বাংলা নিউজ > ভাগ্যলিপি > আপনার প্রিয় মানুষ কেমন? জেনে নিন আঙুলের গঠন দেখে
সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতকদের আঙুল পাতলা, তাঁরা সুস্বাস্থ্যের অধিকারী হন।
সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতকদের আঙুল পাতলা, তাঁরা সুস্বাস্থ্যের অধিকারী হন।

আপনার প্রিয় মানুষ কেমন? জেনে নিন আঙুলের গঠন দেখে

ঋষি সমুদ্র এই শাস্ত্রের রচনা করেন বলে একে সমুদ্র শাস্ত্র বলা হয়। হাতের রেখার মধ্যে যেমন ব্যক্তির ভবিষ্যৎ লুকিয়ে থাকে, তেমনই হাতের আঙুলও ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানিয়ে থাকে।

সমুদ্রশাস্ত্র অনুযায়ী, ব্যক্তির শরীরের গঠন দেখে তাঁদের ব্যক্তিত্ব সম্পর্কে জানা যায়। ঋষি সমুদ্র এই শাস্ত্রের রচনা করেন বলে একে সমুদ্র শাস্ত্র বলা হয়। হাতের রেখার মধ্যে যেমন ব্যক্তির ভবিষ্যৎ লুকিয়ে থাকে, তেমনই হাতের আঙুলও ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানিয়ে থাকে। আঙুলের আকার দেখে ব্যক্তির চরিত্র, স্বভাব ও ভবিষ্যৎ সম্পর্কে জানা যায়।

পাতলা আঙুল- সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতকদের আঙুল পাতলা, তাঁরা সুস্বাস্থ্যের অধিকারী হন। তাঁরা সৃজনশীল প্রতিভার অধিকারী হয়ে থাকেন। অন্যের কাছ থেকে খুব বেশি প্রত্যাশা করেন না তাঁরা। ভালোভাবে সম্পর্ক পালন করতে জানেন তাঁরা। অন্যের সুখ-দুঃখ সম্পর্কে চিন্তাভাবনা করে থাকেন। উন্মুক্ত বিচারধারার হন এই জাতকরা। পাশাপাশি স্বচ্ছ মনের মানুষ হন। সকলকে আনন্দিত করতে সচেষ্ট থাকেন এই জাতকরা।

মোটা আঙুল- আবার মোটা ও ভরাট আঙুলের জাতকরা কাজ ও সম্পর্কের বিষয় অধিক গম্ভীর হন। তবে তাঁরা কৃপণ হয়ে থাকেন। অর্থ সঞ্চয় করতে পারেন এই জাতকরা। রাগী স্বভাবের হন তাঁরা। ছোটো ছোটো কথায় রেগে যেতে দেখা যায় তাঁদের। কনিষ্ঠা ও অনামিকার দৈর্ঘ্য সমান হলে এমন জাতক রাজনীতির সঙ্গে যুক্ত থাকেন। ভালো রাজনীতিজ্ঞ হন তাঁরা।

মধ্যমা বেশি বড় হলে- কোনও জাতকের মধ্যমা, তাঁদের অন্যান্য আঙুল থেকে বড় হলে তাঁরা অত্যন্ত সৎ হন। অত্যন্ত গভীর স্বভাবের হন তাঁরা। একাগ্রতার সঙ্গে সমস্ত কাজ পূর্ণ করেন। অন্যকে তোয়াক্কা করেন না এই জাতকরা। খোশমেজাজে থাকতে ভালোবাসেন।

ছোটো আঙুলের জাতক- ধীরস্থির স্বভাবের হন ছোটো আঙুলের জাতকরা। তাড়াতাড়ি কাজ মিটিয়ে তা থেকে মুক্তি পেতে তৎপর থাকেন তাঁরা। এই অভ্যাসের কারণে খুব শীঘ্র সমস্যার সমাধান করে নেন তাঁরা। নিষ্ঠুর স্বভাবের হন এবং খুব শীঘ্র রেগে যান এই জাতকরা। তবে ছোট আঙুল সুন্দর হলে সেই ব্যক্তিরা সর্বগুণ সম্পন্ন হয়ে থাকেন।

বন্ধ করুন