বাংলা নিউজ > ভাগ্যলিপি > Astrology Tips: গৃহস্থ থেকে নেগেটিভ এনার্জি দূর করতে কী কী প্রয়োজন? কিছু টোটকা দেখে নেওয়া যাক
ময়ূরের পুচ্ছপালকের একাধিক গুণ রয়েছে। তবে সঠিক জায়গায় তা না রাখলে তার ফল পাওয়া যায় না।

Astrology Tips: গৃহস্থ থেকে নেগেটিভ এনার্জি দূর করতে কী কী প্রয়োজন? কিছু টোটকা দেখে নেওয়া যাক

কাজ আটকে যাচ্ছে, চাকরিতে বাধা আসছে, আয় উন্নতি কমে গেছে, বাড়িতে নিত্য অশান্তি ও কলহের পরিবেশ বিরাজ করছে, আপনার বাড়িতেও কী আছে এই ধরনের সমস্যা? কেন হয় এই ধরনের সমস্যা? কী বলছে এব্যাপারে জ্যোতিষশাস্ত্রবিদ মনোজিৎ দে সরকার।

অনেক ক্ষেত্রে আমরা অনুভব করে থাকি আমাদের চারপাশে নেগেটিভ এনার্জি বা অশুভ শক্তি বিদ্যমান। যা আমাদের পারিবারিক শান্তি এবং উন্নতিতে বাধার সৃষ্টি করে থাকে। সেই জন্যই নিজের বাড়ি থেকে এই নেগেটিভ এনার্জি দূর করে পজেটিভ এনার্জি নিয়ে আসতে কিছু পদক্ষেপ নেওয়া উচিত।

ঘরে যদি পজেটিভ এনার্জি বেশি থাকে তাহলে আপনার ও আপনার পরিবারের বিপুল উন্নতি ঘটবে, আপনার পরিবারের সদস্যরা সুস্থ থাকবেন। কারণ নেগেটিভ এনার্জি নিয়ে আসতে পারে মারাত্মক রোগ‌ সমূহ। বাড়ি তৈরীর সময় বিশেষভাবে বাস্তুবিজ্ঞান মেনে তবেই তা তৈরি করা উচিত, তবে তৈরি হয়ে যাওয়া বাড়ির ক্ষেত্রে, বাড়ির মধ্যে বিভিন্ন বস্তুর ব্যবহারের মাধ্যমে নেগেটিভ এনার্জি পজিটিভ এনার্জিতে পরিবর্তন হতে পারে।

আসুন দেখে নেওয়া যাক এরকমই কিছু সামগ্রী যা বাস্তুর জন্য খুবই গুরুত্বপর্ণ।

আয়না: আমাদের দৈনন্দিন জীবন থেকে নেগেটিভ এনার্জি দূর করতে আয়না খুবই গুরুত্বপূর্ণ, তবে আয়নার অবস্থান সঠিক হওয়া খুবই প্রয়োজন। আর সেই কারণেই আয়না এমন জায়গায় রাখুন যেখানে পর্যাপ্ত আলো পাওয়া যায়। ভুল স্থানে আয়না রাখলে বিপরীত ফল হতে পারে, তবে বাড়িতে ভাঙ্গা আয়না বা পারদ চটে যাওয়া আয়না রাখা উচিত নয়। সদর দরজার মুখোমুখি আয়না রাখা অশুভ।

নুন: বাস্তু বিজ্ঞানীদের মতে নুন খুবই গুরুত্বপূর্ণ জিনিস নেগেটিভ এনার্জি থেকে রক্ষা পাওয়ার জন্য। একটি কাচের ছোট পাত্রে নুন এবং কিছু লবঙ্গ যদি বাড়ির উত্তর-পূর্ব কোণে রাখা হয় তাহলে অল্প কিছুদিনের মধ্যেই পরিবর্তন লক্ষ্য করা যায়। নুন এবং লবঙ্গ থেকে যেমন পজিটিভ এনার্জি আসে তেমনই সৌভাগ্য যোগ সৃষ্টি হয়।

এছাড়া বাস্তুমতে নুন জল এবং লবঙ্গ একত্রিত করে বাসস্থানের চারিদিকে ছড়িয়ে দিলে একটি সুন্দর গন্ধ পাওয়া যায় যা অশুভ শক্তিকে নাশ করে এবং শুভ শক্তির আগমন ঘটায়। নুন জল এবং লবঙ্গের গন্ধ কিন্তু স্বাস্থ্যের পক্ষে উপযোগী ও গুরুত্বপূর্ণ।

ময়ূরের পালক: বৈদিক শাস্ত্র মতে বাড়ির উত্তর-পূর্ব কোণে যদি ময়ূরের পালক রাখা হয় তাহলে তার থেকে শুভ শক্তির সঞ্চার ঘটে। সুতরাং অশুভ শক্তি হইতে রেহাই পেতে, আমাদের কর্মস্থলে বা বাসস্থানে আজ থেকে পাঁচটি করে ময়ূরের পালক ব্যবহার করা উচিত।

উইন্ডচাইম: ফেংশুই মতে কর্মস্থল এবং বাসস্থান দুই ক্ষেত্রেই প্রচন্ড উপকারী উইন্ডচাইম, এর মাধ্যমে খুব দ্রুত নেগেটিভ এনার্জি অপসারিত হয়। এছাড়া বাড়িতে প্রতিদিন নিয়ম মেনে ঘন্টা বাজিয়ে পুজো করতে পারেন, এর মাধ্যমে নেগেটিভ এনার্জি আমাদের জীবন থেকে দূরে সরে যায়।

তুলসী গাছ: বাস্তু শাস্ত্র অনুসারে তুলসী গাছ বাড়ির মধ্যে পজিটিভ শক্তির সঞ্চার ঘটায়। শাস্ত্রমতে,বহু বিপদ তুলসী গাছের মাধ্যমে কেটে যায়। সুতরাং নেগেটিভ এনার্জি থেকে রেহাই পেতে বাড়িতে তুলসী গাছ অবশ্যই লাগানো উচিত। তুলসী গাছ ছাড়াও লাকি বাম্বু প্লান্ট এবং মানিপ্লান্ট ব্যবহার করা যেতে পারে বাড়িতে।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

বন্ধ করুন