বাংলা নিউজ > ভাগ্যলিপি > সারাক্ষণ অবসাদগ্রস্ত থাকেন?বাস্তুদোষের কারণে পড়ছেন সমস্যায়,কীভাবে মিলবে মুক্তি?
মানসিক অবসাদ থেকে দূরে থাকতে চাইলে বিদ্যুৎ বা উষ্ণতা সৃষ্টিকারী উপকরণ কক্ষের দক্ষিণ-পূর্ব দিকে লাগান।
মানসিক অবসাদ থেকে দূরে থাকতে চাইলে বিদ্যুৎ বা উষ্ণতা সৃষ্টিকারী উপকরণ কক্ষের দক্ষিণ-পূর্ব দিকে লাগান।

সারাক্ষণ অবসাদগ্রস্ত থাকেন?বাস্তুদোষের কারণে পড়ছেন সমস্যায়,কীভাবে মিলবে মুক্তি?

বাস্তু শাস্ত্রে অবসাদ দূর করার উপায় সম্পর্কেও জানানো হয়েছে।  

অনেক সময় পারিবারিক কলহ আমাদের আনন্দ ও সুখ নষ্ট করে দেয়। এই কলহের কারণে অনেকে আবার অবসাদ গ্রস্তও হয়ে পড়েন। বাস্তু শাস্ত্রে অবসাদ দূর করার উপায় সম্পর্কেও জানানো হয়েছে। আসলে বাড়িতে বাস্তু দোষ থাকলে এই সমস্যা দেখা দিতে পারে। বাস্তু দোষ পরিবারের সুখ, শান্তি ও সমৃদ্ধিকে প্রভাবিত করে। তাই এই বাস্তু দোষগুলি দূর করলে পারিবারিক কলহের অবসাদ ঘটানো যায় এবং এর ফলে অবসাদও দূর হবে। এ ক্ষেত্রে কী কী উপায় করবেন জেনে নিন—

১. মানসিক অবসাদ থেকে দূরে থাকতে চাইলে বিদ্যুৎ বা উষ্ণতা সৃষ্টিকারী উপকরণ কক্ষের দক্ষিণ-পূর্ব দিকে লাগান।

২. বাস্তু অনুযায়ী বাড়ির ঈশান কোণ নীচু ও দক্ষিণ-পশ্চিম অংশ উঁচু থাকা উচিত। কোনও পরিবারে যদি এর উল্টোটি হল, তা হলে সেই পরিবারের অধিপতি সবসময় ঋণ ও রোগের কারণে মানসিক অবসাদের শিকার থাকবেন।

৩. বাস্তু অনুযায়ী যে বাড়ির ঈশান কোণে কুয়ো, বোরিং, ভূমিগত জলের ট্যাঙ্ক বা এ কারণে কোনও ধরনের গর্ত থাকে, তা হলে সেই পরিবারের প্রধান আয়ের তুলনায় ব্যয় বেশি হওয়ায় মানসিক অবসাদগ্রস্ত থাকেন।

৪. বাস্তু অনুযায়ী বাড়ির ঈশান কোণ সংকীর্ণ এবং আগ্নেয় কোণ বড় হয়, তা হলে এমন পরিবারে বসবাসকারী ব্যক্তির স্বাস্থ্য প্রভাবিত হয়ে থাকে। সেই পরিবারে প্রায়ই পারস্পরিক কলহ হতে থাকে।

৫. আবার বাড়ির নৈঋত্য কোণ ছোট বা সংকীর্ণ হয়, তা হলে বাড়ির প্রধান মহিলা সবসময় অসুস্থ থাকেন। এমনকি শত্রুর কারণে মানসিক অবসাদে ভুগতে থাকেন এঁরা।

৬. অন্য দিকে বাস্তু শাস্ত্র মতে যে পরিবারের বায়ব্য কোণের পশ্চিমের সঙ্গে মিলে থাকে, সেখানে বসবাসকারী পরিবারের অর্থ নষ্ট হয়। প্রায়ই অঘটন ঘটতে থাকে সেখানে।

বন্ধ করুন