বাংলা নিউজ > ভাগ্যলিপি > Home Vastu Tips: নিয়ম না জেনেই বাড়িতে ভুল দিকে মানিপ্ল্যান্ট রাখেননি তো? হিতে বিপরীত হয়ে যাবে
মানিপ্ল্যাট কেনার আগে কয়েকটা জিনিস জেনে রাখা প্রয়োজন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

Home Vastu Tips: নিয়ম না জেনেই বাড়িতে ভুল দিকে মানিপ্ল্যান্ট রাখেননি তো? হিতে বিপরীত হয়ে যাবে

  • Home Vastu Tips: মানিপ্ল্যাট কেনার আগে কয়েকটা জিনিস জেনে রাখা প্রয়োজন। মানিপ্ল্যাট ঠিকঠাক না রাখা হলে আপনি শুভ ফল তো পাবেন না। উলটে বিপদের মুখে পড়ার সম্ভাবনা থাকে। তবে বাড়িতে ছাড়াও অনেকে অফিস বা দোকানেও মানিপ্ল্যাট রাখতে পারেন।

বাস্তুশাস্ত্র অনুযায়ী, মানিপ্ল্যাট গাছ বাড়িতে রাখলে আর্থিক সমৃদ্ধি বাড়বে। সুখ সমৃদ্ধি ভরে ওঠে বাড়ির মধ্যে। বাড়িতে ছাড়াও অনেকে অফিস বা দোকানেও মানিপ্ল্যাট রাখতে পারেন। 

তবে মানিপ্ল্যাট কেনার আগে কয়েকটা জিনিস জেনে রাখা প্রয়োজন। মানিপ্ল্যাট ঠিকঠাক না রাখা হলে আপনি শুভ ফল তো পাবেন না। উলটে বিপদের মুখে পড়ার সম্ভাবনা থাকে।

১) কোন দিকে রাখবেন মানিপ্ল্যাট?

সুখ-সমৃদ্ধি বৃদ্ধির জন্য মানিপ্ল্যাট সঠিক দিকে রাখা প্রয়োজন। ঘরের উত্তর-পূর্ব দিকে ভুল করেও রাখবেন না মানি প্লান্ট। বলা হয়, এই দিকে মানিপ্ল্যাট রাখলে ব্যাক্তির ঋণের ভার বেড়েই চলে। ঘরে অশুভ শক্তির প্রভাব থাকে। এই কারণে মানি প্লান্ট সবসময় দক্ষিণ-পূর্ব দিক করে রাখতে হয়।

২) সরাসরি মেঝেতে রাখবেন না

মানিপ্ল্যাট খুব তাড়াতাড়ি বেড়ে যায়। তাই মানিপ্ল্যাটকে কখনও সরাসরি মেঝেতে রাখতে নেই। পরিবর্তে দড়ি অথবা কোনও জিনিসের সাহায্যে উপরে রাখুন। মেঝেতে ফেলে রাখবেন না।

৩) শুকিয়ে যাওয়া মানিপ্ল্যাটকে অশুভ মনে করা হয়

বাস্তু অনুযায়ী, ঘরে শুকিয়ে যাওয়া মানিপ্ল্যাট দুর্ভাগ্যের প্রতীক। শুকিয়ে যাওয়া মানিপ্ল্যাট বাড়িতে আর্থিক সমস্যার কারণ হতে পারে। এর ফলে যদি কোনও পাতা শুকিয়ে যায়, ওই পাতা কেটে দেওয়া উচিত।

৪) সবসময় ঘরের মধ্যে রাখুন

মানিপ্ল্যাটকে সর্বদা ঘরের মধ্যে রাখা উচিত। এই গাছ বৃদ্ধির জন্য সূর্যালোকের সরাসরি প্রভাব প্রয়োজনীয় নয়। ঘরের মধ্যে রাখা মানিপ্ল্যাটকে শুভ হিসেবে বিবেচনা করা হয়। তাই ঘরের মধ্যেই মানিপ্ল্যাট রাখা উচিত।

৫) ভুলেও কখনও মানিপ্ল্যাট উপহার দেবেন না

বাস্তু শাস্ত্র অনুযায়ী, মানিপ্ল্যাট ভুলেও কখনো কাউকে উপহার দেবেন না। মনে করা হয়, তাতে শুক্র অখুশি হয়। শুক্রদেবকে সুখ শান্তির প্রতীক হিসেবে মানা হয়। এই কারণে মানিপ্ল্যাট কখনও কাউকে উপহার দেবেন না।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে যে সব কথা বলা হয়েছে, তা যে পুরোপুরি সঠিক হবে, এমন দাবি করছে না হিন্দুস্তান টাইমস বাংলা। পুরোটাই জ্যোতিষীদের বক্তব্য তুলে ধরা হয়েছে।)

বন্ধ করুন