বাড়ি > ভাগ্যলিপি > জীবনে ভারসাম্য বজায় রাখতে ব্যবহার করুন সবুজ রং
ফেঙ্গশুইতে সবুজ রং মানে প্রাচুর্য, ভারসাম্য, সুস্বাস্থ্য, উন্নতি, প্রকৃতি, পৃথিবী, বিলাসিতা, শান্তি, সজীবতা, প্রেরণা এবং আশা।
ফেঙ্গশুইতে সবুজ রং মানে প্রাচুর্য, ভারসাম্য, সুস্বাস্থ্য, উন্নতি, প্রকৃতি, পৃথিবী, বিলাসিতা, শান্তি, সজীবতা, প্রেরণা এবং আশা।

জীবনে ভারসাম্য বজায় রাখতে ব্যবহার করুন সবুজ রং

  • ব্যক্তিত্ব, আর্থিক এবং আধ্যাত্মিক উন্নয়নের জন্য এই রংয়ের ব্যবহার আবশ্যক।

ফেঙ্গশুইতে লাল রং যেমন শক্তির প্রতীক, তেমনই সবুজ রঙের আলাদা গুরুত্ব রয়েছে। ফেঙ্গশুইতে সবুজ রং মানে প্রাচুর্য, ভারসাম্য, সুস্বাস্থ্য, উন্নতি, প্রকৃতি, পৃথিবী, বিলাসিতা, শান্তি, সজীবতা, প্রেরণা এবং আশা। আপনার ব্যক্তিত্ব, আর্থিক এবং আধ্যাত্মিক উন্নয়নের জন্য এই রংয়ের ব্যবহার আবশ্যক।

সবুজ রঙের গুরুত্ব:

১) সবুজ রং আধ্যাত্মিক এবং বৌদ্ধিক উন্নয়নের সহায়ক।

২) পারিবারিক সম্বন্ধে ভারসাম্য বজায় রাখার জন্য সবুজ রং ব্যবহার করতে পারেন। নষ্ট সম্বন্ধকেও এই রং চাঙ্গা করতে পারে।

৩) যদি কোনও নতুন কাজে হাত দিয়ে থাকেন, তাহলে কর্মক্ষেত্রে সবুজ রং-কে গুরুত্ব দিন। এটি আপনাকে সতেজ রাখবে এবং অনুপ্রাণিত করবে।

৪) উন্নতির জন্য বাড়ি বা অফিসের পূর্ব,দক্ষিণ-পূর্ব ও দক্ষিণে সবুজের ব্যবহার করতে পারেন। এ ক্ষেত্রে কোনও গাছগাছালি ব্যবহার করা যেতে পারে।

৫) কর্মক্ষেত্রে আপনার ডেস্ক যদি পশ্চিম দিকে হয়, তাহলে সেখানে সবুজ রঙের ব্যবহার আপনার স্বাস্থ্য, পরিবার, ধন-সমৃদ্ধির উন্নতি ঘটাবে।

৬) আপনি যদি সহজেই অবসাদগ্রস্ত হয়ে পড়েন, তাহলে সবুজ রংয়ের ছোটখাটো গাছ আপনার জন্য ভালো। পজিটিভ এনার্জি সঞ্চারের সঙ্গে সঙ্গে এটি আপনার স্বাস্থ্যের জন্যেও লাভপ্রদ। এতে আপনি মানসিক শান্তি অনুভব করবেন।

৭) প্রবেশদ্বার যদি সবুজ রঙের হয়, তাহলে সেটি সমৃদ্ধি এবং সুস্বাস্থ্যের পথ প্রশস্ত করে।

৮) বাচ্চাদের শয়নকক্ষে হালকা সবুজ রং করুন। তাদের উন্নতিতে এই রং সহায়ক।

মনে রাখবেন:

* অত্যধিক সবুজ রঙের ব্যবহার করবেন না। ফেঙ্গশুইতে ভারসাম্যকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। অত্যধিক সবুজ রঙের ব্যবহারে অবসাদ দেখা দিতে পারে এবং মন চিন্তাগ্রস্ত থাকবেন।

* আপনার কাছাকাছি গ্রিন এনার্জি না-থাকলে আপনি দুর্বল এবং লক্ষ্যহীন হয়ে পড়তে পারেন।

বন্ধ করুন