বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu And Fengshui : এই গাছগুলির সাহায্যে বাড়বে বাড়ির ইতিবাচকতা,মেনে চলুন এই সাধারণ ফেং শুই টিপস

Vastu And Fengshui : এই গাছগুলির সাহায্যে বাড়বে বাড়ির ইতিবাচকতা,মেনে চলুন এই সাধারণ ফেং শুই টিপস

বাস্তুশাস্ত্র অনুসারে মনে করা হয় সবুজ গাছপালা ইতিবাচকতা এবং সৌন্দর্য বৃদ্ধি করে থাক   

Vastu And Fengshui : কোন গাছগুলি বাড়ির ইতিবাচকতা বাড়ায়? বাড়িতে সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসে,জেনে নিন এখান থেকে।

ফেং শুই চীনের বাস্তুশাস্ত্র। এতে ভবন নির্মাণ ও ভবনে রক্ষিত পবিত্র বস্তু সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়। ফেং এবং শুই শব্দের আভিধানিক অর্থ বায়ু এবং জল। এই শাস্ত্রটিও পাঁচটি উপাদানের উপর ভিত্তি করে। বাস্তুশাস্ত্রের মতো, ফেং শুইও বাড়ি এবং এর আশেপাশের কথা বলে। এতে সেই জিনিসগুলি সম্পর্কে বলা হয়েছে যা বাড়িতে রাখলে সৌভাগ্য আসতে পারে।

বাস্তু মেনে বাড়ি তৈরি করলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। বৈদিক বা পাশ্চাত্য জ্যোতিষশাস্ত্র, বাস্তু শাস্ত্র বা ফেং শুইয়ে কিছু গাছ খুবই গুরুত্বপূর্ণ,  এটা বিশ্বাস করা হয় যে এই গাছগুলি সৌভাগ্য নিয়ে আসে। এছাড়াও বাসস্থান বা কর্মস্থলের পরিবেশকে ইতিবাচক করে তোলে। এই গাছগুলি সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসে। যেসব বাড়িতে এসব গাছপালা থাকে সেখানে কোন‌ রকম অর্থাভাব দেখা দেয় না।

বাস্তুশাস্ত্র অনুসারে মনে করা হয় সবুজ গাছপালা ইতিবাচকতা এবং সৌন্দর্য বৃদ্ধি করে থাক, এবং বাড়ির জন্য অনেক গাছপালা রয়েছে যা বাতাসকে পরিষ্কার করে ও বিস্ময়কর উপকারও প্রদান করে। শুধু তাই নয়, বাড়ির চারপাশে থাকা গাছগুলিও আমাদের পরিবারের অর্থনৈতিক সৌভাগ্য আনতে পারে। সুতরাং বাসস্থান ও কর্মস্থানে এমন কিছু গাছ রাখা উচিত যা আপনার জীবন পরিবর্তন করতে পারে। তবে অবশ্যই সেগুলি সঠিক দিক নির্দেশ করে রাখা উচিত। 

১ Hydrangea macrophylla:- বাস্তুমতে এই গাছের পাতা এবং মূল এবং সৌভাগ্যবৃদ্ধির সহায়ক। বাস্তুবিদরা বলছেন যে বাড়িতে যেখানে টাকা রাখা হয়, তার কাছে এই গাছ রাখলে ভালো ফল পাওয়া যায়।

২ Portulaca:- বাস্তুশাস্ত্র অনুসারে উজ্জ্বল রঙ আর সুমিষ্ট গন্ধই শুধু নয়, এই ধরনের গাছ ও আমাদের দৈনন্দিন জীবনে উন্নতি এবং ভালোবাসার প্রতীক। তাই পরিবারে সুখ সমৃদ্ধি বৃদ্ধি করতে চাইলে বাড়িতে এই গাছ রাখা উচিত।

৩ Multidrop Lotus Tiger Sticks Lucky Bamboo:- এই গাছের পাতা ভালোবাসা এবং স্নেহের প্রতীক। এই গাছ বাড়িতে থাকলে পরিবারের সদস্যদের মধ্যে কখনও ভালোবাসার অভাব হয় না। এই গাছ স্বাস্থ্যেরও উন্নতি ঘটায়।

৪ Gymnema sylvestre:- এই গাছ পরিবারের সকল নেতিবাচক শক্তি শোষণ করে নেয়। পরিবারের বয়স্ক সদস্যের মতো এই গাছ বাড়ির সর্বাঙ্গীণ মঙ্গলে ভূমিকা গ্রহণ করে থাকে।

৫ Gloriosa superba:- প্রত্যেক পরিবারে সুখ এবং সম্পদ নিয়ে আসার ক্ষেত্রে এই গাছের জুড়ি মেলা ভার। বাড়ির সদর দরজার সামনে এটি রাখলে তা মঙ্গলময় শক্তিকে আকর্ষণ করে নিয়ে আসে।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: 8777679776

 

 

বন্ধ করুন