বাংলা নিউজ > ভাগ্যলিপি > Remedies of Saturn: আজ শনিবার, টানা ৮ শনিবার করুন এই ১০টি কাজ, শনির প্রকোপ থেকে মিলবে মুক্তি

Remedies of Saturn: আজ শনিবার, টানা ৮ শনিবার করুন এই ১০টি কাজ, শনির প্রকোপ থেকে মিলবে মুক্তি

জ্যোতিষীদের মতে, শনিবার প্রতিকার করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়।  

Remedies of Saturn: আজ শনিবার। শনিবার শনিদেবকে উৎসর্গ করা হয়। এই দিনে শনিদেবকে খুশি করার চেষ্টা করা হয়।

জ্যোতিষীদের মতে, শনিবার প্রতিকার করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। শনিদেবকে ন্যায়ের দেবতা মনে করা হয়। কথিত আছে শনিদেব প্রত্যেক মানুষকে তার কর্ম অনুসারে ফল দেন। কুণ্ডলীতে শনির অশুভ অবস্থান ব্যক্তির জীবনকে অসুবিধায় পূর্ণ করে। জেনে নিন শনিবার শনিদেবকে খুশি করার উপায়-

  • কথিত আছে যে সূর্যোদয়ের আগে অশ্বত্থ গাছের পূজা করলে শনিদেব প্রসন্ন হন। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেবকে খুশি করতে তেলে লোহার পেরেক অশ্ব্থ্থ গাছে নিবেদন করা উচিত।
  • কথিত আছে রবিবার ছাড়া টানা ৪৩ দিন শনিদেবের মূর্তির ওপর তেল নিবেদন করলে তাঁর আশীর্বাদ পাওয়া যায়।
  • শনিবার সুন্দরকাণ্ড পাঠ করতে হবে। কথিত আছে যে সুন্দরকাণ্ড পাঠ করলে হনুমানজি প্রসন্ন হন এবং শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়।
  • শনিদেবের আশীর্বাদ পেতে শনিবার হনুমান চল্লিশা পাঠ করতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে হনুমান চল্লিশা পাঠ করলে মঙ্গল ও শনি উভয় গ্রহই শুভ ফল দেয়।
  • শনিবার, অশ্ব্থ্থ গাছের চারপাশে ৭ বার কাঁচা সুতো বেধে পরিক্রমা করুন। এ সময় শনি মন্ত্র জপ করলে শনিদেব প্রসন্ন হন।
  • শনিদেবকে খুশি করতে শনিবার উপবাস করুন এবং দান করুন। কথিত আছে যে, কালো গরুকে উড়দ বা কালো অর্থাত্‍ খোসা শুদ্ধ বিউলির ডাল বা তিল খাওয়ালে শনিদেব শান্ত হন।
  • এমনটা বিশ্বাস করা হয় যে শনিবার কালো চামড়ার জুতা বা চপ্পল পরে শনিদেবের মন্দিরে যান এবং না জানিয়ে জুতো জোড়া মন্দিরে রেখে খালি পায়ে বাড়ি ফিরে যান। 
  • এমনটা বিশ্বাস করা হয় যে সূর্যাস্তের সময় অশ্বত্থ গাছের নীচে তেলের প্রদীপ জ্বালালে শনিদেবের কৃপা বজায় থাকে।
  • অশ্বত্থ গাছে জল নিবেদন করার পরে, কেউ এটি প্রদক্ষিণ করলে শনিদেবের আশীর্বাদ পান।
  • কথিত আছে যে শনিবার একটি লোহার পাত্রে সরিষার তেল ভরে তাতে আপনার মুখ দেখুন এবং পরে তা পাত্র সহ অভাবীকে দান করুন। কথিত আছে এটি করলে ভগবান শনি প্রসন্ন হন।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত

Latest IPL News

IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.