বাংলা নিউজ > ভাগ্যলিপি > শনিদেবকে তুষ্ট করতে আষাঢ় মাসের প্রথম শনিবার ৫টি রাশির জন্য বিশেষ টোটকা কার্যকরী
শনি দেবতা।

শনিদেবকে তুষ্ট করতে আষাঢ় মাসের প্রথম শনিবার ৫টি রাশির জন্য বিশেষ টোটকা কার্যকরী

  • হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ১৫ জুন ২০২২ বুধবার থেকে আষাঢ় মাস শুরু হয়েছে। শনিদেবের পূজার জন্য আষাঢ় মাস শ্রেষ্ঠ বলে বিবেচিত হয়। এমনটা বিশ্বাস করা হয় যে আষাঢ় মাসে নিয়ম ও অনুশাসন মেনে চললে শনিদেব প্রসন্ন হন এবং দেশবাসীরা শুভ ফল লাভ করেন।

শনিবার উপে: শনিবারকে শনিদেবকে উৎসর্গ করা হয়। শনিবারে শনি সংক্রান্ত প্রতিকার করা শুভ বলে মনে করা হয়। জেনে নিন শনিবার কোন কোন কাজগুলো করা শুভ বলে মনে করা হয়

শনিবার উপে: শনিবারকে শনিদেবকে উৎসর্গ করা হয়। শনিবারে শনি সংক্রান্ত প্রতিকার করা শুভ বলে মনে করা হয়। জেনে নিন শনিবার কোন কোন কাজগুলো করা শুভ বলে মনে করা হয়

আষাঢ় মাস 2022 শনি দেব পূজা: শনি দোষের প্রভাব কমাতে এবং শনিদেবের আশীর্বাদ পেতে আষাঢ় মাসের প্রথম শনিবার বিশেষ কাকতালীয় ঘটনা ঘটানো হচ্ছে। বর্তমানে পাঁচটি রাশি শনি মহাদশায় ভুগছে। এমন পরিস্থিতিতে, 18 জুন, 2022, শনিবার এই লোকদের জন্য একটি বিশেষ দিন। কর্কট ও বৃশ্চিক রাশির জাতকদের জন্য শনির ধাইয়া চলছে এবং ধনু, মকর ও মীন রাশির জাতকদের জন্য শনির অর্ধশতকাল চলছে।

আষাঢ় মাসে শনিদেবের পূজা-

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ১৫ জুন ২০২২ বুধবার থেকে আষাঢ় মাস শুরু হয়েছে। শনিদেবের পূজার জন্য আষাঢ় মাস শ্রেষ্ঠ বলে বিবেচিত হয়। এমনটা বিশ্বাস করা হয় যে আষাঢ় মাসে নিয়ম ও অনুশাসন মেনে চললে শনিদেব প্রসন্ন হন এবং দেশবাসীরা শুভ ফল লাভ করেন।

আষাঢ় মাসের বিশেষ শনিবার- আষাঢ় মাসের প্রথম শনিবার ২০২২ সালের ১৮ জুন। এই দিনটি হবে পঞ্চমী তিথি ও শ্রাবণ নক্ষত্র। শনিদেব স্বয়ং শ্রাবণ নক্ষত্রের অধিপতি। এই দিন মকর রাশিতে থাকবে চন্দ্র। শনিদেব কুম্ভ ও মকর রাশির অধিপতি। শনিবার শনি মন্দিরে শনি চালিসা পাঠ করা উচিত বলে বিশ্বাস করা হয়। অশ্ব্ত্থ গাছে জল নিবেদনের সাথে সরিষার তেলের প্রদীপ জ্বালাতে হবে। শনি সংক্রান্ত জিনিস দান করতে হবে। আষাঢ় মাসে একটি কালো ছাতা দান করা শ্রেষ্ঠ বলে বিবেচিত হয়।

রাহুকালে শনি পূজা করবেন না-এই দিন রাহুকাল থাকবে সকাল ০৮.৫২ টা থেকে ১০.৩৭ টা পর্যন্ত। রাহু কালের মধ্যে শুভ কাজ নিষিদ্ধ।

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক৷ এব্যাপারে বিশদ জানতে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত )

বন্ধ করুন