বাংলা নিউজ > ভাগ্যলিপি > অর্থাভাব কাটাতে দীপাবলিতে পালন করুন এই কয়েকটি রীতি, মিলবে সুফল

অর্থাভাব কাটাতে দীপাবলিতে পালন করুন এই কয়েকটি রীতি, মিলবে সুফল

লক্ষ্মী পদ্মের আসনে বিরাজ করেন। তাই তাঁর পুজোয় পদ্মের বীজ, পদ্ম, অবশ্যই ব্যবহার করা উচিত।

লক্ষ্মীকে প্রসন্ন করলে বাড়িতে অন্ন ও অর্থাভাব হয় না। দীপাবলির রাতকে সর্বার্থসিদ্ধির রাত মনে করা হয়।

ধর্মীয় ধ্যান-ধারণা অনুযায়ী, দীপাবলির দিনে লক্ষ্মী স্বয়ং বাড়িতে প্রবেশ করেন। লক্ষ্মীকে প্রসন্ন করলে বাড়িতে অন্ন ও অর্থাভাব হয় না। দীপাবলির রাতকে সর্বার্থসিদ্ধির রাত মনে করা হয়। ঋণ, চাকরি বা আর্থিক সমস্যা থেকে মুক্তি লাভের জন্য দীপাবলিতে এই কয়েকটি উপায় করলে অর্থাভাব থেকে মুক্তি পাওয়া যায়।

১. অর্থ সঞ্চয় করতে না-পারলে নরক চতুর্দশীর দিনে লাল চন্দন, গোলাপ ফুল ও রোলি একটি কাপড়ে বেঁধে নিন। এর পুজো করে এটি টাকার বাক্সে বা সিন্দুকে রেখে দিন। মনে করা হয় এমন করলে ধন সঞ্চয় সহজ হয়।

২. বেকারত্বের কারণে চিন্তিত থাকলে দীপাবলীর সন্ধেতে লক্ষ্মী পুজোর পর ছোলার ডাল লক্ষ্মীর ওপর ছিটিয়ে দিন। এর পর ওই ডাল একত্রিত করে অশ্বত্থ গাছে অর্পণ করুন। এই উপায়ে চাকরি লাভের সম্ভাবনা বৃদ্ধি পায়।

৩. যাঁরা দরিদ্রদের সাহায্য করে তাঁদের ওপর ঈশ্বরের আশীর্বাদ থাকে। দীপাবলীর দিন দরিদ্রদের ভোজন করানো উচিত। দীপাবলির অমাবস্যার পাশাপাশি প্রত্যেক অমাবস্যায় এটি করা উচিত। দীপাবলীর দিন দরিদ্রদের কাপড় ও মিষ্টি দেওয়া উচিত। এমন করলে লক্ষ্মী প্রসন্ন হন ও বাড়িতে কখনও অর্থাভাব থাকে না।

৪. দীপাবলির রাতে পাঁচটি গোটা সুপুড়ি, কালো হলুদ, পাঁচটি কড়ি নিয়ে তাতে গঙ্গাজল ছিটিয়ে শুদ্ধ করে নিন। এর পর লাল কাপড়ে বেঁধে রুপোর বাটি বা থালায় রেখে লক্ষ্মী পুজোর সময় এরও পুজো করুন। দীপাবলীর পরের দিন এটিকে টাকা রাখার স্থানে রেখে দিন। 

৫. লক্ষ্মী পদ্মাসনে বিরাজ করেন। তাই তাঁর পুজোয় পদ্মের বীজ, পদ্মফুল অবশ্যই ব্যবহার করা উচিত। 

৬. গোমতী চক্রকে শুভ ও লক্ষ্মীর প্রতীক মনে করা হয়। লক্ষ্মী পুজোর সময় গোমতী চক্রের পুজো করলে ধন বৃদ্ধি হয়।

৭. আর্থিক সমস্যা থেকে মুক্তির জন্য অশ্বত্থ পাতায় প্রদীপ রেখে তা জলে প্রবাহিত করে দেওয়া উচিত। এর ফলে আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

৮. পেঁচা লক্ষ্মীর বাহন। দীপাবলির দিন পেঁচা দেখা যাওয়াও শুভ লক্ষণ। এই দিনে পেঁচার ছবি টাকা রাখার স্থানে লাগালে লক্ষ্মী প্রসন্ন হন।

৯. লক্ষ্মীর শ্রীযন্ত্রকে ধনবর্ষার যন্ত্র মনে করা হয়। তাই এ দিন এই যন্ত্রের পুজো করে টাকা রাখার স্থানে রাখা উচিত। এর ফলে কখনও অর্থাভাব হয় না। 

ভাগ্যলিপি খবর

Latest News

ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্র ২০২৪: অতীত বাম গড়ে এবার আনকোরা প্রার্থীদের ভিড় সুলতানপুরে মায়ের প্রচারে এসে কেন ফোন নম্বর সবাইকে বিলি করলেন বরুণ গান্ধী? রাজ্যে রেকর্ড বাহিনী ৬ষ্ঠ দফায়, সবচেয়ে বেশি শুভেন্দুর জেলায়, কারণ কি নন্দীগ্রাম? মোদীকে লাল গোলাপ উপহার কঙ্গনার! কুইনের হয়ে প্রচারে মান্ডিতে হাজির প্রধানমন্ত্রী বাড়ির চাবির গোছা এই তিন ঘরে ভুলেও রাখছেন না তো! ভাগ্যের উন্নতিতে রইল বাস্তুটিপস অল্পের জন্য রক্ষা! কেদারনাথে পাক খেতে খেতে পড়ল হেলিকপ্টার , এরপর? হাড় মাংস আলাদা, বাংলাদেশের এমপির দেহাংশের খোঁজে নামল ডুবুরি, উড়ছে ড্রোন ছোট নাইটি পরে মেয়ে কিয়ার সঙ্গেই বৃষ্টিতে হাপুস ভিজলেন কনীনিকা ‘‌এখন টাকা দিয়ে ভোট কিনতে চাইছে, হারাতঙ্কে ভুগছে’‌, প্রশাসনকে কড়া নির্দেশ মমতার কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.