বাংলা নিউজ > ভাগ্যলিপি > বছরে প্রথমবার রাশি পরিবর্তন বৃহস্পতির, জানুন কেমন প্রভাব আপনার রাশির ওপর
বৃহস্পতির এই গোচরের শুভ-অশুভ প্রভাব থাকবে নানান রাশির ওপর।
বৃহস্পতির এই গোচরের শুভ-অশুভ প্রভাব থাকবে নানান রাশির ওপর।

বছরে প্রথমবার রাশি পরিবর্তন বৃহস্পতির, জানুন কেমন প্রভাব আপনার রাশির ওপর

  • ৬ এপ্রিল, মঙ্গলবার মকর রাশি থেকে বেরিয়ে শনির রাশি কুম্ভে প্রবেশ করবে এই গ্রহ। তার পর ১৪ সেপ্টেম্বর পর্যন্ত সেখানেই বিরাজমান থাকবে বৃহস্পতি।

৬ এপ্রিল প্রথমবার রাশি পরিবর্তন করবে বৃহস্পতি। ৬ এপ্রিল, মঙ্গলবার মকর রাশি থেকে বেরিয়ে শনির রাশি কুম্ভে প্রবেশ করবে এই গ্রহ। তার পর ১৪ সেপ্টেম্বর পর্যন্ত সেখানেই বিরাজমান থাকবে বৃহস্পতি। এর পর বক্রি অবস্থাতেই পুনরায় মকরে প্রবেশ করে ২০ সেপ্টেম্বর পর্যন্ত সেই রাশিতেই অবস্থান করবে এই গ্রহ। তার পর ফের মার্গী অবস্থায় কুম্ভে প্রবেশ ঘটবে বৃহস্পতির। বৃহস্পতির এই গোচরের শুভ-অশুভ প্রভাব থাকবে নানান রাশির ওপর।

মেষ- বরিষ্ঠ ব্যক্তিদের জন্য ধর্মীয় ও মাঙ্গলিক অনুষ্ঠানের সুযোগ থাকবে। সন্তানের দায়িত্ব পূরণ হবে। শিক্ষা প্রতিযোগিতায় পড়ুয়ারা পূর্ণ সাফল্য অর্জন করবেন। নববিবাহিতদের সন্তান লাভের যোগ সৃষ্টি হবে।

বৃষ- চাকরিতে পদোন্নতি হবে ও নতুন চুক্তি লাভ করতে পারেন। কাজ ও ব্যবসায় লাভ ও আয়ের উৎস বৃদ্ধি পাবে। জমি-সম্পত্তি সংক্রান্ত মামলার শীঘ্র নিষ্পত্তি হবে। সামাজিক কাজে অধিক ব্যয় হবে ও প্রতিষ্ঠাও বাড়বে।

মিথুন- ভাইদের মধ্যে অসম্মতি ও অবিশ্বাসের পরিবেশ সৃষ্টি হতে দেবেন না। বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে। বয়স্করা পৌত্র সুখ লাভ করবেন। আয়ের উৎস বাড়বে। ধর্মীয় কাজে রুচি বাড়বে। পরিকল্পিত রণনীতি কার্যকরী হবে।

কর্কট- ব্যবসায়িক কাজে কিছুটা হলেও সাফল্য লাভ করতে পারেন। আকস্মিক ধন লাভের সম্ভাবনা রয়েছে। চাকরিতে পদোন্নতির সুযোগ পাবেন। তীর্থযাত্রা বা সামাজিক কাজে অর্থ ব্যয় হবে। স্বাস্থ্যের প্রতি যত্নশীল থাকুন।

সিংহ- স্বাস্থ্যের প্রতি সতর্ক থাকুন। অধিক ব্যয় এড়িয়ে যাওয়াই ভালো। মাঙ্গলিক অনুষ্ঠানের সুযোগ পাবেন। বিবাহের আলোচনা সফল হবে। চাকরিতে মান-সম্মান ও প্রভাব বৃদ্ধি পাবে। উচ্চ আধিকারিকদের সহযোগিতা লাভ করবেন।

কন্যা- গোপন শত্রুদের থেকে সাবধান। আদালতের মামলার নিষ্পত্তি বাইরে করে ফেলুন। অধিক দৌড়ঝাপের কারণে অবসাদ গ্রস্ত থাকবেন। বিবাহ অনুষ্ঠানে বাজেটের চেয়ে বেশি ব্যয় হবে। বিদেশি কোম্পানিতে চাকরি বা নাগরিকতার আবেদন করে থাকলে, তা সফল হবে।

তুলা- চাকরিতে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। এ ধরণের সাফল্যের ভালো সুযোগ পাবেন। নতুন প্রেম সম্পর্কের সূচনা হবে। আয়ের একাধিক উৎস সৃষ্টি হবে। পরিবারের বড়দের সহযোগিতা লাভ করবেন। সন্তান সংক্রান্ত চিন্তা থেকে মুক্তি পাবেন। 

বৃশ্চিক- গাড়ি কেনার সম্ভাবনা প্রবল। পারিবারিক কলহ ও মানসিক অশান্তি হতে পারে। চাকরিতে নতুন প্রকল্প লাভের সুযোগ হাত ছাড়া করবেন না। পদোন্নতি ও বদলির প্রচেষ্টা সফল হবে। পৈতৃক সম্পত্তির লাভ হবে।

ধনু- সন্তান সংক্রান্ত চিন্তা দূর হবে। বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে। আবার বিদেশি কোম্পানিতে চাকরির যোগ সৃষ্টি হবে। সাহস ও পরাক্রমে বৃদ্ধি হবে। ছাত্র-ছাত্রীরা শিক্ষা প্রতিযোগিতায় সাফল্য লাভ করবেন। কর্মক্ষেত্রে প্রভাব বাড়বে।

মকর- বিবাদাস্পদ মামলা পরস্পরের মধ্যে মিটিয়ে নিন। আর্থিক পরিস্থিতি মজবুত হবে। কোনও দামী জিনিস কিনতে পারেন। জমি-সম্পত্তির মামলার নিষ্পত্তি হবে। আপনার কোনও সিদ্ধান্তের প্রশংসা হবে। ষড়যন্ত্রের শিকার হবেন না। স্বাস্থ্যের যত্ন নিন।

কুম্ভ- সামাজিক পদ-প্রতিষ্ঠা বাড়বে। নিজের পরিকল্পনা ও রণনীতি গোপন রাখুন। বিয়ে ও ব্যবসায় আগত বাধা দূর হবে। পড়ুয়ারা শিক্ষা প্রতিযোগিতায় ভালো ফলাফল লাভ করবে। সন্তান সংক্রান্ত চিন্তা দূর হবে।

মীন- আইনি মামলার নিষ্পত্তি বাইরেই করে নিন। অধিক দৌড়ঝাপ ও অপব্যয়ের সম্মুখীন হবেন। বৃহস্পতির গোচরের কারণে অশান্তি ও জটিলতা দেখা দেবে। স্বাস্থ্যের যত্ন নিন। লেনদেনে সাবধানতা অবলম্বন করুন।

বন্ধ করুন