, তা-ও ফেঙ শুইয়ের মাধ্যমে দূর করা যায়।

  • পারিবারিক সদস্যদের মধ্যে মতভেদ দূর করা ও সৌহার্দ্যপূর্ণ বাতাবরণ তৈরির জন্য বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে ঝাড়-ফানুস লাগানো যেতে পারে। ঘরের এই কোণটি পৃথিবী তত্ত্বের ক্ষেত্র, যা পারস্পরিক সম্পর্ককে মজবুত করে। এই স্থান সন্তানদের মধ্যে পারস্পরিক বিদ্বেষেরে মনোভবের নাশ করে। মা-বাবা ও সন্তানের মধ্যে মতভেদ দূর করে ও ভালোবাসা-সম্মানের অনুভূতি সৃষ্টি করে। এটি লাগালে বাড়িতে চি অর্থাৎ শুভ শক্তির সঞ্চার হয়। এর ফলে অবিবাহিত যুবক-যুবতীর শীঘ্র বিবাহও হতে পারে।
  • মুক্ত চাঁদের রত্ন। চাঁদ শীতল রশ্মি দেয়, যা আমাদের শান্তি প্রদান করে। তেমনই মুক্ত ধারণ করলে চিত্ত শান্ত হয়। এর ফলে মানসিক অস্থিরতা, জটিলতা, উত্তেজনা, অধিক ক্রোধ ইত্যাদি দূর হয়। বিয়ের সময়ও বধূকে মুক্তো উপহারে দেওয়া হয়। এটি কল্যাণকারী ও শুভ মনে করা হয়। মুক্ত শরীর-মনকে রোগমুক্ত ও শীতল রাখে।
  • নিঃসন্তান হওয়ার ফলেও অনেক পরিবারে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ ও কলহ বাধে। এ ক্ষেত্রে সবার আগে দেখা উচিত যে, বাড়ির প্রবেশদ্বারের সামনে কোনও তীক্ষ্ণ বস্তু, গাছ, স্তম্ভ, দেওয়ালের কোণার মতো কোনও বাধা আছে কি না। এগুলি সন্তান প্রাপ্তিতে বাধা সৃষ্টি করতে পারে। আবার শয়নকক্ষে বিছানা বিমের ঠিক নীচে আছে কি না, তা-ও লক্ষ্য করুন। বিছানার দিকে কোনও তীক্ষ্ণবস্তু বা দেওয়ালের কোণা যাতে না-থাকে।

উল্লেখ্য, শয়নকক্ষ যদি বাস্তু অনুযায়ী না-হয়, তা হলে বিছানায় সাতটি ময়ূরপঙ্খের গোছা স্থাপন করে। এ ক্ষেত্রে মৌলি সুতোর সঙ্গে কড়ি বেঁধে ময়ূরপঙ্খের মধ্যভাগকে সজ্জিত করুন। এর পর এটি বিছানাক মাথার দিকে বেঁধে দিন। এ সময় ‘ওম স্বপ্নেশ্বরী দেব্যৈ নমঃ জাগ্রয় স্থাপয় স্বাহা’ মন্ত্র জপ করা উচিত।

বন্ধ করুন