বাড়ি > ভাগ্যলিপি > বাস্তু শাস্ত্র: কাউকে ভুলেও দেবেন না এমন উপহার!

বাস্তু শাস্ত্র: কাউকে ভুলেও দেবেন না এমন উপহার!

আমরা অনেক সময় এমন কিছু জিনিস উপহার হিসেবে দিয়ে ফেলি, যা দেওয়া উচিত নয়। বাস্তু শাস্ত্র অনুযায়ী এতে দু'পক্ষের ক্ষতি হতে পারে। আবার বাস্তুনিয়ম অনুযায়ী, কিছু উপহার নিজের পাশাপাশি সেই ব্যক্তির জীবনেও সুখাগমন ঘটায়। 

যা উপহারে দিলে ক্ষতি হতে পারে-ঠাকুর প্রতিমা- উৎসব বা কোনও শুভ কাজে আমরা ঠাকুরের প্রতিমা বা ছবি দেওয়া শুভ মনে করি। কিন্তু এই ধারণা ভুল। বাস্তুবিজ্ঞান অনুযায়ী, বাড়িতে ভগবানের প্রতিমা থাকলে, তা প্রতিষ্ঠিত করা থেকে শুরু করে পূজার্চনা-সহ সমস্ত নিয়ম পালন অনিবার্য। কোনও ব্যক্তি এমন না-করলে, তাঁর ওপর এর ক্ষতিকর প্রভাব পড়তে পারে। তবে এমন কাউকে নাড়ু গোপাল, গণেশ বা রাধা-কৃষ্ণর ছবি উপহারে দিতেই পারেন, যাঁরা ঈশ্বরের সম্মানের পাশাপাশি সমস্ত নিয়ম-আচার পালন করেন।
1/10যা উপহারে দিলে ক্ষতি হতে পারে-ঠাকুর প্রতিমা- উৎসব বা কোনও শুভ কাজে আমরা ঠাকুরের প্রতিমা বা ছবি দেওয়া শুভ মনে করি। কিন্তু এই ধারণা ভুল। বাস্তুবিজ্ঞান অনুযায়ী, বাড়িতে ভগবানের প্রতিমা থাকলে, তা প্রতিষ্ঠিত করা থেকে শুরু করে পূজার্চনা-সহ সমস্ত নিয়ম পালন অনিবার্য। কোনও ব্যক্তি এমন না-করলে, তাঁর ওপর এর ক্ষতিকর প্রভাব পড়তে পারে। তবে এমন কাউকে নাড়ু গোপাল, গণেশ বা রাধা-কৃষ্ণর ছবি উপহারে দিতেই পারেন, যাঁরা ঈশ্বরের সম্মানের পাশাপাশি সমস্ত নিয়ম-আচার পালন করেন।
তীক্ষ্ণ বা ধার বস্তু- কাঁচি, ছুরি, তলোয়ার বা কোনও দাহ্য পদার্থ উপহার হিসেবে দেওয়া উচিত নয়। এতে পারস্পরিক সম্পর্ক নষ্ট হতে পারে।
2/10তীক্ষ্ণ বা ধার বস্তু- কাঁচি, ছুরি, তলোয়ার বা কোনও দাহ্য পদার্থ উপহার হিসেবে দেওয়া উচিত নয়। এতে পারস্পরিক সম্পর্ক নষ্ট হতে পারে।
রুমাল ও পেন- বাস্তু অনুযায়ী রুমাল ও পেন কাউকে উপহার দেওয়া উচিত নয়। এতে দু’পক্ষের ওপরই ক্ষতিকর প্রভাব পড়ে। আবার নিজের কাজের সঙ্গে সম্পর্কযুক্ত কোনও জিনিস উপহারে দিলে, আপনাকে ক্ষতি স্বীকার করতে হবে।
3/10রুমাল ও পেন- বাস্তু অনুযায়ী রুমাল ও পেন কাউকে উপহার দেওয়া উচিত নয়। এতে দু’পক্ষের ওপরই ক্ষতিকর প্রভাব পড়ে। আবার নিজের কাজের সঙ্গে সম্পর্কযুক্ত কোনও জিনিস উপহারে দিলে, আপনাকে ক্ষতি স্বীকার করতে হবে।
জলের সঙ্গে সম্পর্কযুক্ত জিনিস- অ্যাকোয়েরিয়াম, ঝরণা, কচ্ছপ ইত্যাদি জলের সঙ্গে সম্পর্কযুক্ত বস্তু কাউকে দেওয়ার অর্থ, নিজের সৌভাগ্য দান করা। এমন উপহার দিলে আর্থিক সমস্যায় পড়তে হয়।
4/10জলের সঙ্গে সম্পর্কযুক্ত জিনিস- অ্যাকোয়েরিয়াম, ঝরণা, কচ্ছপ ইত্যাদি জলের সঙ্গে সম্পর্কযুক্ত বস্তু কাউকে দেওয়ার অর্থ, নিজের সৌভাগ্য দান করা। এমন উপহার দিলে আর্থিক সমস্যায় পড়তে হয়।
উপহারে যা যা দেওয়া শুভ- সাতটি ঘোড়ার ছবি- বাস্তু শাস্ত্র অনুযায়ী, সাতটি ঘোড়ার ছবি উপহারে দেওয়া অত্যন্ত শুভ। সাতটি ঘোড়াকে সূর্যের প্রতীক মনে করা হয়। এমন ছবি বাড়িতে রাখলে, আয়ের উৎস বৃদ্ধি পায় এবং বাড়িতে সুখ-সমৃদ্ধির বাস হয়।
5/10উপহারে যা যা দেওয়া শুভ- সাতটি ঘোড়ার ছবি- বাস্তু শাস্ত্র অনুযায়ী, সাতটি ঘোড়ার ছবি উপহারে দেওয়া অত্যন্ত শুভ। সাতটি ঘোড়াকে সূর্যের প্রতীক মনে করা হয়। এমন ছবি বাড়িতে রাখলে, আয়ের উৎস বৃদ্ধি পায় এবং বাড়িতে সুখ-সমৃদ্ধির বাস হয়।
রুপোর জিনিস- জ্যোতিষ ও বাস্তুতে রুপোকে অত্যন্ত মঙ্গলকারী মনে করা হয়। তাই কাউকে রুপোর জিনিস উপহারে দিলে, সেই ব্যক্তির উন্নতির পাশাপাশি তিনি সুস্বাস্থ্যেরও অধিকারী হন।
6/10রুপোর জিনিস- জ্যোতিষ ও বাস্তুতে রুপোকে অত্যন্ত মঙ্গলকারী মনে করা হয়। তাই কাউকে রুপোর জিনিস উপহারে দিলে, সেই ব্যক্তির উন্নতির পাশাপাশি তিনি সুস্বাস্থ্যেরও অধিকারী হন।
মাটির জিনিস- বাস্তু শাস্ত্র অনুযায়ী, কোনও শুভ কাজে যদি কোনও ব্যক্তিকে মাটির তৈরি জিনিস উপহার দেওয়া হয়, তা হলে তিনি সমস্ত কাজে সাফল্য পান এবং জীবনে সুখ-শান্তি আসে।
7/10মাটির জিনিস- বাস্তু শাস্ত্র অনুযায়ী, কোনও শুভ কাজে যদি কোনও ব্যক্তিকে মাটির তৈরি জিনিস উপহার দেওয়া হয়, তা হলে তিনি সমস্ত কাজে সাফল্য পান এবং জীবনে সুখ-শান্তি আসে।
লাফিং বুদ্ধা- লাফিং বুদ্ধা উপহারে দিলে, সেই ব্যক্তির জীবনে সবসময় আনন্দের আনাগোনা লেগেই থাকে। বাস্তু শাস্ত্র অনুযায়ী, বাড়িতে লাফিং বুদ্ধা থাকা অত্যন্ত শুভ।
8/10লাফিং বুদ্ধা- লাফিং বুদ্ধা উপহারে দিলে, সেই ব্যক্তির জীবনে সবসময় আনন্দের আনাগোনা লেগেই থাকে। বাস্তু শাস্ত্র অনুযায়ী, বাড়িতে লাফিং বুদ্ধা থাকা অত্যন্ত শুভ।
ময়ূরপঙ্খ- এটি উপহারে দিলে, সেই ব্যক্তির বাড়ি থেকে সমস্ত বাস্তু দোষ দূর হয়। জীবনে সাফল্যের পাশাপাশি সুখ-শান্তি লাভ হয়।
9/10ময়ূরপঙ্খ- এটি উপহারে দিলে, সেই ব্যক্তির বাড়ি থেকে সমস্ত বাস্তু দোষ দূর হয়। জীবনে সাফল্যের পাশাপাশি সুখ-শান্তি লাভ হয়।
বাড়ির মহিলাদের বস্ত্র, গয়না বা সাজগোজের জিনিস উপহারে দিলে তাঁদের সুখ-সৌভাগ্যে বৃদ্ধি পায়। আবার টাটকা ফুল বা ফুল-পাতার পেন্টিং দেওয়াও শুভ।
10/10বাড়ির মহিলাদের বস্ত্র, গয়না বা সাজগোজের জিনিস উপহারে দিলে তাঁদের সুখ-সৌভাগ্যে বৃদ্ধি পায়। আবার টাটকা ফুল বা ফুল-পাতার পেন্টিং দেওয়াও শুভ।
অন্য গ্যালারিগুলি